SSC Scam: লং মার্চে এসে সাঁকরাইলে গ্রেফতার ১৩ গ্রুপ ডি চাকরিপ্রার্থী

উত্তরবঙ্গের চাকরি প্রার্থীদের পাশাপাশি ওই লং মার্চে যোগ দেওয়ার কথা ছিল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার চাকরিপ্রার্থীদের। সেইমতো গতকাল দক্ষিণবঙ্গ থেকে বহু চাকরিপ্রার্থী লং মার্চে যোগ দেন। মঙ্গলবার হাওড়ার বাগনান থেকে আমতা পর্যন্ত মিছিল চলাকালীন তাদের বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হয় হলে অভিযোগ

Updated By: Apr 6, 2023, 09:45 AM IST
SSC Scam: লং মার্চে এসে সাঁকরাইলে গ্রেফতার ১৩ গ্রুপ ডি চাকরিপ্রার্থী

দেবব্রত ঘোষ: নিয়োগের দাবিতে মেদিনীপুরে মাতঙ্গিনী হাজরার জন্মস্থান থেকে কলকাতার ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশ পর্যন্ত লং মার্চ করছেন গ্রুপ ডির চাকরিপ্রার্থীরা।  বৃহস্পতিবার ৩ দিনের ওই লং মার্চের শেষ দিন। এদিন ধর্মতলায় মাতঙ্গিনী হাজরার মূর্তির কাছে ওই লং মার্চ শেষ হওয়ার কথা। তার আগেই গ্রেফতার হলে গ্রুপ ডি-র ১৩ চাকরিপ্রার্থী।

আরও পড়ুন-শুনেছিলাম বিজেপি মুসলিমদের কিছু দেয় না, পদ্মশ্রী রশিদ আহমেদের কথা শুনে হেসে ফেললেন মোদী

উত্তরবঙ্গের চাকরি প্রার্থীদের পাশাপাশি ওই লং মার্চে যোগ দেওয়ার কথা ছিল দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার চাকরিপ্রার্থীদের। সেইমতো গতকাল দক্ষিণবঙ্গ থেকে বহু চাকরিপ্রার্থী লং মার্চে যোগ দেন। মঙ্গলবার হাওড়ার বাগনান থেকে আমতা পর্যন্ত মিছিল চলাকালীন তাদের বিভিন্ন জায়গায় বাধা দেওয়া হয় হলে অভিযোগ। বাধা টপকে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের সঙ্গে পুলিসের ধস্তাধস্তি হয়। 

ওই ঘটনার পর গতকাল রাতে ধুলাগড়ের এক আশ্রমে রাত কাটান গ্রুপ ডি-র কর্মীরা। সকালে সেখান থেকে মিছিল শুরু আগেই সেখানে পৌঁছে যায় সাঁকরাইল থানার পুলিস। আশ্রমের বাইরে থেকে লং মার্চে অংশগ্রহণকারী ১৩ জনকে গ্রেফতার করে পুলিস। বেশ কয়েক ঘণ্টা আটকে রাখার পর রাত আটটা নাগাদ তাদের ব্যক্তিগত বন্ডে ছেড়ে দেওয়া হয়। 

রিঙ্কু রায় নামে এক চাকরিপ্রার্থীর অভিযোগ, হাইকোর্টের নির্দেশ থাকা সত্বেও পুলিস মিছিল করতে বাধা দিয়েছে। গ্রেফতারও করেছে।বারবার আটকের কারণ জিজ্ঞাসা করলেও কোনও উত্তর দেয়নি পুলিস। 

অন্যদিকে, পুলিসের দাবি, গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের ১৪৪ ধারা জারি হওয়া এলাকা দিয়ে যাওয়ার প্রস্ততি নেওয়ায় তাদের গ্রেফতার করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.