LIVE: ভয়ংকর পরিস্থিতি, ইজরায়েল-প্যালেস্টাইন সংঘর্ষে মৃত কমপক্ষে ২০০

LIVE: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। 

Last Updated: Saturday, October 7, 2023 - 23:36
LIVE: ভয়ংকর পরিস্থিতি, ইজরায়েল-প্যালেস্টাইন সংঘর্ষে মৃত কমপক্ষে ২০০
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবরগুলি শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

7 October 2023, 23:30 PM

হামাসের আচমকা রকেট হামলায় বিপর্যস্ত ইজরায়েল। ইহুদি অধ্যুসিত এলাকায় এক ঘণ্টায় কমপক্ষে ৫ হাজার রকেট ছোড়ে হামাস। সেই হামলার পরই প্য়ালেস্টাইনের বিরুদ্ধে প্রায় যুদ্ধ ঘোষণা করেছে ইজরায়েল সরকার। পাল্টা হামলা শুরু করেছে ইজরায়েল সেনা। দুপক্ষের সংঘর্যে এখনওপর্যন্ত ২০০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

 

7 October 2023, 20:45 PM

ইজরায়েলে হামাসের রকেট হামলায় একশোর বেশি মৃত। এমন হামলার কড়া নিন্দা করল রাষ্ট্রসংঘ।
 

7 October 2023, 16:15 PM

ধরনা মঞ্চ থেকে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতিকে কটাক্ষ অভিষেকের। বললেন, 'সুকান্ত বলছেন তিনি ফোন করবেন, টাকা আসবে।' আর তাই সুকান্তকে গণ-ফোনের দাওয়াই অভিষেকের! একইসঙ্গে জানালেন, বিজেপি দফতরে যাবে না তৃণমূল প্রতিনিধিরা।

7 October 2023, 16:00 PM

ফের প্রতিবাদে ফিরল কামদুনি। সুবিচারের দাবিতে কামদুনিতে প্রতিবাদ সভা।

7 October 2023, 15:00 PM

হামাসের রকেটের পাল্টা একেবারে যুদ্ধঘোষণা ইজরায়েলের!

7 October 2023, 14:45 PM

এশিয়ান গেমসে পুরুষদের ক্রিকেটে সোনা ভারতের। বৃষ্টির জন্য বাতিল ভারত বনাম আফগানিস্তান ফাইনাল ম্যাচ। আইসিসি ক্রমপর্যায়ে এগিয়ে থাকায় সোনা পেল ভারত।

এশিয়ান গেমসে পুরুষদের কবাডিতেও ইরানকে ৩৩-২৯ ফলে হারিয়ে সোনা ভারতের।

7 October 2023, 14:30 PM

তিস্তার হড়পা বান বিপর্যয় ডেকে এনেছে দার্জিলিং, কালিম্পংয়েও। কিন্তু বিপর্যস্ত পাহাড়বাসীকে সাহায্য় করার ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার বৈষম্যমূলক আচরণ করছে বলে টুইটে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। দুর্গত মানুষগুলোকে রক্ষায় তিনি যেখানে ২৪ ঘণ্টা কাজ করে চলেছেন, সেখানে কেন্দ্র কেন দার্জিলিং-কালিম্পংয়ের মানুষের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করছে প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী।

7 October 2023, 14:30 PM

কামদুনিকাণ্ডে সিবিআই দাবি নির্যাতিতার বাবার।

7 October 2023, 14:00 PM

কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি বললেন, "প্রথমে ওরা বলেছিলেন ৫ জন প্রতিনিধি দেখা করবেন। তারপর আমার পিএসের কাছে বলেন ১০ জন দেখা করবেন। তারপর বলেন, সমস্ত জনতার সঙ্গে দেখা করতে হবে। তারপর সাড়ে ৭টায় বলেন সব সাংসদ দেখা করবেন। তারপর মহুয়া মৈত্র বলেন, একা দেখা করবেন। তারপর ৮টায় বলা হয় সব সাংসদরা আসবেন। কিন্তু ৮টা ২০তে আবার বলেন জনতার সঙ্গে দেখা করতে হবে আগে। আমি বলি, আগে আপনাদের ডেলিগেটের সঙ্গে দেখা করব। তারপর জনতার সঙ্গে দেখা করব। বলা হয়েছে, আমি নাকি পিছনের গেট দিয়ে চলে গিয়েছি। মিথ্যা প্রমাণে আমাকে ভিডিয়ো করতে হয়েছে। আমি ৪ নম্বর গেট দিয়েই বরাবর যাতায়াত করি। আমার মনে হচ্ছে মিথ্যাটাই এই সরকারের বুনিয়াদ।" 

