লেপার্ডের আতঙ্কে মাথায় হেলমেট!

 অ্যাক্সিডেন্ট কমাতে রাজ্যজুড়ে সেফ ড্রাইভ সেভ লাইফ স্লোগান। কিন্তু এই স্লোগানকে বুড়ো আঙুল দেখিয়ে হেলমেট ছাড়াই চলে অবাধ যাতায়াত। কিন্তু উত্তরবঙ্গের ওদলাবাড়ি চা বাগান এলাকায় এক্কেবারে আলাদা ছবি। হেলমেট ছাড়া কেউ রাস্তাতেই বেরোন না। কারণটা জানলে চমকে উঠবেন।

Updated By: Mar 23, 2018, 10:24 PM IST
লেপার্ডের আতঙ্কে মাথায় হেলমেট!

নিজস্ব প্রতিবেদন:  অ্যাক্সিডেন্ট কমাতে রাজ্যজুড়ে সেফ ড্রাইভ সেভ লাইফ স্লোগান। কিন্তু এই স্লোগানকে বুড়ো আঙুল দেখিয়ে হেলমেট ছাড়াই চলে অবাধ যাতায়াত। কিন্তু উত্তরবঙ্গের ওদলাবাড়ি চা বাগান এলাকায় এক্কেবারে আলাদা ছবি। হেলমেট ছাড়া কেউ রাস্তাতেই বেরোন না। কারণটা জানলে চমকে উঠবেন।

আরও পড়ুন: খাটের নিচে দুটো দেহ, ওপরে শুয়ে ঘুমোল খুনি!

হাজার চেষ্টাতেও পারেনি পুলিস। কিন্তু অসাধ্য সাধন করল লেপার্ড। এতদিন বিনা হেলমেটেই চলত অবাধ যাতায়াত। কিন্তু এবার পুরোপুরি বন্ধ হয়ে গেল এই প্র্যাকটিস। তবে পুলিসের ভয়ে নয়। লেপার্ডের ভয়ে।  চা বাগানের পাশের রাস্তায় বাইক দেখলেই নাকি মাথা লক্ষ্য করে ঝাঁপ মারছে লেপার্ড।

আরও পড়ুন: ভোররাতে মেয়ে কাঁদছে, কে সামলাবে? স্বামীর সঙ্গে বচসার জেরে চরম সিদ্ধান্ত বধূর

গত কয়েকদিনে এই রাস্তা দিয়ে যাওয়ার সময় দুই সিভিক ভলান্টিয়ার ও ৩জন বাইক আরোহী গুরুতর জখমও হন।তারপর থেকেই এই রাস্তা দিয়ে বিনা হেলমেটে যাতায়াত বন্ধ। সাধারণত এই রাস্তা মালবাজার হয়ে শিলিগুড়ি এবং জলপাইগুড়ি যাওয়ার দ্বিতীয় বিকল্প রাস্তা। এই রাস্তা দিয়ে গজলডোবা হয়ে অল্প সময়ে শিলিগুড়ি ও জলপাইগুড়ি যাওয়া যায়। এই সময় চা বাগান এলাকায় চিতাবাঘ সন্তান প্রসব করে। সন্তানের নিরাপত্তার জন্য এরকম আচরণ করে।

পুলিসকে ফাঁকি দিলেও লেপার্ডকে ফাঁকি দেওয়া যাচ্ছে না। তাই হেলমেট ছাড়া রাস্তাতেই বেরোচ্ছেন না বাইক

আরোহীরা।

.