মুখ্যমন্ত্রীর কাছে জোর ধমক খেলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব

কী কারণে ধমক খেলেন গৌতম দেব? কী বললেন মুখ্যমন্ত্রী তাঁকে?

Updated By: May 30, 2018, 07:46 PM IST
মুখ্যমন্ত্রীর কাছে জোর ধমক খেলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব

নিজস্ব প্রতিবেদন : পাহাড়ে পর্যটনের উন্নয়নে যথেষ্ট গতি না আসায় মুখ্যমন্ত্রীর কাছে ধমক খেলেন পর্যটনমন্ত্রী গৌতম দেব। টাইগার হিল ও গজলডোবার কাজ অবিলম্বে শেষ করার জন্য নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি কাজে গতি আনতে প্রয়োজনে ঠিকাদার বদলানোরও নির্দেশ দিলেন তিনি।

কালিম্পং জেলা তৈরির পর বুধবারই প্রথম সেখানে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাহাড়ের উন্নয়নে নয় নয় করে ১৫টি জনজাতি বোর্ড গড়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে, গরিব মানুষের বাড়ি তৈরি-সহ নানা কাজে বোর্ডের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। অভিযোগের প্রেক্ষিতে এদিন সব পক্ষকে সতর্ক করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, পাহাড়ের জনজাতি বোর্ডগুলিকে স্বচ্ছতার সঙ্গে কাজ করতে হবে। জিটিএ-কে আরও সক্রিয় হতে হবে। সরকারি পরিষেবা যাতে সব মানুষের কাছে পৌছয় তা নিশ্চিত করতে হবে। পাহাড়ের উন্নয়নে এদিন রাস্তা, পানীয় জল, নিকাশি এবং জঞ্জাল সরানোর ওপর সবচেয়ে বেশি জোর দেন তিনি। একইসঙ্গে, কালিম্পংয়ে ট্র্যাফিক জ্যাম বন্ধের জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, জোড়া উড়ালপুল! চোখের নিমেষেই এবার শিয়ালদা থেকে ডানলপ, জেনে নিন রুটম্যাপ

পাশাপাশি, পাহাড়ে শান্তি ফেরানোর জন্য এদিন পুলিসের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। বন্ধের জন্য পাহাড়ের উন্নয়নের কাজ বারবার ব্যাহত হওয়ায়, আক্ষেপ প্রকাশ করতেও দেখা যায় মুখ্যমন্ত্রীকে।

.