Bengali News LIVE Updates: মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এবার ধর্মতলায় ধরনা বিজেপির!

West Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Sunday, August 25, 2024 - 19:05
Bengali News LIVE Updates: মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এবার ধর্মতলায় ধরনা বিজেপির!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন এই মুহূর্তের সবচেয়ে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

25 August 2024, 19:00 PM

 'বাংলার মানুষ বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে'।  আরজি কর কাণ্ডে মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে এবার ধর্মতলায় ধরনায় বসবে বিজেপি। দলের রাজ্য় সভাপতি সুকান্ত মজুমদারের ঘোষণা, 'আমরা ২৮ তারিখ থেকে, আগামীকাল ২৬ তারিখ আছে এবং জন্মাষ্ঠমী, ২৭ তারিখ ছাত্রদের তরফে নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। এই দু'দিন আপাতত আমরা কোনও আন্দোলনে যাচ্ছি না। ২৮ তারিখ আবার আমরা ধরনা শুরু করব। এবং সেটা ধর্মতলাতে হবে'।

25 August 2024, 19:00 PM

'কে অপরাধী, সেটা বড় বিষয় নয়। কিন্তু তারা যেন ছাড় না পায়'। আরজি কর কাণ্ডের আবহে নারী সুরক্ষার প্রশ্নে ফের কড়া বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানালেন, 'মহিলাদের উপর যাঁরা অত্যাচার করে, সেইসব অপরাধীদের জন্য় আমরা আরও কঠোর আইন আনছি'। 

25 August 2024, 13:15 PM

জঙ্গল থেকে এক বধূর দেহ উদ্ধারের ঘটনায় উত্তেজনা ছড়াল বাঁকুড়ার বিষ্ণুপুর থানার চাঁচর জঙ্গলে। স্থানীয় সূত্রে জানা গেছে গতকাল দুপুরে ওই গৃহবধূ জঙ্গলে কাঠ কুড়াতে গিয়ে নিখোঁজ হয়ে যান। এরপর স্থানীয়রা ওই বধূর খোঁজে বন দফতরের কর্মীদের সঙ্গে নিয়ে জঙ্গলে তল্লাশি চালালেও বধূর কোনো খোঁজ পাননি। আজ সকালে ফের স্থানীয় গ্রামবাসীরা ওই জঙ্গলে তল্লাশি চালানোর সময় গভীর জঙ্গলে বধূর দেহ অর্ধনগ্ন অবস্থায় পড়ে থাকতে দেখে।  এরপরই বিষ্ণুপুর থানায় খবর দেওয়া হলে পুলিশ জঙ্গল থেকে দেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালে পাঠায়।

25 August 2024, 13:00 PM

আরজিকর কান্ডে সন্দীপ ঘোষের বাড়িতে সিবিআই এর হানা। এ প্রসঙ্গে রবিবার দুপুরে জলপাইগুড়িতে মতুয়া ভক্ত সম্মেলন ও গুণীজন সংবর্ধনা সভা অল ইন্ডিয়া মাতুয়া মহাসংঘের এক অনুষ্ঠান যোগ দিতে এসে  কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর  বলেন মুখ্যমন্ত্রীকে দেখা হোক মন্ত্রীকে ডেকে ইনভেস্টিকেশন করা হোক। শুধু তাই না সবার বাড়িতে সিবিআই এর যাওয়া উচিত পাশাপাশি তিনি আরো বলেন বাংলাদেশের অস্থির পরিস্থিতি নিয়ে সরকার সিধান্ত নেবেন কি করা উচিত বলে কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর  বলেন।

25 August 2024, 13:00 PM

হাইকোর্টের নির্দেশে শ্যামবাজারে লাগাতার ৫দিনের ধর্ণা কর্মসূচির আজ শেষ দিন। এই মঞ্চ থেকেই আজ সুকান্ত মজুমদার আরজিকর নিয়ে বিজেপির পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। সূত্রের খবর রাজ্যব্যাপী লাগাতার আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি। এবার জেলায় জেলায় ধর্ণা, অবস্থান, অবরোধ, ঘেরাওয়ের ডাক দেওয়া হতে পারে। আজ বিজেপির শীর্ষ নেতৃত্ব মঞ্চে উপস্থিত থাকবেন। শুভেন্দুর আসার কথা। সুকান্ত বেলা চারটেয় বলবেন।

