Barrackpore Lok Sabha Election Result: ব্যারাকপুরের কুরুক্ষেত্রে ৬৪ হাজার ৪৩৮ ভোটে অর্জুন'বধ' পার্থ ভৌমিকের...

Barrackpore Lok Sabha Election Result 2024: উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর লোকসভা কেন্দ্র এবার খুবই চর্চিত একটি সিট। এ অঞ্চলটিতে বহু হিন্দিভাষীর বসবাস। শ্রমিক শ্রেণির মানুষের একটা বড় অংশের বসবাস এখানে। ব্যারাকপুর নির্বাচনী এলাকাটি আদতে শিল্প- এলাকা।

Updated By: Jun 5, 2024, 07:53 AM IST
Barrackpore Lok Sabha Election Result: ব্যারাকপুরের কুরুক্ষেত্রে ৬৪ হাজার ৪৩৮ ভোটে অর্জুন'বধ' পার্থ ভৌমিকের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর লোকসভা কেন্দ্র এবার খুবই চর্চিত একটি আসন। অঞ্চলটিতে বহু হিন্দিভাষীর বসবাস। শ্রমিক শ্রেণির মানুষের একটা বড় অংশের বসবাস এখানে। আমডাঙা, বীজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া, ব্যারাকপুর নিয়ে এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র। 
কলকাতা মহানগরীর উত্তর-পশ্চিম প্রান্ত থেকে উত্তর ২৪ পরগনা জেলা পর্যন্ত বিস্তৃত ব্যারাকপুর নির্বাচনী এলাকাটি আদতে শিল্প- এলাকা। এর মধ্যে হুগলির পূর্ব তীর, ব্যারাকপুর থেকে শ্যামনগর পর্যন্ত বিস্তৃত।

বারাকপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিক ৬৪ হাজার ৪৩৮ ভোটে অর্জুন সিং-কে পরাজিত করলেন। 

আরও পড়ুন: Hooghly Lok Sabha Election Result: রচনা বনাম লকেট! জাতীয় রাজনীতির মঞ্চে জোর লড়াই বিনোদন জগতের দুই মুখের...

লোকসভা নির্বাচন ২০২৪-এর প্রার্থী

তৃণমূল-- পার্থ ভৌমিক
বিজেপি-- অর্জুন সিংহ
সিপিএম-- দেবদ্যুত ঘোষ

কবে ভোট হয়--

ব্যারাকপুরে ভোট হয় পঞ্চম দফায়, ২০ মে। 

এবার মোট কত শতাংশ ভোট পড়ল--

এবার এখানে ভোট পড়ল ৭৫.৪১ শতাংশ। ২০০৪ সালে এখানে ভোটারসংখ্যা ছিল ৭৯৪৬৮০ জন।  আমডাঙা, বীজপুর, নৈহাটি, ভাটপাড়া, জগদ্দল, নোয়াপাড়া, ব্যারাকপুর নিয়ে এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র। 

আসনের ইতিহাস--

মূলত শিল্পাঞ্চল এই ব্যারাকপুর লোকসভা কেন্দ্র বরাবরই খুব গুরুত্বপূর্ণ একটি এলাকা হিসেবে চর্চিত হয়ে এসেছে। কাগজের মিল, জুট মিল, কটন মিল, অর্ডিন্যান্স ফ্যাকট্রি, রাইফেল ফ্যাক্টরি ইত্যাদি নিয়ে ব্যারাকপুর বরাবর খুব প্রান্তিক মানুষের একটা জায়গা হিসেবে পরিচিত থেকেছে এবং তাদের সুখসুবিধার দৃষ্টিকোণ থেকেই এখানে ভোটের অভিমুখটা আবর্তিত হয়েছে।  এখানে প্রথম ভোট হয় ১৯৫২ সালে। জাতীয় কংগ্রেসের রামানন্দ দাস জিতেছিলেন আসনটি। ২০১৯ সালের আগে সিটটি কখনও কংগ্রেসর, কখনও সিপিএমের। সৌগত রায় যখন কংগ্রেসে তখন, ১৯৭৭ সালে জেতেন তিনি এখানে। তবে এখানে দীর্ঘ সময় রাজত্ব করেন সিপিএমের তড়িৎবরণ তোপদার। নবম লোকসভা ভোট ১৯৮৯ থেকে ২০০৪ সালের চোদ্দোতম লোকসভা ভোটে জেতেন তিনি। আর সাংসদ হিসেবে থাকেন যার সময়কাল শেষ হয় ২০০৯ সালে। 

আরও পড়ুন: Serampore Lok Sabha Election Result: কল্যাণের সংসারে কি বামের জয়শিখা জ্বালাতে পারবেন দীপ্সিতা?

২০১৯ লোকসভা নির্বাচনের ফলাফল---

ব্যারাকপুরে গতবার জয়ী বিজেপি। ব্যবধান - ১৪,৮৫৭। বিজেপির অর্জুন সিং ৪ লক্ষ ৭২ হাজার ৯৯৪টি ভোট পেয়ে জিতেছিলেন। তৃণমূলের দীনেশ ত্রিবেদী ৪ লক্ষ ৫৮ হাজার ১৩৭টি ভোট পেয়ে দ্বিতীয় স্থানে ছিলেন।

পার্থ ভৌমিক প্রায় জয়ের কাছাকাছিই! এখনই (বিকেল ৫টা নাগাদ) ৫৮ হাজার ৮১৬ ভোটে এগিয়ে তিনি। এগিয়ে থাকা পার্থ জি ২৪ ঘণ্টাকে ফোনে বলেন-- তিনি অর্জুন সিংকে তাঁর বিরুদ্ধে দাঁড় করানোর জন্য শুভেন্দুকে ধন্যবাদ দিতে চান। তিনি বলেন, এতে তাঁর জয় আরও সহজ হয়েছে।  

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.