WB Weather Update: আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া

WB Weather Update: শ্রাবণ মাসের প্রায় শেষ দিকে এসেও বড়সড় বৃষ্টির ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতায় এই ঘাটতি আরও বেশি। ভাদ্র মাসে অতিবৃষ্টি না হলে আপাতত ঘাটতি মেটার সম্ভাবনা কম

Updated By: Aug 10, 2023, 09:14 AM IST
WB Weather Update: আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে কলকাতার আবহাওয়া

অয়ন ঘোষাল: গাঙ্গেয় দক্ষিণবঙ্গে এখনও বৃষ্টির ঘাটতি অনেকটাই। সপ্তাহে দু-একদিন বৃষ্টি হলেও তা পর্যাপ্ত না হওয়ায় ঘাটতি পূরণ হচ্ছে না। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস হল আগামী ৪-৫ দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে প্রধানত মেঘলা আকাশ ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে প্রধানত মেঘলা আকাশ ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত থাকবে আগামী চার পাঁচ দিন।

আরও পড়ুন-গভীর রাতে ইডেনের ড্রেসিং রুমে আগুন, ২টি ইঞ্জিনের চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে

উত্তরবঙ্গের বৃষ্টির পরিমাণ কিছুটা বেশি থাকবে আগামী ২৪ ঘন্টায়। তবে দু একটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে । ১০ এবং ১১ তারিখ নাগাদ সামান্য বৃষ্টি কমবে উত্তরবঙ্গে। ১২ তারিখ থেকে ফের কিছুটা বৃষ্টি বাড়বে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ১২ থেকে ১৩ তারিখ নাগাদ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

শ্রাবণ মাসের প্রায় শেষ দিকে এসেও বড়সড় বৃষ্টির ঘাটতি রয়েছে দক্ষিণবঙ্গে। কলকাতায় এই ঘাটতি আরও বেশি। ভাদ্র মাসে অতিবৃষ্টি না হলে আপাতত ঘাটতি মেটার সম্ভাবনা কম। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আজ সকাল পর্যন্ত বৃষ্টির ঘাটতি ২৯ শতাংশ। কলকাতায় বৃষ্টির ঘাটতি ৪০ শতাংশ। উত্তরবঙ্গে বৃষ্টির ঘাটতি নেই। (হিসেব ১১ই জুন থেকে ১০ অগাস্ট সকাল সাড়ে ৫ টা পর্যন্ত)

কলকাতার তাপমাত্রা ৩২-৩৩ ডিগ্রির কাছাকাছি থাকার সম্ভবনা আগামী চার পাঁচ দিন। বিক্ষিপ্তভাবে হালকা ও মাঝারি বৃষ্টি চলবে আগামি ৫ দিন।

কাল দিনের তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস। কাল রাতের তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ৯২ শতাংশ।

এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে বিহারে। এর ফলে উত্তরবঙ্গে কিছুটা প্রভাব পড়বে। কিন্তু দক্ষিণবঙ্গে কোন প্রভাব পড়বে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.