25 August 2024, 11:45 AM

হাইকোর্টের নির্দেশে শ্যামবাজারে লাগাতার ৫দিনের ধর্ণা কর্মসূচির আজ শেষ দিন। এই মঞ্চ থেকেই আজ সুকান্ত মজুমদার আরজিকর নিয়ে বিজেপির পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। সূত্রের খবর রাজ্যব্যাপী লাগাতার আন্দোলনের সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ বিজেপি। এবার জেলায় জেলায় ধর্ণা, অবস্থান, অবরোধ, ঘেরাওয়ের ডাক দেওয়া হতে পারে। আজ বিজেপির শীর্ষ নেতৃত্ব মঞ্চে উপস্থিত থাকবেন। শুভেন্দুর আসার কথা। সুকান্ত বেলা চারটেয় বলবেন।

25 August 2024, 11:45 AM

এবার প্রেসিডেন্সি জেলে সিবিআই। এখানেই রয়েছে আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রায়। সেখানেই রবিবার হবে সঞ্জয়ের পলিগ্রাফ টেস্ট। 

25 August 2024, 10:30 AM

সাড়ে ৩ ঘণ্টা ধরে এখনও সন্দীপ ঘোষের বাড়িতে এখনও চলছে তদন্ত। বাড়িতে তল্লাশির পাশাপাশি চলছে জিজ্ঞাসাবাদও। 

25 August 2024, 10:30 AM

আর জি কর কান্ড নিয়ে রবিবার রাত ৮ টায় জলপাইগুড়ি শহরে ফের বড়সড় প্রতিবাদ আন্দোলনে যাচ্ছে জলপাইগুড়ি নাগরিক সংসদ। সেই প্রতিবাদের ভাষাতে আরও শান দিতে শনিবার রাতে রস্তায় নামলো এক ঝাঁক চিত্রশিল্পী। জলপাইগুড়ি কোতোয়ালি থানার সামনের রাস্তায় রঙ দিয়ে ছবি একে নারকীয়  কান্ডের প্রতিবাদে সামিল হলেন শহরের চিত্র শিল্পী দের একটা বড় অংশ।

25 August 2024, 10:30 AM

জিরাট টোল প্লাজায় একটি লরি দাউ দাউ করে জ্বলল।ডিভাইডারে ধাক্কা মেরে দাঁড়িয়ে যায় লরিটি।

এসটিকেকে রোডে শনিবার মধ্যরাতে ছয় চাকার একটি লরিতে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়।জিরাটের বড়াল মোড়ের কাছে নির্মীয়মান টোল প্লাজার ডাউন লেনের ডিভাইডারে ধাক্কা মেরে দাঁড়িয়ে যায় লরিটি।কালনার দিক থেকে ত্রিবেণীর দিকে যাচ্ছিলো।এরপরেই দাউ দাউ করে জ্বলতে থাকে লরিটি। টোল প্লাজার কর্তব্যরত কর্মচারীরা জানান গাড়িটিতে আগুন জ্বলছিল।ব্রেক মারার পরে ড্রাইভার আগুন লক্ষ্য করলে গাড়ি থেকে পালিয়ে যায়। আগুন লেগে যাওয়ার ঘটনায় দীর্ঘক্ষণ বন্ধ থাকে এসটিকেকে রোডের এক অংশের যান চলাচল।
নির্মীয়মান টোল প্লাজার ম্যানেজার গিয়াসউদ্দিন খান বলেন,গতকাল রাতে আমার নাইট ডিউটি ছিল হঠাৎ দেখতে পায় একটি লরি এসে দাঁড়িয়ে গিয়ে দাউ দাউ করে আগুন জ্বলছে। কর্তব্যরত পুলিশের কর্মিরা দমকলে খবর দেয়।দ্রুততার সাথে আগুন নেভানোর কাজ শুরু করে। দীর্ঘক্ষণ পর আগুন নেভানো হলে হাইড্রা মেশিন দিয়ে ডাউন লেন খালি করে দেওয়া হয়।
 টোল প্লাজার মিস্ত্রি ভুবন কয়েল বলেন, সারাদিন পরিশ্রমের পর রাত্রি বেলা যখন ঘুমাচ্ছি তখন অন্য গাড়ির চালকরা এসে জানায় টোল প্লাজায় আগুন লেগেছে।বাইরে বেরিয়ে দেখি একটি গাড়ি দাউ দাউ করে জ্বলছে।

