Malbazar: প্রতীক্ষার অবসান! মেটেলিতে ফিতে কেটে শুরু হল রাস্তার কাজ

অবশেষে রাস্তার কাজের শুরু হওয়ায় ওই এলাকায় অনেকটাই এগিয়ে থাকলো তৃণমূল বলে রাজনৈতিক মহলের ধারণা। এ দিনের রাস্তার কাজে সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তৃণমূলের মেটেলি ব্লক সভাপতি জোসেফ মুন্ডা। অন্যদিকে নো রোড, নো ভোট এর স্লোগান তুলে বিক্ষোভ দেখালো মেটেলি ব্লকের কিলকোট চা বাগানের ৪ নম্বর লাইন ও প্রজা লাইনের শ্রমিক ও জনগণ।

Updated By: Apr 6, 2023, 12:58 PM IST
Malbazar: প্রতীক্ষার অবসান! মেটেলিতে ফিতে কেটে শুরু হল রাস্তার কাজ
নিজস্ব চিত্র

অরূপ বসাক: ভোটের আগেই কোথাও রাস্তার কাজের সুচনা হচ্ছে আবার কোথাও দীর্ঘ কয়েক বছর ধরে বেহাল রাস্তা। অবশেষে প্রতীক্ষার অবসান। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের উত্তর ধুপঝোড়া বাজার থেকে দক্ষিণ ধুপঝোরা হয়ে বাতাবারি ফার্ম পর্যন্ত ৫ কিলোমিটার রাস্তার কাজের শুরু হল। এদিন ফিতে কেটে রাস্তার কাজের সূচনা করা হয়। এতদিন ধরে রাস্তার বেহাল দশার ফলে বিরোধীরাও পঞ্চায়েত ভোটের আগে এই রাস্তাকেই হাতিয়ার করে প্রচার শুরু করেছিল।

অবশেষে রাস্তার কাজের শুরু হওয়ায় ওই এলাকায় অনেকটাই এগিয়ে থাকলো তৃণমূল বলে রাজনৈতিক মহলের ধারণা। জানা গিয়েছে, প্রায় ১ কোটি ৬৬ লক্ষ ৫৮ হাজার ৯১৭ টাকা ব্যয়ে ওই রাস্তার কাজ করা হবে। এতদিন রাস্তার বেহাল দশার ফলে দক্ষিণ ধুপঝোরা এলাকার জনগণের যাতায়াতের চরম সমস্যায় পড়তে হতো। অবশেষে পঞ্চায়েত ভোটের আগেই এই সমস্যার সমাধান হওয়ায় খুশি জনগণ।

এ দিনের রাস্তার কাজে সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তৃণমূলের মেটেলি ব্লক সভাপতি জোসেফ মুন্ডা। তিনি বলেন, ‘বিরোধীরা শুধু সমালোচনা করতে পারে। উন্নয়ন শুধু মাত্র তৃণমূল সরকারই করছে। এটা তার একটি জ্বলন্ত উদাহরণ’। এদিনের এই রাস্তার কাজের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেটেলির বিডিও বিপ্লব বিশ্বাস, মাটিয়ালি পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুন্ডা, প্রধান শেলী বেগম।

আরও পড়ুন: SSC Scam: লং মার্চে এসে সাঁকরাইলে গ্রেফতার ১৩ গ্রুপ ডি চাকরিপ্রার্থী

অন্যদিকে নো রোড, নো ভোট এর স্লোগান তুলে বিক্ষোভ দেখালো মেটেলি ব্লকের কিলকোট চা বাগানের ৪ নম্বর লাইন ও প্রজা লাইনের শ্রমিক ও জনগণ। মেটেলি ব্লকের কিলকোট চা বাগানের ৪ নম্বর লাইনে জমায়েত করে ওই বিক্ষোভ দেখানো হয়। জানা গিয়েছে, কিলকোট চা বাগানের শিবমন্দির থেকে ৪ নম্বর লাইন হয়ে প্রজা লাইন পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল অবস্থায় পরে রয়েছে।

পাশাপাশি এলাকার নিকাশি নালারও বেহাল দশা। জনসাস্থ্য ও কারিগরি দফতরের তরফে রিসার্ভার করা হলেও জনগণ ঠিকথাক পানীয় জল পরিষেবাও পাচ্ছে না। দীর্ঘ প্রায় ২০ বছর আগে ওই রাস্তায় বালি পাথর পড়লেও তার পর থেকে আর রাস্তা সংস্কার করা হয়নি।

আরও পড়ুন: Pink Moon: মধ্যরাতের আকাশে অভাবনীয় দৃশ্য, আজই দেখা মিলবে গোলাপি চাঁদের

বর্তমানে ওই রাস্তাটি কাঁচা অবস্থায় পড়ে আছে। বড়ো বড়ো বোল্ডার পরে আছে রাস্তায়। এলাকার একমাত্র ওই রাস্তাটি দিয়ে রোজ কয়েক হাজার জনগণ সহ স্কুল ও কলেজ পড়ুয়া যাতায়াত করে। রাস্তার বেহাল দশার ফলে সকলেরই যাতায়াতের সমস্যা হয়। বর্ষায় কাদার জন্য রাস্তা দিয়ে চলা সমস্যা হয়ে পড়ে। ভোটের আগে ওই এলাকায় গিয়ে নেতারা রাস্তা পাকা করার আশ্বাস দিলেও ভোট পার হলেই আর কারোর দেখা পাওয়া যায়না।

এলাকায় আসেনা প্রশাসনিক কর্তারাও বলে অভিযোগ সাধারণ মানুষের। পঞ্চায়েত ভোটের আগে রাস্তাটি পাকা করা সহ যাবতীয় সমস্যার সমাধান না করা হলে এলাকার জনগণ এবার ভোট বয়কট করবে বলে হুমকি দেন। মাটিয়ালি বাতাবাড়ি  ১ নম্বর গ্রাম পঞ্চায়েত সূত্রে জানা যায়, বেহাল রাস্তা সংস্কারের বিষয়ে পরিকল্পনা নেওয়া আছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.