7 October 2023, 14:00 PM

অভিষেকের নেতৃত্বে তৃণমূলের ধরনাকে পালটা কটাক্ষ বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারর। সুকান্তর তির্যক মন্তব্য, "মনরেগার বকেয়া নিয়ে একটা নাটক চলছে। প্রথমে দিল্লিতে একটা নাটক দেখলাম। বিশ্ববিদ্যালয়ের প্রফেসরও ওখানে গিয়েছেন একশো দিনের কর্মী হিসেবে। মন্ত্রী তাঁদের কথা বলতে ডেকেছেন, কিন্তু তাঁরা যাননি। এই পরিস্থিতিটা হত না যদি প্রতি জেলায় দিশার মিটিং করত। ওখানেই আলোচনা করে সবটা মিটিয়ে দেওয়া যেত। কয়েকটি জেলায় ঘুরে ৪ কোটি টাকা ফেরত দিতে বলা হয়েছিল। সেটা না করে নাটক চলছে।"

প্রশ্ন তুলেছেন, "১৪৪ ধারার মধ্যে কীভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায় ধরনা করছেন? আমরা পুলিসের থেকে জানতে চাই কীভাবে উনি ১৪৪ ধারা ভেঙে ধরনা করছেন? লিখিত অনুমতি কি আছে? যদি অনুমতি না থেকে থাকে, তাহলে কি জিডি করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে?"

7 October 2023, 13:30 PM

তৃতীয় দিনে রাজভবনের সামনে ধরনায় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। বাংলার মানুষের জন্য বিচার চাইতই তাঁদের এই শান্তিপূর্ণ অবস্থান বলে জানিয়েছেন অভিষেক। ধরনা মঞ্চে বসেই পড়ছেন রবীন্দ্রনাথের 'কণিকা' কাব্যগ্রন্থ।

7 October 2023, 13:00 PM

কামদুনি নিয়ে মমতাকে চিঠি অধীরের। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করুন মুখ্যমন্ত্রী। কোর্টে রাজ্য পুলিস, সিআইডি সঠিক তথ্যপ্রমাণ জমা দিতে পারেনি। চিঠিতে দাবি অধীরের। 

7 October 2023, 13:00 PM

টিম পাঠিয়েও রাজভবনের সামনে ধরনায় অনড় অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। গতকালই অভিষেক বলেছিলেন, 'রাজ্যপালকে এখানে এসেই আমার সঙ্গে দেখা করতে হবে। এটা অহংকার নয়। এটা অধিকার।'

7 October 2023, 12:45 PM

দমদমে পুকুর থেকে গলাকাটা দেহ উদ্ধার ঘিরে চাঞ্চল্য। দমদম থানা এলাকার সুভাষনগরের দুধপুকুর থেকে মধ্যবয়সী এক ব্যক্তির গলাকাটা দেহ উদ্ধার হয়। দমদম থানার পুলিস দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি।

7 October 2023, 11:30 AM

প্রায় সাড়ে ৫ ঘণ্টা জেরা করার পর আলিপুরদুয়ারের ঋণদান সমবায় সমিতির ম্যানেজার তৃপ্তিকণা চৌধুরীর বাড়ি থেকে বেরিয়ে গেলেন সিবিআই-এর প্রতিনিধিরা।

7 October 2023, 11:30 AM

কলকাতায় কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সাধ্বী নিরঞ্জন জ্যোতি। কলকাতা বিমানবন্দর থেকে মন্ত্রী সোজা যাবেন সল্টলেকে বিজেপির পার্টি অফিসে। তারপর দুপুরের বিমানেই কলকাতা থেকে লখনউ ফিরে যাওয়ার কথা মন্ত্রীর।

 

7 October 2023, 11:30 AM

খেজুরিতে ফের রাজনৈতিক উত্তেজনা। খেজুরির বোগায় রসলপুর ফেরিঘাটের সিসিটিভি ফুটেজ ভাঙচুর ও লুটপাটের অভিযোগ বিজেপির বিরুদ্ধে। প্রতিবাদে ফেরিঘাটের গেটে তালা লাগিয়ে ফেরি চলাচল বন্ধ করে বিক্ষোভ তৃণমূলের। অপরদিকে খেজুরির তালপাটিতেও তৃণমূল বিজেপির গন্ডগোল। বাড়ি ভাঙচুর।

