Live: দক্ষিণেশ্বর মেট্রোর ভার্চুয়াল উদ্বোধনে PM Modi

Last Updated: Monday, February 22, 2021 - 17:18
Live: দক্ষিণেশ্বর মেট্রোর ভার্চুয়াল উদ্বোধনে PM Modi

22 February 2021, 17:15 PM

প্রধানমন্ত্রী মোদীর উদ্বোধনের পরই দক্ষিণেশ্বর মেট্রো স্টেশন ছেড়ে কবি সুভাষের উদ্দেশে রওনা দিল সম্প্রসারিত অংশের প্রথম মেট্রো। আগামিকাল থেকে শুরু হচ্ছে যাত্রী পরিষেবা।

22 February 2021, 17:15 PM

পশ্চিমবঙ্গে রেল সম্প্রসারণের ক্ষেত্রে যে খামতি রয়েছে সেটা আগামীদিনে সম্পূর্ণ করার জন্য আমরা  প্রতিজ্ঞাবদ্ধ। বাংলার বাণিজ্যিক গুরুত্ব অপরিসীম। এখানকার রেল যোগাযোগ ব্যবস্থাকে ভবিষ্যতে আরও উন্নত করার জন্য আমরা বদ্ধপরিকর। একাধিক রেল প্রকল্পের সূচনা করে বললেন মোদী।

22 February 2021, 17:15 PM

মেট্রোর আধুনিক রূপ ও সম্প্রসারণ আগেই শুরু হয়ে গিয়েছিল। আজ যে মেট্রো বা রেলওয়ে তৈরি হচ্ছে, তাতে মেড ইন ইন্ডিয়ার ছাপ স্পষ্ট। 

22 February 2021, 17:00 PM

সবুজ পতাকা দেখিয়ে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মোদী। নয়া মেট্রোর উদ্বোধন করে মোদী বলেন-

  • এক সুতোয় গাঁথছে দক্ষিণেশ্বর-কালীঘাট।
  • জুড়ে গেল কলকাতার দুই কালীক্ষেত্র।
  • কলকাতার মানুষের পাশাপাশি সুবিধা হবে হুগলী, হাওড়া, উত্তর ২৪ পরগনার মানুষের।
  • আড়াই ঘণ্টার সড়কপথের দূরত্ব এবার মাত্র এক ঘণ্টায় পৌঁছে যাবে মানুষ।
  • যোগাযোগ ব্যবস্থা গতি পাবে।

22 February 2021, 16:30 PM

বাংলা এখন সিন্ডিকেটের দখলে। বাংলার সর্বত্র কাটমানি লাগে। বাড়ি ভাড়া নিতেও কাটমানি লাগে। সিন্ডিকেট রাজ থাকলে উন্নয়ন অসম্ভব। মোদীর 'কাট কালচার' তোপ।

22 February 2021, 16:30 PM

মানুষ কেন্দ্রের টাকা পাচ্ছেন না। বিজেপি ক্ষমতায় এলে তোলাবাজি মুক্ত বাংলা গড়ব। মানুষের টাকা লুঠ করেছে তৃণমূল। লুঠের টাকায় সম্পত্তি বাড়িয়েছে তৃণমূল নেতারা।

হুগলির দুপাড়ে জুট মিল ছিল। আয়রন এবং স্টিল মেশিনের বড় বড় কারখানা ছিল। আজকে কী পরিস্থিতি, তা আপনারা সবাই জানেন! আগে মানুষ বলত কলকাতায় কাজ করতে যাচ্ছি, আর এখন কলকাতার ছেলেমেয়েদের কাজের জন্য বাইরে যেতে হচ্ছে।

 

22 February 2021, 16:30 PM

ঘরে ঘরে জল পৌঁছে দিতে ১৭০০ কোটি টাকার বেশি দিয়েছিল কেন্দ্র। তারমধ্যে মাত্র ৬০৯ কোটি টাকা খরচ করেছে রাজ্য। বাংলার মানুষের কি জল পাওয়ার অধিকার নেই?

22 February 2021, 16:15 PM

বাংলায় দুর্গাপুজো করতে বাধা দেওয়া হচ্ছে। তোষণ ও ভোটব্যাঙ্কের রাজনীতি চলছে। বাংলার উন্নয়ন নিয়ে রাজনীতি হচ্ছে। গরিব মানুষকে বঞ্চিত করা হচ্ছে। কিষাণ নিধি, আয়ুষ্মান ভারত থেকে বঞ্চিত করা হয়েছে। জলজীবন মিশন চলছে সারা দেশে। যাতে দেশের প্রতি ঘরে ঘরে জল পৌঁছে যায় সহজে। জল আনতে দূর দূরান্তে যেতে না হয়। বিশুদ্ধ পানীয় জল সহজেই ঘরে মিলে যায়। বাংলায় এই প্রকল্পেও বাধা দেওয়া হয়েছে। চালু হতে দেওয়া হচ্ছে না। এদিকে গ্রামীণ বাংলায়  দেড় কোটি থেকে পৌনে দু কোটি ঘর রয়েছে। তারমধ্যে মাত্র লাখ ঘরে জলের সুবিধা রয়েছে। বাংলার প্রতি ঘরে ঘরে এখনও জল পৌঁছয়নি। বাংলার মেয়েদের (বঙ্গাল কি বেটি) সঙ্গে অন্যায় হচ্ছে। বাংলার মেয়েদের সঙ্গে যে অন্যায় করছে, তাকে কী মাফ করা যায়?

