৫ হাজারের বেশি লিড দিলে ১ কোটি, কাউন্সিলরদের টোপ আসানসোলের মেয়রের

বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র দাবি, আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছে তৃণমূল। 

Updated By: Mar 19, 2019, 11:51 PM IST
৫ হাজারের বেশি লিড দিলে ১ কোটি, কাউন্সিলরদের টোপ আসানসোলের মেয়রের

নিজস্ব প্রতিবেদন: লিড পেতে এবার কোটি টাকা পুরস্কারের ঘোষণা করলেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। জামুরিয়ায় কর্মিসভায় তিনি ঘোষণা করেন, লিড দিতে পারলে মিলবে ওয়ার্ড প্রতি অতিরিক্ত টাকার কাজের বরাত।  ফাস্ট, সেকেন্ড, থার্ডের মত লিড অনুযায়ী থাকছে পুরস্কার। একইসঙ্গে লিড দিতে না পারলে থাকছে শাস্তির ব্যবস্থা। কাউন্সিলরদের দিতে হবে ইস্তফা।

আসানসোলে দলীয় অন্তর্ঘাতের আশঙ্কা তৃণমূলের। মুনমুন সেনকে বাঁকুড়া থেকে আসানসোলে প্রার্থী করেও নিশ্চিত হতে পারছে না ঘাসফুল শিবির। সেটা সোমবার প্রকাশ্য সভায় স্পষ্ট করেছিলেন জিতেন্দ্র তিওয়ারি। বলেছিলেন, ''পিছন থেকে ছুরি মারলে ছেড়ে কথা বলা হবে না''। মঙ্গলবার ভোট জিততে কাউন্সিলরদের জন্য উন্নয়নের  পুরস্কার ঘোষণা করা হল। মেয়ররে ঘোষণা, ওয়ার্ডে পাঁচ হাজার লিড দিতে পারলে মিলবে এক কোটি টাকার অতিরিক্ত কাজ। তিন হাজারের বেশি লিড হলে ৫০ লক্ষ। এবং ৩০ লক্ষ দেওয়া হবে ২ হাজারের বেশি লিড হলে। একই সঙ্গে জানিয়ে দেওয়া হয় ,যে ওয়ার্ডে  লিড মিলবে না সেখানকার কাউন্সিলরকে ইস্তফা দিতে হবে। 

বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র দাবি, আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেছে তৃণমূল।এর বিরুদ্ধে নির্বাচন কমিশনে যেতে চলেছে তারা। সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কথায়,''অপদার্থ, অসভ্য তৃণমূল হেরে গিয়েছে। পায়ে ধরতে ভোট চাইতে হচ্ছে''। জিতেন্দ্র তিওয়ারির সাফাই, উন্নয়ন করব না। পুরমন্ত্রীর ফিরহাদ হাকিমের বক্তব্য, এস্টিমেট বলেছে। অর্ধসত্য প্রচার করা হচ্ছে।    

মেয়র জিতেন্দ্র তিওয়ারি এবার আসানসোল লোকসভা আসনে টিকিট পাচ্ছেন। এমন জল্পনা চলছিল রাজনৈতিক মহলে। কিন্তু প্রার্থী হয়েছেন মুনমুন সেন। আর তাতেই উঠেছে প্রশ্ন। বাইরে থেকে প্রার্থী দেওয়ায় অন্তর্ঘাত হবে না তো? এর আগে ২০১৪ সালে আসানসোলের তৃণমূল প্রার্থী দোলা সেন পরাজিত হন। সেবার আঙুল উঠেছিল স্থানীয় কয়েকজন নেতার বিরুদ্ধে। তাই এবার আগে থেকেই সতর্কতা বলে মত অনেকের।

আরও পড়ুন- গোষ্ঠীদ্বন্দ্ব না যোগ্য প্রার্থীর অভাব? ফের পিছোল বিজেপির তালিকা

.