মধ্যমগ্রাম শুটআউটের নেপথ্যে কি আক্রান্ত তৃণমূলনেতার একসময়ের বন্ধু দলীয় কর্মী ‘ডন’ রাখাল?

জানা গিয়েছে, তার আসল নাম বিজন নন্দী। ১৭ বছর বয়সে অপরাধ জগতে হাতেখড়ি তার। স্বাধীনতার আগে থেকেই মধ্যমগ্রামে বাস তাদের পরিবারের। বাবা দ্বিতীয় পক্ষের সন্তান রাখাল। 

Updated By: Sep 10, 2019, 12:47 PM IST
মধ্যমগ্রাম শুটআউটের নেপথ্যে কি আক্রান্ত তৃণমূলনেতার একসময়ের বন্ধু দলীয় কর্মী ‘ডন’ রাখাল?
ডান দিকে- আক্রান্ত তৃণমূলনেতা, বা দিকে- অভিযুক্ত রাখালের বাড়ি

নিজস্ব প্রতিবেদন:  মধ্যমগ্রাম শুটআউটকাণ্ডে মূল অভিযুক্ত রাখাল নন্দী সম্পর্কে চাঞ্চল্যকর তথ্য উঠে এল পুলিসের হাতে। রাখাল এলাকায় মূলত তৃণমূল কর্মী বলেই পরিচিত।

 

জানা গিয়েছে, তার আসল নাম বিজন নন্দী। ১৭ বছর বয়সে অপরাধ জগতে হাতেখড়ি তার। স্বাধীনতার আগে থেকেই মধ্যমগ্রামে বাস তাদের পরিবারের। বাবা দ্বিতীয় পক্ষের সন্তান রাখাল। চতুর্থ শ্রেণির পর্যন্ত পড়াশোনা করে সে। এরপর এলাকায় ছোটোখাটো চুরি করে হাত পাকায়। ১৭ বছর বয়সে প্রথম জেল খাটে রাখাল। জেল থেকে ছাড়া পেয়ে মাদক পাচার, এলাকার জমি দখল, বাজার থেকে তোলা আদায়-এসব একচেটিয়া কাজে লেগে পড়ে সে। ধীরে ধীরে নাম লেখায় প্রোমোটিং চক্রে। খুব তাড়াতাড়িই এলাকায় সেই চক্রের মাথা হয়ে ওঠে সে।তৃণমূলে যোগ দিয়েও প্রভাব পতিপত্তি বাড়ায়।  

এরপর নাটকীয়ভাবে উত্থান রাখালের।

এলাকাবাসীদের বক্তব্য, তিন বছর আগেও টালির বাড়িতে থাকত রাখাল। কিন্তু যে কায়দায় সে এলাকার জমি দখল করত বা মাদক পাচার করত, তার নাম হয়ে ওঠে ধূর্ত রাখাল। এরপর এলাকাতেই তিন তলা প্রাসাদসম বাড়ি তৈরি করে রাখাল।

নানুরে বিজেপি কর্মী খুনে মূল অভিযুক্ত ‘পলাতক’ তৃণমূলনেতা কেরিম খান জি ২৪ঘণ্টার ক্যামেরাবন্দি!

বিনোদ ওরফে রিঙ্কুর সঙ্গে তার সম্পর্ক নিয়েও এলাকাবাসীর কথায় উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। এলাকাবাসীদের বক্তব্য, রিঙ্কুর সঙ্গে একসময়ে খুবই ভালো সম্পর্ক ছিল রাখালের। তারা বন্ধু ছিল। মদের ঠেকে তাদের দুজনের বচসার সূত্রপাত। এরপর বন্ধুত্বে চিড় ধরে। প্রোমোটিং ব্যবসাকে কেন্দ্র করে জল গড়ায় অনেকদূর। সম্প্রতি বাদুতে একটি জমি দখলকে কেন্দ্র করে বচসা চরমে উঠেছিল।

মাস তিনেক আগেই মাদক কেসে জেল থেকে ছাড়া পায় রাখাল। বেরিয়ে আবার একই কাজে মেতে ওঠে সে। এখন এলাকা ছাড়া রাখাল।

মধ্যমগ্রাম শুটআউটকাণ্ডে তার দিকেই নজর রয়েছে পুলিসের। মনে করা হচ্ছে, ভাড়াটে গুণ্ডাদের কাজে লাগিয়েই রিঙ্কুকে খুনের ছক কষেছিল সে। তবে ঘটনায় সময়ে সে এলাকায় ছিল না। রাখালের তিন তলা বাড়িও তালাবন্ধ অবস্থায় পড়ে রয়েছে। তার এক মেয়ে বর্তমানে এক আত্মীয়ের বাড়িতে আশ্রয় নিয়েছে। পুলিস রাখালের খোঁজে তল্লাশি শুরু করেছে।

মধ্যমগ্রাম শুটআউটকাণ্ডে ইতিমধ্যেই ৫ জনকে গ্রেফতার করেছে পুলিস। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে আক্রান্ত তৃণমূলনেতা রিঙ্কু।

.