Bengal News LIVE Update: ক্যাগ রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে কড়া চিঠি মমতার

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।

Last Updated: Friday, February 2, 2024 - 17:10
Bengal News LIVE Update: ক্যাগ রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে কড়া চিঠি মমতার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে। দেখতে থাকুন, LIVE UPDATES-

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp)

2 February 2024, 17:00 PM

বকেয়া আদায়ে রেড রোডে ধরনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। ধরনা মঞ্চ থেকেই জানালেন, ক্যাগ রিপোর্ট নিয়ে প্রধানমন্ত্রী মোদীকে কড়া চিঠি দিচ্ছেন তিনি। মমতা বলেন, "ক্যাগের মত সংস্থা এই ধরনের অসত্য রিপোর্ট দিয়েছে। যার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছি। চিঠিতে লিখেছি যে, সংশ্লিষ্ট দফতর সময়ে সময়ে ইউটিলাইজেশন সার্টিফিকেট দিয়েছে। প্রত্যেকটার ইউটিলাইজেশন সার্টিফিকেট গিয়েছে। মিথ্যা কথা বলছে। বিজেপি বিকৃত তথ্য দিয়েছে।" পাশাপাশি তোপ দাগলেন, "দেশে বেকারের সংখ্যা বেড়েছে। ২ বছর ধরে ১০০ দিনের কাজের টাকা দেয়নি। কাজও বন্ধ। বাংলা কি দোষ করল? বাংলার মানুষের মন জয় করবে গরিব মানুষের টাকা বন্ধ করে? সব এজেন্সিকে পার্টি অফিস করে ফেলেছে। ১৫৬টা টিম এসেছে। এখানে কিছু হলেই টিম চলে আসছে। নির্বাচনের সময় সব খাওয়া-থাকার টাকা আমাদের দিতে হয়। বাংলার নামে এত বদনাম করে! সোশ্যাল মিডিয়ায় টাকা দিয়ে এসব করে!" 

2 February 2024, 12:45 PM

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী 'সোরেন'-ই! ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে আজ শপথ চম্পাই সোরেনের। চাতরার বিধায়ক চম্পাই সোরেন। ৩ বারের বিধায়ক। রাজ্যের শ্রমমন্ত্রী ছিলেন তিনি। হেমন্ত সোরেনের পদত্যাগ ও গ্রেফতারির পর দলের তরফে পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে চম্পাই সোরেনের নাম প্রস্তাব করা হয়। অবশেষে তাঁকে সরকার গড়তে ডাকেন ঝাড়খণ্ডের রাজ্যপাল।

2 February 2024, 12:45 PM

৮ ফেব্রুয়ারি বিধানসভায় রাজ্য বাজেট পেশ। আসন্ন লোকসভা ভোটকে সামনে রেখে রাজ্য সরকার এবার কী বাজেট পেশ করে, সেদিকে নজর সবারই।

2 February 2024, 12:15 PM

ইডি সূত্রে খবর, এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এবার তলব প্রসন্ন রায়কে। আগামী ৬ ফেব্রুয়ারি সিজিও কমপ্লেক্সে ইডি দফতরে তলব প্রসন্নকে। প্রসন্নর বাড়িতে তল্লাশির পর তলব এই মিডলম্যানকে। পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে মিডলম্যান হিসেবে দুর্নীতিতে যুক্ত বলে অভিযোগ ইডির।

2 February 2024, 11:15 AM

সুপ্রিম ধাক্কা হেমন্ত সোরেনের। গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে করা হেমন্ত সোরেনের আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের সাফ নির্দেশ, "আমরা হস্তক্ষেপ করব না। হাইকোর্টে যান।" 

2 February 2024, 10:45 AM

প্রশাসনিক জটিলতা কাটিয়ে অবশেষে শুরু রাহুল গান্ধীর 'ভারত জোড়ো ন্যায়-যাত্রা'। তবে আজ সকালের দিকে রাহুলের ন্যায়-যাত্রায় অনুমতি দেয়নি মুর্শিদাবাদ ও বীরভূম জেলা প্রশাসন। আজ, বাংলায় রাহুলের ন্যায়-যাত্রার শেষ দিন। এদিকে, আজই রাজ্যে মাধ্যমিক পরীক্ষার প্রথমদিন। পরীক্ষার্থীদের যাতে কোনও অসুবিধা না হয় সেজন্যই এই দু জেলায় রাহুলের যাত্রায় অনুমতি না-দেওয়ার সিদ্ধান্ত বলে প্রাথমিক ভাবে জানিয়েছিল জেলা পুলিস। তবে পরে জটিলতা কাটে। এবং শুরু হয় রাহুলের ন্যায় যাত্রা।    

2 February 2024, 09:45 AM

আজ কেষ্টগড়ে রাহুল গান্ধী। তবে রাহুলের ন্যায়-যাত্রায় অনুমতি দিল না বীরভূম পুলিস। আজ, বাংলায় রাহুলের যাত্রার শেষ দিন। এদিকে, আজই শুরু মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষার্থীদের যাতে কোনও অসুবিধা না হয় সেজন্যই এই সিদ্ধান্ত বলে জেলা পুলিসসূত্রে জানানো হয়েছে।

2 February 2024, 08:15 AM

মাধ্যমিক পরীক্ষার কিছু সময় আগে নরেন্দ্রপুর-কাণ্ডে গ্রেফতার আরও দুই অভিযুক্ত। এফআইআরে নাম থাকা দুই অভিযুক্তকে গ্রেফতার করল পুলিস। বৃহস্পতিবার ভোররাতে দুজনকে গ্রেফতার করা হয়। নরেন্দ্রপুরের বলরামপুর মন্মথনাথ বিদ্যামন্দিরে শিক্ষক নিগ্রহের ঘটনায় এই নিয়ে মোট আটজনকে গ্রেফতার করল পুলিস। মাধ্যমিক পরীক্ষার আগে অপরাধীদের গ্রেফতারের নির্দেশ দিয়েছিল আদালত। 

2 February 2024, 08:00 AM

আজ মাধ্যমিক। দক্ষিণবঙ্গের জেলায় আজও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। আর বৃষ্টি মাথায় করেই জেলায় জেলায় মাধ্যমিকের পথে পরীক্ষার্থীরা। শীত কার্যত উধাও। আজও দিনভর মেঘলা আকাশই থাকার কথা। উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ শিলাবৃষ্টির সম্ভাবনা। বিশেষ করে দার্জিলিং ও কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। তুষারপাতের সম্ভাবনা সিকিম ও দার্জিলিঙে উঁচু পার্বত্য এলাকায়।