22 February 2021, 16:15 PM

ভোটব্যাঙ্কের রাজনীতির স্বার্থে বাংলার সংস্কৃতিকে অপমান করা হচ্ছে। মানুষ এদের ক্ষমা করবে না। বাংলায় বিজেপি সরকার গঠনের পর প্রত্যেক বাঙালি নিজের সংস্কৃতিকে গর্বের সঙ্গে রক্ষা করতে পারবে। কেউ ভয় দেখাতে পারবে না।

22 February 2021, 16:15 PM

আজ একটা বড় দিন। দক্ষিণেশ্বর মেট্রোর জন্য মানুষের অনেক সুবিধা হবে। যোগাযোগ গতি পাবে। হুগলি, হাওড়া ও উত্তর ২৪ পরগনা জেলার মানুষের সুবিধা হবে। রেলের মাধ্যমে সংযোগস্থাপন। এরফলে উন্নয়নের নতুন দিশা খুলবে। সিঙ্গোলা থেকে শালিমার কিষান রেলে সুবিধা হয়েছে ছোট চাষিদের। পূর্বী ফ্রেট করিডর প্রকল্পে লাভবান হবে বাংলা।

আমাদের দেশে পরিবর্তন অনেক আসেই আগা উচিত ছিল। সেই পরিবর্তন এখনও আসেনি। তাই আর সময় নষ্ট করা চলবে না।

22 February 2021, 16:00 PM

পশ্চিমবঙ্গ পরিবর্তনের জন্য অঙ্গীকারবদ্ধ। এবার বাংলায় পরিবর্তন হবেই। মনস্থির করে নিয়েছে বাংলা। মানুষের উত্সাহে অভিভূত। বাংলা বিকাশ চায়। বিকাশে গতি আনতে নতুন চ্যালেঞ্জ নিয়েছে। রেল ও মেট্রো প্রকল্পে মানুষের সুবিধা হবে।

22 February 2021, 16:00 PM

বাংলায় বক্তৃতা শুরু করলেন প্রধানমন্ত্রী মোদী। "হুগলি নদী বাংলার জল ও জীবনধারা... এই দেবত্বভূমিতে এসে আমি বাবা তারকনাথকে শত শত প্রমাণ"

22 February 2021, 16:00 PM

ডানলপের জনসভায় ধনেখালির তাঁতশিল্পীদের বোনা শাড়ি দিয়ে তৈরি মালায় বরণ প্রধানমন্ত্রীকে

22 February 2021, 15:30 PM

শহরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশেষ বিমানে অসম থেকে কলকাতা বিমানবন্দরে পৌঁছন তিনি।

22 February 2021, 15:30 PM

এদিকে প্রধানমন্ত্রীর মোদীর মেট্রো রেলের উদ্বোধন অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েও যাচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নবান্ন সূত্রে খবর, নবান্নে অন্যান্য কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। ডাকা হয়েছে ক্যাবিনেট বৈঠকও। প্রসঙ্গত, রাজনৈতির মহলের একাংশের মতে ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়াল কাণ্ডের পর থেকেই কার্যত প্রধানমন্ত্রীর অনুষ্ঠান এড়িয়ে চলছেন মুখ্যমন্ত্রী। হলদিয়াতে ও প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না তিনি।

উল্লেখ্য, আজ উদ্বোধনের পর আগামিকাল মঙ্গলবার থেকেই শুরু হয়ে যাচ্ছে দক্ষিণেশ্বর মেট্রোর (Dakshineswar Metro) যাত্রী পরিষেবা। 

22 February 2021, 15:30 PM

একদিকে ডানলপের সাহাগঞ্জে জনসভা, অন্যদিকে বহু প্রতীক্ষিত দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রো রুটের উদ্বোধন, এছাড়াও আরও একাধিক কর্মসূচিতে আজ ফের রাজ্য সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, একুশের ভোটে বিজেপির পাখির চোখ বাংলা। বিজেপি কেন্দ্রীয় থেকে রাজ্য নেতৃত্ব ঝাঁপিয়ে পড়েছে বাংলা জয়ের লক্ষ্যে। দফায় দফায় রাজ্য সফরে আসছেন বিজেপি মোদী, শাহ, নাড্ডা। আজ জনসভার পাশাপাশি রিমোটের মাধ্যমে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া মেট্রোর উদ্বোধন করবেন মোদী। একইসঙ্গে আরও বেশকিছু রেল প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। যার মধ্যে রয়েছে কলাইকুন্ডা ও ঝাড়গ্রামের মধ্যে তৃতীয় লাইন, আজিমগঞ্জ ও খাগড়াঘাট রোড  শাখার দ্বিতীয় লাইন, হাওড়া-বর্ধমান কর্ড লাইনে ডানকুনি ও বারুইপাড়ার মধ্যে চতুর্থ লাইন, হাওড়া-বর্ধমান মেন লাইনে রসুলপুর ও মগরার মধ্যে তৃতীয় লাইন।