Anubrata Mondal: মুখ্যমন্ত্রীর বীরভূম জেলা সফরে থাকবে না অনুব্রতর ছবি, বৈঠকে বড় সিদ্ধান্ত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকটি প্রশাসনিক বৈঠক ও একটি জনসভা করবেন বীরভূমে। আর সেই সফরকে কেন্দ্র করে ইতিমধ্যেই শনিবার বীরভূম জেলা তৃণমূলের বোলপুর কার্যালয়ে হয়েছে তৃণমূল জেলা কমিটির বৈঠক। সম্মিলিতভাবে অনুব্রতগড়েই তাই অনুব্রতর নাম  না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিটি। 

Updated By: Jan 22, 2023, 12:37 PM IST
Anubrata Mondal: মুখ্যমন্ত্রীর বীরভূম জেলা সফরে থাকবে না অনুব্রতর ছবি, বৈঠকে বড় সিদ্ধান্ত
ফাইল ছবি

প্রসেনজিত মালাকার: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বীরভূম জেলা সফরের প্রচারে থাকবে না অনুব্রত মন্ডলের কোনও ছবি। এমনকি কেষ্টর নেওয়া যাবে না নামও। সূত্রের খবর, এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বীরভূম জেলা কমিটির বৈঠকে। ৩০ জানুয়ারি জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখানেই কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতি এড়াতেই এই সিদ্ধান্ত বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। 

আরও পড়ুন, Weather Today: রাজ্যে ক্রমশ ঊর্ধ্বমুখী পারদ, বাড়ছে কুয়াশার দাপট

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকটি প্রশাসনিক বৈঠক ও একটি জনসভা করবেন বীরভূমে। আর সেই সফরকে কেন্দ্র করে ইতিমধ্যেই শনিবার বীরভূম জেলা তৃণমূলের বোলপুর কার্যালয়ে হয়েছে তৃণমূল জেলা কমিটির বৈঠক। সম্মিলিতভাবে অনুব্রতগড়েই তাই অনুব্রতর নাম  না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কমিটি। সূত্রের খবর, সেই বৈঠকেই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে যে মুখ্যমন্ত্রীর সফরকে কেন্দ্র করে যে সকল ব্যানার ফেস্টুন  ছাপানো হবে সেখানে কোনওভাবেই অনুব্রত মন্ডলের ছবি থাকবে না। এমনকী, কোনওভাবেই নেওয়া যাবে বীরভূম জেলা তৃণমূলের সভাপতি অনুব্রত মন্ডলের নাম।

আর এই সিদ্ধান্তকে কেন্দ্র করেই শুরু হয়েছে জল্পনা। অনেকের মতে অনুব্রত মন্ডলকে ধীরে ধীরে দল থেকে সরানোর চেষ্টা করছে তৃণমূল শিবির। আবার অনেকে মনে করছেন, অনুব্রত মন্ডলের উপর থেকে প্রভাবশালী তত্ত্ব সরানোর জন্যই এই কৌশল শাসক দলের। কেউ কেউ আবার মনে করছে, ছবি থাকুক আর না থাকুক মাথা চলবে সেই অনুব্রত মন্ডলেরই।

যদিও এই তথ্য ভুল বলে জানাচ্ছে বীরভূম জেলা তৃণমূল কমিটির আহবায়ক বিকাশ রায় চৌধুরী। অন্যেদিকে, বিজেপির দাবি এমন অনেককেই ধীরে ধীরে দূরে সরাতে হবে তৃণমূলকে। অনুব্রতর নামে ধীরে ধীরে দল নষ্ট হচ্ছে সেটা বুঝতে পারছে তৃণমূল। তবে এই সবের মাঝেই অনুব্রত মন্ডল গ্রেফতারের পর মুখ্যমন্ত্রীর প্রথম বীরভূম জেলা সফরে মুখ্যমন্ত্রী কী বার্তা দেন সেদিকেই তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন, Chandannagar Hospital: প্রসূতি বিভাগে ইতিউতি ঘুরছেন প্রৌঢ়া, জিজ্ঞাসা করতেই বললেন একটা বাচ্চা চাই

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.