West Bengal News LIVE Update: ওয়েনাড়ের ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৭

West Bengal News LIVE Update: ফের কেদারনাথে নামল মেঘভাঙা বৃষ্টি। টানা বৃষ্টিতে ধুয়ে মুছে গিয়েছে ৩০ মিটার লম্বা রাস্তা। আটকে ২০০ পর্যটক। মন্দাকিনির নদীর জন্য বাড়ছে হু হু করে

Last Updated: Thursday, August 1, 2024 - 10:13
West Bengal News LIVE Update: ওয়েনাড়ের ধসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৭

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

1 August 2024, 10:15 AM

Diamond Harbour: আবার সকাল থেকে ডায়মন্ড হারবারে রেল অবরোধ করলো নিত্যযাত্রীরা দশটা থেকে রেল অবরোধ করে দেয়

 

1 August 2024, 10:15 AM

Mal Bazar: আবার বিরাট কিং কোবরা উদ্ধার মালবাজার মহাকুমার মেটেলি ব্লকে।  এদিন মেটেলি ব্লকের চালসা সংলগ্ন গৌরিগাঁও বস্তিতে ১৩ ফিটের কিং কোবরা উদ্ধার করে সর্প প্রেমী দিবস রাই। জানা গেছে গৌরিগাঁও বস্তির লাল বাহাদুর ছেত্রীর বাড়ির পাটাতনের নিচে এদিন এই কিং কোবরাটি দেখতে পায় বাড়ির লোকজন। এরপর সর্বপ্রেমী দিবস রাইকে ডাকা হয়। অনেক চেষ্টার পর দিবস রাই সাপটিকে বস্তা বন্দী করে। এরপর সাপটিকে বনদপ্তরের অনুমতি নিয়ে জঙ্গলে ছেড়ে দেন দিবস রাই। যেহেতু সামনেই চাপড়ামারি জঙ্গল তাই সম্ভবত এই জঙ্গল থেকেই লোকালয়ে চলে এসেছিল এই কিং কোবরাটি বলে অনুমান।

 

1 August 2024, 10:15 AM

Kolkata: শুরু হল রেড রোডে ১৫ অগাষ্ট কুচকাওয়াজের মহড়া। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৫ অগাষ্ট রেড রোডে রাজ্যের তরফে কুচকাওয়াজের উদ্যোগ নিয়েছেন কয়েক বছর আগে। এবারও বর্ণাঢ্য কুচকাওয়াজের আয়োজন করা হচ্ছে রেড রোডে। আজ পয়লা অগাষ্ট থেকে শুরু হল তার আনুষ্ঠানিক মহড়া।  এবারের অন্যতম আকর্ষণ কলকাতা পুলিশের মহিলা বাইক বাহিনী উইনার্স এবং মহিলা রোবোকপ বাহিনীর বাইক শোভাযাত্রা। থাকছে রাজ্যের বিভিন্ন জেলার ৭০ টি স্কুলের পড়ুয়া, MSME প্রকল্পের অন্তর্গত বাংলার তাঁতের শাড়ি, বাংলার কাঁথা স্টিচ এবং হ্যান্ডলুম এর প্রদর্শন, স্বনির্ভর গোষ্ঠী,
জনস্বাস্থ্য কারিগরি, র‍্যাফ কমান্ডো, লক্ষ্মীর ভান্ডার ট্যাবলো, দমকল ও ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ, সেফ ড্রাইভ সেভ লাইভ, কন্যাশ্রী রূপশ্রী শিক্ষাশ্রী ঐক্যশ্রী ট্যাবলো। রাজ্যের, সবকটি দফতর এবং কলকাতা ও রাজ্য পুলিশের সবকটি বাহিনীর প্রদর্শন।

 