25 August 2024, 09:30 AM

গতকাল বিকেল থেকে রাত পর্যন্ত মাল ব্লকের বিভিন্ন জায়গায় মহিলাদের প্রতিবাদের মিছিল হল। ওদলাবাড়ি শিল্পি, নাট্ট ব্যাক্তিত্ব, সমাজসেবি, ছাত্রী, মহিলা সমিতি, সৃষ্টি সাংস্কৃতিক সংগঠনের মহিলা এবং পুরুষেরা একত্রিত ভাবে ওদলাবাড়ি সহর জুরে ধিক্কার মিছিল করে। ওদলাবাড়ি দুর্গা মন্দির থেকে শুরু হয়ে রাজ্য সড়ক, জাতীয় সড়কেজুরে মিছিল হিয়ে, ট্রাফিক মোড়ে শেষ হয়। এদিন গানের মধ্যে দিয়েও প্রতিবাদ জানান শিল্পিরা। দোষীদের শাস্তি দিতে কেন এত বিলম্ব হচ্ছে? সেই প্রশ্ন তোলেন শিল্পিরা। এদিন সবাই মাথায় কালো ফিতে লাগিয়ে প্রতিবাদে সামিল হন। তাদের বক্তব্য দ্রুত দোষীদের দৃষ্টান্ত মুলক শাস্তি না দিলে আআন্দোলন আরো জোরালো হবে সর্বত্র। 

25 August 2024, 09:15 AM

রবিবার সকাল থেকে ব্যাপক তল্লাশি অভিযানে নেমেছে সিবিআই অফিসাররা। প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ, ফরেন্সিক বিভাগের ডা. দেবাশিস সোম, প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ট সহ প্রায় ১৫টি জায়গায় সিবিআইয়ের তল্লাশি অভিযান চলছে বলেই খবর।

25 August 2024, 09:15 AM

বেলগাছিয়ার যে ক্যাফে মালিকের বাড়ি, যাকে টেন্ডার পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে, তার বাড়িতেও তল্লাশি অফিযানে সিবিআই। অন্যদিকে মা তারা ট্রেডার্স , আরেক কনট্রাকটরের বাড়িতেও পৌঁছায় সিবিআই টিম। 

25 August 2024, 08:00 AM

রবিবার সিবিআইয়ের ম্যারাথন তল্লাশি, শহর ও শহরতলির মোট ১৫ জায়গায় রেড হচ্ছে, দাবি সূত্রের। 

25 August 2024, 08:00 AM

১ ঘণ্টা পর অবশেষে দরজা খুললেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। 

25 August 2024, 08:00 AM

আর্থিক দুর্নীতির মামলায় সন্দীপ ঘোষের সঙ্গে যোগ পাওয়া গিয়েছে মেডিক্যাল সাপ্লায়ার বিপ্লব সিংহের। হাওড়ার হাতগাছায় তার বাড়িতে পৌঁছাল সিবিআই টিম। 

25 August 2024, 07:45 AM

শুধু সন্দীপ ঘোষ নয়, সিবিআই-এর দ্বিতীয় টিম পৌঁছাল আরেক ডাক্তারের বাড়িতে। কেষ্টপুরে আর জি করের ফরেনসিক বিভাগের আধিকারিক ডাক্তার দেবাশিস সোমের বাড়িতেও হাজির CBI

25 August 2024, 07:30 AM

দীর্ঘ ৪৫ মিনিটের অপেক্ষার পর সিবিআই টিমের এক সদস্য রওনা দিলেন বেলেঘাটা থানার উদ্দেশ্যে। বাকিরা এখনও অপেক্ষা করছেন সন্দীপ ঘোষের বাড়ির বাইরে। সিবিআই টিমের সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। বারংবার ডাকেও মিলছে না সাড়া। বাড়ির ভেতর জলের মোটর চলছে। বাড়ির বাইরে বাড়ছে স্থানীয়দের ভিড়। তবে এখনও কোনও সাড়া পাওয়া যায়নি সন্দীপ ঘোষের বাড়ির সদস্যদের। 

25 August 2024, 07:00 AM

অতিক্রান্ত প্রায় ৩৫ মিনিটের বেশি সময়। বারংবার কলিং বেল বাজানো সত্ত্বেও কেউ খুলছে না দরজা। সন্দীপ ঘোষের বাড়ির বাইরে অপেক্ষারত সিবিআই টিম। সিবিআই টিম পুলিসের সঙ্গে কথা বলছে। রাতে কার ডিউটি ছিল, পুলিসের কাছে জানতে চাইছে সিবিআই টিম। 

