Malbazar: চা-বাগানে হাতির দল; আতঙ্কিত এলাকাবাসী

হাতির পায়ের চাপে বেশ কিছু চা-গাছের ক্ষতি হয়েছে।

Updated By: Nov 14, 2021, 01:28 PM IST
Malbazar: চা-বাগানে হাতির দল; আতঙ্কিত এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদন: ভোরবেলা থেকে চা-বাগান দাপিয়ে বেড়াল ৫-৬টি হাতি। এর ফলে চা-বাগানে আতঙ্ক দেখা দিয়েছে। মালবাজার মহকুমার কুমলাই চা-বাগান এলাকার ঘটনা। খবর পেয়ে ঘটনাস্থলে যান বন দপ্তরের কর্মী এবং কুইক রেসপন্স টিমের সদস্যরা।

জানা গেছে, গতরাতে মাল ব্লকের তারঘেরা জঙ্গল থেকে খাবারের খোঁজে হাতির এই দলটি কুমলাই চা-বাগান এবং চা-বাগান পার্শ্ববর্তী এলাকায় ঢুকে পড়ে। এবং ভোর হতেই কুমলাই চা-বাগানের ১৫ নাম্বার সেকশনে এসে দাঁড়িয়ে পড়ে। হাতি দেখতে মানুষের আনাগোনা বাড়ে। আর এতেই হাতিগুলি বাগানের বিভিন্ন সেকশনে ঘোরাঘুরি করতে শুরু করে দেয়।

আরও পড়ুন: Garia: বাড়ির পাশে কেন মদের আসর? প্রতিবাদ করে রেহাই পেলেন না অন্তঃসত্ত্বা

খবর পেয়ে বন দপ্তরের কর্মীরা এবং কুইক রেসপন্স টিমের সদস্যরা হাতিগুলিকে জঙ্গলে ফেরানোর চেষ্টা করে। কিন্তু আশেপাশে জনবসতি থাকায় সমস্যা তৈরি হয়। অবশেষে অনেক চেষ্টার পর হাতির দলটিকে তারঘেরা জঙ্গলে ফেরায় বনকর্মী এবং কুইক রেসপন্স টিমের সদস্যরা। এলাকাবাসী স্বস্তি পান। তবে হাতির পায়ের চাপে বেশ কিছু চা-গাছের ক্ষতি হয়েছে। জানা গেছে, তারঘেরা জঙ্গলে বর্তমানে কয়েকটি হাতির দল রয়েছে। রাত হতেই দলগুলি খাবারের সন্ধানে বিভিন্ন এলাকায় বেরিয়ে পড়ছে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Jalpaiguri: হাতির তাণ্ডবে আতঙ্ক জলপাইগুড়িতে, শহরে জারি ১৪৪ ধারা

.