1 August 2024, 10:15 AM

Joka: ডায়মন্ড হারবার রোড থেকে জোকা ম্যানেজমেন্ট এর ভিতর কেন্দ্রীয় বিদ্যালয় এর দূরত্ব প্রায় 700 মিটার। অভিভাবকদের বক্তব্য ছাত্র-ছাত্রীদের গেটে ছেড়ে দিলে স্কুল ব্যাগ বয়ে নিয়ে যেতে কষ্ট হয় কারণ অনেক ছোট ছোট ছেলে মেয়েরা এই স্কুলে পড়ে। ম্যানেজমেন্টের তরফ থেকে একটি টাকা ধার্য করা হচ্ছে ভিতরে গাড়ি নিয়ে যাওয়ার জন্য। গার্জিয়ানদের বক্তব্য টাকা না দিলে ম্যানেজমেন্টের তরফ থেকে বলা হচ্ছে বাচ্চাদেরকে গেটের সামনে ছেড়ে দিন বাচ্চারা নিজে নিজে স্কুল প্রবেশ করবে। তাতে গার্জিয়ানদের আপত্তি, স্কুলের তরফ থেকে টু হুইলারের জন্য ৩০০০, থ্রি হুইলারের জন্য ৫০০০, ফোর হুইলারের জন্য ৬ হাজার, পাশাপাশি বাসের জন্য ১২০০০ টাকা ধার্য করা হয়েছে অর্থাৎ ম্যানেজমেন্ট এর ভিতরে এই গাড়িগুলো ঢোকালে এই টাকাগুলো স্কুলকে দিতে হবে। অপরদিকে অভিভাবকদের বক্তব্য এই টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয় ও তারা স্কুলের সামনে বাচ্চাকেও ছেড়ে দেবে না কারণ কয়েকদিন আগে একটি বাচ্চা জলে ডুবে মারা গেছে যদিও সেই বাচ্চাটি এই স্কুলের নয় তা সত্ত্বেও বাচ্চাদের একেবারে গেটের সামনে ছাড়তে রাজি নয় অভিভাবকরা সেই নিয়ে এখন অবরোধ চলছে।

 

1 August 2024, 10:15 AM

Kolkata: পুর্ব কলকাতা জলাভূমির উপর তৈরি বহুতল ভাঙল প্রশাসন ৷ বেআইনিভাবে কোনরকম অনুমোদন ছাড়াই তৈরি হয়েছে এই বহুতল ৷ নজরদারি এড়িয়ে কিভাবে এই বহুতল নির্মান হল তা নিয়েই উঠছে প্রশ্ন ৷ কলকাতার মুকুন্দপুর লাগোয়া জগদীপোতায় জলাভূমি ভরাট করে তৈরি করা হয়েছিল বহুতল ৷ আদালতের নির্দেশ নিয়ে এই বহুতল ভাঙার কাজ শুরু করল সোনারপুর ব্লক প্রশাসন ৷ সোনারপুর বিডিও ও নরেন্দ্রপুর থানার আইসি সহ বিশাল পুলিশ বাহিনীর উপস্থিতিতিতে এই বেআইনী নির্মান ভাঙার কাজ শুরু হয়েছে ৷ সুপ্তি জানা নামে একজনের অভিযোগের ভিত্তিতে এই পদক্ষেপ বলে ব্লক প্রশাসন সুত্রে জানা গিয়েছে ৷ এক সপ্তাহের মধ্যে পুরো বাড়িটি ভেঙে ফেলা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে ৷ এই বিষয়ে খেয়াদহ ২ গ্রাম পঞ্চায়েতের প্রধান মিতা নস্কর জানান এই এলাকায় যে সমস্ত বেআইনী নির্মান হয়েছে তার বিরুদ্ধে পদক্ষেপ নেবেন তারা ৷ 

1 August 2024, 10:15 AM

Kedarnath: ফের কেদারনাথে নামল মেঘভাঙা বৃষ্টি। টানা বৃষ্টিতে ধুয়ে মুছে গিয়েছে ৩০ মিটার লম্বা রাস্তা। আটকে ২০০ পর্যটক। মন্দাকিনির নদীর জন্য বাড়ছে হু হু করে। হিমাচলেও বিভিন্ন জায়গায় ধস নেমেছে।

1 August 2024, 10:15 AM

Wayanad: কেরালার ওয়েনাড়ে ধসে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬৭। নিখোঁজ বহু। বহু গ্রাম কাদামাটির নীচে চাপা পড়ে রয়েছে।  এখনও সেখান টানা বৃষ্টি হচ্ছে। সঙ্গে ধস। এর মধ্যেই উদধারকার্য চালাচ্ছে সেনা, এনডিআরএফ। জারি হয়েছে কমলা সতর্কতা। আজ ওয়েনাড়ে যাচ্ছেন রাহুল গান্ধী ও প্রিয়ঙ্কা গান্ধী।