সরকারি প্রকল্পে বিক্ষোভ, ভাঙচুর, আগুন, তিরবিদ্ধ পুলিস, দেখুন ভিডিও

  ভাঙচুর, আগুন, পুলিসকে তির। বিদ্যুতের সাব-স্টেশন নিয়ে আদিবাসীদের বিক্ষোভে ফের রণক্ষেত্রের চেহারা নিল উত্তর দিনাজপুর। পাঞ্জিপাড়ায় না জানিয়ে জমি নেওয়ার অভিযোগে সরব আদিবাসীরা। তবে, প্রশাসন এবং স্থানীয় বাসিন্দারা তা মানতে নারাজ।

Updated By: Nov 19, 2017, 09:20 PM IST
সরকারি প্রকল্পে বিক্ষোভ, ভাঙচুর, আগুন, তিরবিদ্ধ পুলিস, দেখুন ভিডিও

নিজস্ব প্রতিনিধি:  ভাঙচুর, আগুন, পুলিসকে তির। বিদ্যুতের সাব-স্টেশন নিয়ে আদিবাসীদের বিক্ষোভে ফের রণক্ষেত্রের চেহারা নিল উত্তর দিনাজপুর। পাঞ্জিপাড়ায় না জানিয়ে জমি নেওয়ার অভিযোগে সরব আদিবাসীরা। তবে, প্রশাসন এবং স্থানীয় বাসিন্দারা তা মানতে নারাজ।

আরও পড়ুন: মা ও প্রতিবন্ধী মেয়েকে মাথা থেঁতলে খুনের চেষ্টা, হাসপাতালে মেয়ের মৃত্যু

আদিবাসী বিক্ষোভে আবার উত্তাল উত্তর দিনাজপুর। এ বার আগুন জ্বলল পাঞ্জিপাড়ায়। এলাকায় লো-ভোল্টেজের সমস্যা থাকায় পাঞ্জিপাড়ায় সাব-স্টেশন তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়। কাজ শুরুর আগে ক্যাম্পে থাকতে শুরু করেন ঠিকাদারি সংস্থার কর্মীরা। রবিবার হঠাত্‍ই আদিবাসী সম্প্রদায়ের লোকেরা ক্যাম্প ভেঙে আগুন লাগিয়ে দেন বলে অভিযোগ।

আগুনের খবর পেয়ে আসে র‍্যাফ। আসে বাড়তি পুলিস। কথা চলাকালীন আচমকা আদিবাসী জমায়েত থেকে তির ছুটে আসে বলে অভিযোগ। আহত হন পুলিস কনস্টেবল নিখিল বিশ্বাস।

আরও পড়ুন: সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে জলপাইগুড়ি রাস্তায় নামল শাসকদল প্রভাবিত সংগঠনই

তির লাগার পরই লাঠিচার্জ করে পুলিস। গণ্ডগোলে আহত হন গোয়ালপোখর থানার OC অভিজিত্‍ দত্ত।

 

জখম হন আদিবাসী সমাজের এক প্রতিনিধিও। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গণ্ডগোলে আহত হন আরও কয়েকজন। না জানিয়ে জমি নেওয়ার অভিযোগ মানছেন না স্থানীয় পঞ্চায়েত প্রধান। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও উত্তেজনা থাকায় এলাকায় বসানো হয়েছে পুলিস ক্যাম্প।