সায়ন্তনের 'বেচাল' কথায় গান্ধীর পাঠ দিলেন তৃণমূল প্রার্থী নুসরত

বসিরহাটে দুই প্রার্থীর কথার টক্করে জমে উঠেছে ভোট। 

Updated By: Mar 26, 2019, 09:06 PM IST
সায়ন্তনের 'বেচাল' কথায় গান্ধীর পাঠ দিলেন তৃণমূল প্রার্থী নুসরত

নিজস্ব প্রতিবেদন: মার খেয়ে প্যানপ্যান করবেন না। পাল্টা মার দিয়ে ফোন করবেন। মঙ্গলবার বসিরহাটে বিজেপির প্রচারে বিতর্কিত এমনই মন্তব্য করলেন বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। তার পাল্টা নাম না করে অহিংসার পক্ষে সওয়াল করে জবাব দিলেন তৃণমূল প্রার্থী নুসরত। বললেন, ''বাংলার মানুষ হিংসায় বিশ্বাসী নন''।     

এদিন বসিরহাটে বিজেপির জনসভায় সায়ন্তন বসু বলেন, ''বেচাল করলে চাল ঠান্ডা করে দেব। কত ঔরঙ্গজেবকে ঠিক করেছি, একটা দুটো শাহজাহান ঠিক করতে পারব না! কর্মীদের উদ্দেশে তাঁর বার্তা, নির্বাচনের দিন বুথ দখল করতে আসলে, কেন্দ্রীয় বাহিনীকে বলেছি, গুলি যেন বুক লক্ষ্য করে যায়, পায়ে মারা না হয়। এই লড়াই গণতন্ত্র বাঁচানোর। মার খেয়ে প্যানপ্যান করবেন না। মার খেয়ে পাল্টা মার দিয়ে ফোন করবেন। অত্যাচার করলে ছাড়বেন না। যারা মারতে আসবে তাদের মেরে মরবেন''।

দলের মহিলা কর্মীদের সায়ন্তনের বার্তা,''মহিলাদের বলছি, বাড়ির বঁটিগুলো ধার দিয়ে রাখবেন। রাস্তা দিয়ে মহিলারা দা নিয়ে বেরাবো। দু-চারটেকে দেখতে পারলে সাবাড় করে দিয়ে আসবে। যারা অত্যাচার করবে তাদের ছাড় নয়। পুলিসকে থানার মধ্যে আটকে রেখে দেব। পুলিস শুধু প্যারেড করবে। বিএসএফ ও পুলিস থাকবে। আর-পারের লড়াই''।    

টুইটারে সায়ন্তনকে পাল্টা শান্তির বার্তা দিয়েছেন তৃণমূল প্রার্থী নুসরত। তাঁর কথায়, জোর করে শান্তি ফেরানো যায় না। হিংসায় কখনও বিশ্বাস করেন না বাংলার মানুষ। গণতন্ত্রে সঠিক নেতা নির্বাচনের লক্ষ্য- নিরাপত্তা ও দেশের উজ্জ্বল ভবিষ্যত্। 

নুসরত আরও বলেন,''বসিরহাট ও ভারতের আগামীর উন্নয়নের লক্ষ্যে কাজ করছি। মহাত্মা গান্ধীর শিক্ষা মেনে চলা উচিত রাজনীতিকদের- শান্তির পথেই বিশ্বকে নাড়িয়ে দেওয়া সম্ভব''। 

বসিরহাটে গতবারের সাংসদ ইদ্রিশ আলিকে এবার আর প্রার্থী করেনি তৃণমূল। তাঁর জায়গায় প্রার্থী হয়েছেন টলি অভিনেত্রী নুসরত। 

আরও পড়ুন- সব্যসাচী দত্ত আমাদের সঙ্গে আছে, দাবি মুকুল রায়ের

.