শালবনিতে কার্তুজ ভর্তি কৌটো উদ্ধারকে ঘিরে আতঙ্ক

পঞ্চায়েত নির্বাচনের প্রচারের আজ শেষ দিন। সোমবারই পঞ্চায়েত ভোট।

Updated By: May 12, 2018, 12:29 PM IST
শালবনিতে কার্তুজ ভর্তি কৌটো উদ্ধারকে ঘিরে আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন : পঞ্চায়েত নির্বাচনের প্রচারের আজ শেষ দিন। সোমবারই পঞ্চায়েত ভোট। এদিকে, প্রচারের শেষ দিনেই কার্তুজ ভর্তি কৌটো উদ্ধারকে ঘিরে আতঙ্ক ছড়াল শালবনিতে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পশ্চিম মেদিনীপুরের শালবনির জাড়ায় একটি কালভার্টের নীচ থেকে কার্তুজ ভর্তি কৌটোটি উদ্ধার হয়। কার্তুজ ভর্তি কৌটোটিকে দেখে প্রথমে ল্যান্ডমাইন বলে আতঙ্ক ছড়ায় এলাকায়। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় বেশকিছু 'মাওবাদী' পোস্টারও। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বম্ব স্কোয়াড। পরে কৌটোর মধ্যে থেকে কার্তুজ উদ্ধার হয়।

আরও পড়ুন, 'সুপারি দিয়ে আমাকে খুনের চক্রান্ত চলছে', চাঞ্চল্যকর দাবি মুখ্যমন্ত্রী মমতার

অন্যদিকে, শনিবারই অন্ধ্রপ্রদেশ থেকে বাহিনী এসে পৌঁছবে ঝাড়গ্রামে। একদা মাওবাদী উপদ্রুত এলাকা বলে পরিচিত ঝাড়গ্রামে ভোটের শান্তি-শৃঙ্খলা রক্ষায় অন্ধ্রপ্রদেশ থেকে আসছে মাওবাদী দমনে বিশেষ প্রশিক্ষিত বাহিনীও। সূত্রে খবর, ইতিমধ্যেই ৩৩১৫ সশস্ত্র বাহিনী সহ লাঠিধারী পুলিস ঝাড়গ্রামের বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুন, মমতার অবর্তমানে তৃণমূলের উত্তরাধিকারী কে? খোলাখুলি জানালেন মুখ্যমন্ত্রী

প্রসঙ্গত, এবারের নির্বাচনে অন্যতম গুরুত্বপূর্ণ ইস্যু হল নিরাপত্তা। সার্বিক নিরাপত্তা সুনিশ্চিত করে তবেই ভোটপ্রক্রিয়ায় যেতে কমিশনকে নির্দেশ দেয় হাইকোর্ট। ভোটে কোনওরকম অশান্তি বা হিংসার ঘটনা ঘটলে কমিশনকে যে রেয়াত করা হবে না, সেকথাও স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছে আদালত।

.