7 October 2023, 10:15 AM

কলকাতা থেকে দার্জিলিংয়ের উদ্দেশে রওনা দিতে কলকাতা বিমানবন্দরে তৃণমূলের ৩ সদস্যের প্রতিনিধি দল। দার্জিলিংয়ে দেখা করার জন্য সময় দিয়েছেন রাজ্যপাল সি ভি আনন্জ বোস। কল্যাণ বন্দ্যোপাধ্য়ায় জানালেন, "আমরা তিনজন যাচ্ছি কিন্তু প্রধান প্রতিনিধি দল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজভবনে যাবে।"

7 October 2023, 09:30 AM

এশিয়ান গেমসে ভারতের পদকসংখ্যা ১০০ ছুঁল। এশিয়াডে ১০০ পদকে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

7 October 2023, 09:30 AM

শনিবার তিরন্দাজিতে দুটো সোনা, একটা রুপো, একটা ব্রোঞ্জ এল ভারতের ঘরে। মেয়েদের কাবাডিতেও এল  সোনা যেটা, ১০০ তম পদক। সোনা-২৫, রুপো-৩৫, ব্রোঞ্জ-৪০। মোট ১০০ পদক ভারতের।

7 October 2023, 09:30 AM

এশিয়ান গেমসের তিরন্দাজিতে শনিবার সকালে সোনা পেলেন ভারতের জ্যোতি ভেন্নাম। তিরন্দাজির কম্পাউন্ড ইভেন্টে সোনা জিতলেন তিনি । জ্যোতি ১৪৯-১৪৫-এ হারিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রতিযোগীকে। ভারতের অদিতি জিতলেন ব্রোঞ্জ।

7 October 2023, 09:30 AM

সকাল থেকে সিবিআাই তল্লাশি আলিপুরদুয়ারে ৷ মহিলা ঋণদান সমবায় সমিতির টাকা নয়ছয়ের ঘটনায় হাইকোর্টের নির্দেশে সিবিআাই তদন্ত। সকালে আলিপুরদুয়ারের সুর্য নগরের সংস্থার ম্যানেজার তৃপ্তিকণা চৌধুরীর বাড়িতে সিবিআাই হানা৷

 

7 October 2023, 09:30 AM

সিকিমে কাজের জন্য গিয়ে নিখোঁজ নাগরাকাটার ৬ যুবক। ৩ তারিখ রাতের পর থেকে পরিবারের সাথে আর কোনও যোগাযোগ নেই নাগরাকাটার ৬ যুবকের। তাঁদের কেউ লাচুং, আবার কেউ লাচেং-এ কাজ করতেন। দুটি স্থান-ই উত্তর সিকিমের। ফলে খোঁজ না পেয়ে উদ্বিগ্ন বাড়ির লোকেরা। 

7 October 2023, 09:30 AM

হিন্দমোটরের বন্ধ কারখানার চত্বর থেকে উদ্ধার অজ্ঞাত পরিচয় যুবকের দেহ। প্রাতঃভবনে বেরিয়ে এলাকার মানুষ দেখতে পান নিকাশি ড্রেনে এক যুবকের দেহ পড়ে রয়েছে। খবর পেয়ে উত্তরপাড়া থানার পুলিস এসে দেহ উদ্ধার করে ময়নতদন্তের জন্য পাঠিয়েছে। 

7 October 2023, 09:30 AM

বন্যার জলে প্লাবিত ঘাটাল থানা চত্বর। তবে নতুন করে আর জল বাড়েনি শিলাবতী নদীর। ফলে খানিক স্বস্তি ঘাটালবাসীর।

7 October 2023, 09:15 AM

কামদুনিকাণ্ডে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাচ্ছে সিআইডি। শুক্রবার রাতেই সিআইডির একটি প্রতিনিধি দল কামদুনিতে গিয়ে নির্যাতিতার পরিবারের সঙ্গে- বাবা ও মায়ের সঙ্গে দেখা করেন। পরিবারের সঙ্গে দেখা করে সিআইডি আধিকারিকরা প্রতিশ্রুতি দেন যে এই লড়াইয়ে তারা পাশে থাকবেন।