চিতাবাঘ ভেবে বাঘরোলকে পিটিয়ে মারল উন্মত্ত জনতা, পোস্ট হল ভিডিয়ো

একের পর এক জনসচেতনতামূলক পদক্ষেপের পরও এমন নৃশংস ঘটনা ঘটেই চলেছে।

Updated By: Nov 28, 2019, 01:13 PM IST
চিতাবাঘ ভেবে বাঘরোলকে পিটিয়ে মারল উন্মত্ত জনতা, পোস্ট হল ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন : ফের এক বিরল প্রজাতি প্রাণীর মৃতদেহ উদ্ধার। নিউটাউন থেকে হাতিশালা যাওয়ার মেইন রাস্তার পাশে সেকেন্ড লেন থেকে উদ্ধার একটি পূর্ণবয়স্ক বাঘরোলের মৃতদেহ।  ফিসিং ক্যাট বা বাঘ রোলের এই মৃতদেহ উদ্ধার ঘিরে এলাকায় চাঞ্চল্য।মৃতদেহ উদ্ধার করেছেন বন দফতরের কর্মীরা। পথ দুর্ঘটনায় মৃত্যু নাকি কেউ মেরে এখানে ফেলে দিয়ে গিয়েছে, তা নিয়ে ধোঁয়াশা ছিল। কিন্তু পরে জানা যায়, চিতাবাঘ ভেবে বাঘরোলটিকে পিটিয়ে মেরেছে উন্মত্ত জনতা। গত দু বছরের মধ্যে ৬ টা বাঘরোলের মৃত্যু ঘটেছে। তার মধ্যে তিনটে পিটিয়ে মেরে ফেলা ঘটনা ঘটেছে ভাঙর এলাকায়।

আরও পড়ুন-  চলন্ত ট্রেনে মহিলার ওপর চড়াও দুষ্কৃতীরা, নিরাপত্তা ব্যবস্থা নিয়ে চিন্তিত যাত্রীরা

কে এল সি থানা এলাকার কুলবেরিয়া গ্রামে মারা হয় বাঘরোলটিকে। চিতাবাঘ ভেবে তার মাথায় বাঁশ ও রড দিয়ে মারে কিছু লোক। এর পর বাইকে করে নিউটাউনের রাস্তায় ফেলে দিয়ে যায় মৃতদেহ। আবার এক যুবক ভিডিয়ো তুলে রাখে এই নৃশংস হত্যাকাণ্ডের। সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখে, "আমাদের কুলবেরিয়ার মাঠে বাঘ বেরিয়েছে। মেরে তার বারোটা বাজিয়ে দিয়েছি আমরা।" বাঘরোল মারার ঘটনায় KLC(কলকাতা লেদার কমপ্লেক্স থানা) দুজনকে গ্রেফতার করেছে । একের পর এক জনসচেতনতামূলক পদক্ষেপের পরও এমন নৃশংস ঘটনা ঘটেই চলেছে। বন্য প্রাণী সংরক্ষণের জন্য সরকারী সব প্রচেষ্টাকে ব্যর্থ করে দিচ্ছে এই ধরণের ঘটনা।

আরও পড়ুন-  কানের দুলের জন্য শিশুকন্যাকে খুন ২ পড়শি গৃহবধূর! মিলল রক্তাক্ত দেহ

রাজ্যের বিভিন্ন জায়গায় বন্য প্রাণী হত্য়ার একের পর এক কাণ্ড ঘটে চলেছে। বনবিভাগের পক্ষ থেকে জনসচেতনতা প্রচার চালানোর পরও মানুষের মধ্যে সচেতনতার অভাব দেখা দিচ্ছে। কখনও সচেতনভাবে কখনও নেহাত মজার ছলে বন্যপ্রাণী হত্য়ার ঘটনা চলছেই। 

.