close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় সিট গঠন করল লালবাজার

লালবাজার সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে জড়িত আরও ৫ জনের নাম পাওয়া গিয়েছে।

Updated: May 16, 2019, 07:45 PM IST
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার ঘটনায় সিট গঠন করল লালবাজার

নিজস্ব প্রতিবেদন : বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্রের মূর্তি ভাঙার ঘটনায় সিট গঠন করল লালবাজার। ডিসি নর্থের নেতৃত্বে সিট গঠন করা হয়েছে। লালবাজার সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে জড়িত আরও ৫ জনের নাম পাওয়া গিয়েছে। দোষীদের শনাক্তকরণের কাজ চলছে।

প্রসঙ্গত, লালবাজারের তরফে গতকাল-ই জানানো হয় যে, মঙ্গলবারের ঘটনার বেশ কিছু ভিডিও ফুটেজ তাদের হাতে এসেছে। সেই ভিডিওতে দেখা গিয়েছে যে কিছু লোক মূর্তি ভাঙছে। ভিডিও দেখে যারা যারা ভাঙচুর করেছে, তাদের চিহ্নিত করার কাজ চলছে। লালবাজারের তরফে আরও বলা হয় যে, কলেজের গেট ভেঙে বাইরে থেকে দুষ্কৃতীদের ভিতরে ঢোকার ছবিও ধরা পড়েছে ভিডিওতে।

মঙ্গলবার অমিত শাহের রোড শো-কে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নেয় কলেজ স্ট্রিট ও বিধান সরণি। টিএমসিপি-বিজেপি সংঘর্ষে তাণ্ডব চলে প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। পরে বিদ্যাসাগর কলেজে। ভাঙচুর চলে। কলেজের মধ্যে আগুন জ্বালিয়ে দেওয়া হয় বাইকে। ভাঙা হয় বিদ্যাসাগরের মূর্তিও। এই ঘটনায় তৃণমূল-বিজেপি পরস্পরের দিকে আঙুল তোলে। ছবি দেখিয়ে দিল্লিতে অমিত শাহ দাবি করেন, বিদ্যাসাগরের মূর্তি ভেঙেছে, তৃণমূলের ছেলেরাই। অন্যদিকে, ভিডিও দেখিয়ে পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, এই ঘৃণ্য কাজের পিছনে রয়েছে বিজেপি-ই।

আরও পড়ুন, আমরা মূর্তি ভাঙিনি, ভাঙলে তো কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের মূর্তি ভাঙতে পারতাম, বলল ABVP

অমিত শাহের রোড শো থেকে হামলা চালানো ও মূর্তি ভাঙার ঘটনায় এরপর বুধবারই ৫৮ জনকে গ্রেফতার করে পুলিস। বিকালে ধৃতদের ব্যাঙ্কশাল কোর্টে পেশ করা হয়। ধৃতদের মধ্যে ১০ জনের ১৪ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। বাকিদের জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ধৃতদের সবার বিরুদ্ধেই জামিন অযোগ্য ধারায় অভিযোগ দায়ের করেছে পুলিস।উল্লেখ্য, জোড়াসাঁকো, আমহার্স্ট স্ট্রিট ও নিউমার্কেট থানায় আলাদা আলাদা অভিযোগ দায়ের হয় এই ঘটনায়।