Elephant Attack: দেওয়াল ভেঙে সাবাড় মিড ডে মিলের চাল! হাতির উপদ্রবে সমস্যায় স্কুল

স্কুলের দায়িত্ব প্রাপ্ত প্রাধান শিক্ষক সুধাংশু বৈদ্য বলেন, 'এই নিয়ে দুবার স্কুলে হামলা চালালো হাতি। প্রায় দু'বছর আগে এই ভাবেই স্কুল ভেঙে মিড ডে মিলের চাল খেয়েছিল হাতি। আর মঙ্গলবার ভোর পাচটা নাগাদ কাঠামবাড়ি জঙ্গল থেকে একটি হাতি এসে হামলা চালায়। দেওয়াল ভেঙে খেয়ে নেয় মিড ডে মিলের চাল।'

Updated By: Feb 6, 2024, 11:38 AM IST
Elephant Attack: দেওয়াল ভেঙে সাবাড় মিড ডে মিলের চাল! হাতির উপদ্রবে সমস্যায় স্কুল
নিজস্ব ছবি

অরূপ বসাক:  আবার হাতির হামলা। এবার খাবারের খোঁজে প্রাইমারি স্কুলের দেওয়াল ভেঙে খেয়ে নিল চাল। দেওয়াল ভাঙার পাশাপাশি ক্ষতি করেছে স্কুলের জানালাও। এখানেই শেষ নয়, স্কুলের আশেপাশের গাছপালাও ভেঙে দিয়েছে হাতির দল। এমনকী স্কুলের পাশে বহু আলু খেত নষ্ট করেছে হাতি। মাল ব্লকের ওদলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের গজলডোবা সাত নাম্বার কলনীর প্রশ্চিম প্রেমগঞ্জ প্রাথমিক বিদ্যালয়ের ঘটনা। এমন অবস্থায় স্কুল চালানোই সমস্যা হয়ে দাঁড়িয়েছে শিক্ষকদের।

আরও পড়ুন, Sunderban: কাঁকড়া ধরার মাঝেই আচমকা ঝাঁপিয়ে পড়ল ঘাড়ে, বাঘে-মানুষে হাড়হিম লড়াইয়ে করুণ পরিণতি!

স্কুলের দায়িত্ব প্রাপ্ত প্রাধান শিক্ষক সুধাংশু বৈদ্য বলেন, 'এই নিয়ে দুবার স্কুলে হামলা চালালো হাতি। প্রায় দু'বছর আগে এই ভাবেই স্কুল ভেঙে মিড ডে মিলের চাল খেয়েছিল হাতি। আর মঙ্গলবার ভোর পাচটা নাগাদ কাঠামবাড়ি জঙ্গল থেকে একটি হাতি এসে হামলা চালায় এই স্কুলে। স্কুলের দেওয়াল ভেঙে খেয়ে নেয় মিড ডে মিলের চাল। ক্ষতি করেছে স্কুলের দরজা- জানালাও। এই অবস্থায় স্কুল চালানোই সমস্যা হয়ে দাঁড়িয়েছে।' খবর পেয়ে ঘটনা স্থলে যায় তারঘেরা বন দফতরের কর্মীরা। ক্ষতিপূরণও এর আশ্বাস দিয়েছে বন দফতর।  

স্কুলের পাশাপাশি সাত নাম্বার এলাকায় বহু আলু খেত নষ্ট করেছে হাতিটি। কৃষকদের জমির আলু খাওয়ার পাশাপাশি পায়ের চাপে হাতিটি বহু আলু নষ্ট করেছে। এই অবস্থায় মাথায় হাত কৃষকদের। এত কর্মকান্ড করে হাতিটি ভোরের দিকে আবার কাঠামবাড়ি জঙ্গলে ফিরে যায়। অন্যদিকে, মেটেলি ব্লকের উত্তর ধুপঝোড়া এলাকায় সোমবার রাতে একটি দোকানে হামলা চালালো একটি হাতি। দোকানের দেওয়াল ভেঙে সাবাড় করল চাল, আটা-সহ বিভিন্ন জিনিস।

সোমবার রাতে গরুমারা জঙ্গল থেকে একটি হাতি খাবারের খোঁজে এই দোকানে হামলা চালায়। একের পর এক হাতির হামলায় আতঙ্কিত এলাকার মানুষ। বন দফতরের কাছে ক্ষতিপূরণ দাবি করেছে দোকান মালিক। পাশাপাশি রাতে টহলদারি বারানোর দাবিও জানিয়েছে এলাকার মানুষ। 

আরও পড়ুন, Tea Garden: যেন ৫ হাজার শ্রমিকের এক মেয়ে ! বিয়েতে দু-দিন ছুটি চা-বাগান

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.