Malbazar: এবার বাছুর মেরে খেল চিতাবাঘ! ভয়ে বাড়ি থেকেই বেরোচ্ছেন না এলাকাবাসী...

Malbazar: হাতির ভয়ে গরুমারায় বন্ধ থাকল জঙ্গল সাফারি। আর এ নিয়েই ক্ষোভে ফেটে পড়লেন পর্যটকেরা। যদিও পরে উচ্চপদস্থ বন আধিকারিকের হস্তক্ষেপে পর্যটকদের ক্ষোভ প্রশমিত হয়।

Updated By: Dec 5, 2023, 04:14 PM IST
Malbazar: এবার বাছুর মেরে খেল চিতাবাঘ! ভয়ে বাড়ি থেকেই বেরোচ্ছেন না এলাকাবাসী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত কয়েকদিন ধরে চিতাবাঘের আতঙ্ক লেগেই ছিল মাল ব্লকের ডামডিম চা- বাগান সংলগ্ন ডামডিম নিচু বাজার এলাকায়। শনিবার রাতে ডামডিম নিচু বাজার এলাকায় চলেও আসে একটি চিতাবাঘ। একটি বাছুর মেরে খেল চিতাবাঘ।

আরও পড়ুন: Bengal Weather Today: ধেয়ে আসছে মিগজাউম! ঝড়ে-বৃষ্টিতে কী অবস্থা পশ্চিমবঙ্গের?
 

এর আগেও একবার লোকালয়ের কাছাকাছি চলে আসে একটি চিতাবাঘ। তারপর? জানা যায়, একটি বাড়ির উঠোনে ঢুকে পড়ে চিতাবাঘটি। সেখানে কিছুক্ষণ ঘোরাঘুরিও করে। এরপর স্থানীয় মানুষজন চিৎকার করতে শুরু করেন। সেই আওয়াজে চমকে চা-বাগানের ভিতরে সেবার পালিয়ে যায় চিতাবাঘটি। তবে এবার তমন কিছু ঘটেনি। এবার চিতাবাঘটি একটি বাছুর মেরে খেল। আর এতেই আতঙ্কিত হয়ে পড়েছেন এলাকার মানুষ।

এলাকার বাসিন্দা সুনীল বড়ুয়া বলেন, এবার আমার বাছুর মেরে ফেলল চিতাবাঘ। বাড়ির পাশেই ডামডিম চা-বাগানের ১২ নম্বর সেকশনে বাছুরের ক্ষতবিক্ষত দেহ এদিন পাই আমরা। ইতিমধ্যে এলাকার বেশ কিছু গরুও মেরেছে চিতাবাঘ। আমরা চাই চা-বাগানে দ্রুত খাঁচা পাতা হোক।

আরও পড়ুন: Bengal weather Today: আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ভারী বৃষ্টির পূর্বাভাস! মিগজাউম কি এসে পড়ল?

এলাকার যুবক দীপঙ্কর বডুয়া জানান, মনোজ ওঁরাও বলেন, এই বাগানে তিনটি চিতাবাঘ শ্রমিকেরা দেখেছেন। রাতের পাশাপাশি দিনের বেলাতেও চিতাবাঘ চলে আসছে। বাড়ির গৃহপালিত পশু মেরে খাচ্ছে চিতাবাঘ। এরপর আমাদের উপর যখন-তখন আক্রমণ করে বসবে। তখন কী হবে? তাই বন দফতরের কাছে আমাদের অনুরোধ, অবিলম্বে খাঁচা পেতে বাঘ ধরে নিয়ে যাক তারা। চিতাবাঘের ভয়ে সন্ধে হলেই গৃহবন্দি হয়ে যাচ্ছেন এলাকার মানুষজন। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের App, Facebook, Whatsapp Channel, X (Twitter), Youtube, Instagram পেজ-চ্যানেল)

.