Mamata Banerjee: নবান্নে নতুন নীলনকশা, একের পর এক বড় রদবদল মমতার!

Major Reshuffle In Top Bureaucracy West Bengal: শুক্রের বৈঠকে নবান্নে ঘটে গেল একাধিক রদবদল! এমনটাই চলে এল আপডেট।

Updated By: Aug 30, 2024, 07:51 PM IST
Mamata Banerjee: নবান্নে নতুন নীলনকশা, একের পর এক বড় রদবদল মমতার!
মমতার একাধিক রদবদল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবান্নে নতুন নীলনকশা তৈরি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়! সূত্রের খবর বলছে যে, একাধিক রদবদল ঘটিয়েছেন মুখ্যমন্ত্রী। বেশ কিছুদিন ধরেই জানা যাচ্ছিল যে, নীল বাড়িতে ঘটতে চলেছে অনেক কিছুই! তেমনটাই নাকি ঘটে গিয়েছে শুক্রবার!

আরজি কর কাণ্ডে উত্তাল বাংলা। আর এই আবহে বদলে গেলেন  রাজ্যের মুখ্য়সচিব! ১৯৯০ ব্য়াচের আইএএস আধিকারিক বিবেক কুমারকে করা হয়েছে  রাজ্যের নতুন মুখ্য়সচিব। ভূমি সংস্কার দফতরের অতিরিক্ত  মুখ্য়সচিব পদে ছিলেন তিনি। জানা যাচ্ছে যে, শনিবার থেকেই নাকি তিনি দায়িত্ব বুঝে নিচ্ছেন। 

আরও পড়ুন:  প্রয়াত 'বৃক্ষমানব' কমল চক্রবর্তী! 'কৌরব' থেকে ভালো পাহাড়-- থেমে গেল এক সবুজযাত্রা...

মুখ্যসচিব পদে ভগবতীপ্রসাদ গোপালিকার মেয়াদ বাড়া নিয়ে একটা অনিশ্চয়তা ছিলই। গোপালিকার মেয়াদ শেষ হয়েছিল গত ৩১ মে। আরও তিন মাস এক্সটেনশেন চেয়ে রাজ্য় সরকার আবেদন করেছিল কেন্দ্রের কাছে। কিন্তু মোদী সরকার নাকি তা খারিজ করে দিয়েছে! শোনা যাচ্ছে রাজ্য়পাল সিভি আনন্দ বসু নাকি কলকাঠি নেড়েছেন! 

আর কী কী রদবদল ঘটেছে বলে এখনও পর্যন্ত জানা গিয়েছে: 

১) সিনিয়র আইএএস তথা অতিরিক্ত মুখ্য সচিব পদমর্যাদার অফিসার মনোজ পন্থকে অর্থ দফতরের সচিব পদ থেকে সরিয়ে তাঁকে সেচ দফতরে পাঠানো হয়েছে

২) রাজ্যের নতুন অর্থ সচিব করা হয়েছে অতিরিক্ত মুখ্যসচিব পদ মর্যাদার অফিসার প্রভাত কুমার মিশ্রকে। তিনি এতদিন সেচ ও জল সম্পদ উন্নয়ন দফতরের সচিব ছিলেন। বিরাট পদোন্নতি হল প্রভাত কুমার মিশ্রর। 

৩) অতিরিক্ত মুখ্যসচিব পদ মর্যাদার অফিসার রোশনি সেন মৎস্য দফতরের সচিব পদে ছিলেন। পাশাপাশি পশ্চিমবঙ্গ শিল্পোন্নয়ন নিগমের ম্যানেজিং ডিরেক্টরও তিনি। তাঁকে জল সম্পদ উন্নয়ন দফতরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল। যার মানে দাঁড়াল মনোজ পন্থের দায়িত্ব কমল, রোশনি সেনের দায়িত্ব বাড়ল। 

আরও পড়ুন: ৯৩ ডাক্তারকে শোকজ! আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পথে নামায়? তুঙ্গে বিতর্ক...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.