25 August 2024, 07:00 AM

বাড়ির বাইরে অপেক্ষারত সিবিআই। প্রায় ৩৫ মিনিট দাঁড়িয়ে সিবিআই টিম। কলিং বেল বাজালেও কেউ দরজা খোলেনি এখনও অবধি। বাড়ির বাইরে ধীরে ধীরে জমছে স্থানীয়দের ভিড়। সিবিআই-এর সঙ্গে হাজির কেন্দ্রীয় বাহিনী। 

25 August 2024, 07:00 AM

রবিবার সকাল ৬টায় নিজাম প্যালেস থেকে বেশ কয়েকটি গাড়ি বেরিয়ে পোর্টের গেস্ট হাউসে (এক্সাইড) যায়। তারপর সেখান থেকে প্রথম টিম গেস্টহাউস থেকে বেরিয়ে শিয়ালদহ হয়ে পৌঁছায় বেলেঘাটা মেনরোডে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়ি। সেন্ট্রাল ফোর্স নিয়ে সিবিআই টিম পৌঁছেছে সন্দীপ ঘোষের বাড়ি। বাড়ির বাইরে মোতায়েন কেন্দ্রীয় বাহিনী। 

25 August 2024, 06:45 AM

শনিবার বিকেলে স্বাস্থ্য সচিবের আহ্বানে জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টরসের এক প্রতিনিধি দল স্বাস্থ্য ভবনে যায়। আলোচনার কথিত উদ্দেশ্য ছিল সরকারি মেডিকেল কলেজগুলিতে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা। আলোচনায় জয়েন্ট প্লাটফর্ম ছাড়া আই এম এর পশ্চিমবঙ্গ শাখা, প্রোটেক্ট দি ওয়ারিয়র্স, সার্ভিস ডক্টরস ফোরাম, মেডিকেল সার্ভিস সেন্টার এবং আরজিকর মেডিকেল কলেজের এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা ছিলেন। আর ব্যক্তি হিসেবে ছিলেন ডাক্তার কুনাল সরকার। 
অবস্থা স্বাভাবিক করার জন্য প্রশাসনের যে দাবিগুলো মেনে নেওয়া দরকার সেগুলো প্রশাসনের কাছে আবারো বলা হয়  জয়েন্ট প্ল্যাটফর্মের পক্ষ থেকে। প্রত্যেক দুষ্কৃতীর গ্রেপ্তার, RG Kar ও পশ্চিমবঙ্গের স্বাস্থ্য ব্যবস্থার দুর্বৃত্ত চক্র যা অপরাধের সঙ্গে সামনে আসছে তাদের শাস্তি,  মেডিক্যাল কাউন্সিলের সদস্যদের অবাঞ্ছিত ভাবে এই অপরাধের ঘটনায় অনুপ্রবেশ , মিথ্যে খবর প্রচার, তদন্তে বিলম্ব ঘটানো, FIR এ দেরি , ভাঙচুর করে তথ্য লোপাটের অভিযোগ এগুলোর সব কোটার পূর্ণাঙ্গ তদন্ত, ১৪ ই আগস্ট রাতের দুষ্কৃতী হামলার ঘটনার নিরপেক্ষ তদন্ত, অভিযুক্তদের কোন প্রশাসনিক পদে না রাখা, চিকিৎসকদের মারধরে অভিযুক্তদের গ্রেপ্তার, জালিয়াতি করে নির্বাচিত ওয়েস্ট  বেঙ্গল মেডিক্যাল কাউন্সিল ভেঙে দেওয়া , "রাত্তির সাথী" বাতিল করা এবং প্রাসঙ্গিক অন্যান্য সব কিছু বলা হয়।  স্বাস্থ্য সচিব আমাদের কথা শোনেন এবং নোট করেন। তিনি বলেন যে আমাদের দাবিগুলো নিয়ে আলোচনা করবেন, কিন্তু তার কাছ থেকে আমরা কোন ইতিবাচক প্রতিশ্রুতি পাইনি। কাজেই আজকের আলোচনা এই মুহূর্তে দাঁড়িয়ে ফলপ্রসূ হয়েছে বলা যাচ্ছে না। অভয়ার সঙ্গে হওয়া অন্যায় এর ন্যায়বিচার এবং রাজ্যের স্বাস্হ্যব্যবস্থায় অরাজকতার বিরুদ্ধে লড়াই এ আমরা এক পা ও পিছিয়ে আসছি না, বলে জানায় জয়েন্ট প্লাটফর্ম অফ ডক্টরস।