Zee 24 Ghanta Exclusive: মমতার সঙ্গে বন্ধুত্ব হতেই পারে, আলিমুদ্দিনে বললেন গৌতম দেব

রাজনীতিতে কেউ অস্পৃশ্য নয়। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের শর্ত মেনে নিলে তাঁর সঙ্গে সহযোগিতার কথা ভাবা যেতেই পারে। বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে বসে এমনটাই জানালেন সিপিএম নেতা গৌতম দেব। 

Updated By: Jul 3, 2019, 05:08 PM IST
Zee 24 Ghanta Exclusive: মমতার সঙ্গে বন্ধুত্ব হতেই পারে, আলিমুদ্দিনে বললেন গৌতম দেব

নিজস্ব প্রতিবেদন: রাজনীতিতে কেউ অস্পৃশ্য নয়। মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের শর্ত মেনে নিলে তাঁর সঙ্গে সহযোগিতার কথা ভাবা যেতেই পারে। বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে বসে এমনটাই জানালেন সিপিএম নেতা গৌতম দেব। 

এদিন আলিমুদ্দিনে গৌতমবাবুর কাছে প্রশ্ন ছিল, আপনি বলেছিলেন, মমতাকে বাঁচতে সিপিএমের কাছে আসতে হবে। লোকসভা নির্বাচনের ফল প্রকাশের পর আপনার ভবিষ্যত্ বাণী মিলে গিয়েছে। বিভিন্ন জায়গায় সিপিএমের পার্টি অফিস খোলাচ্ছে তৃণমূল। তাদের বন্ধুত্বের হাত কি ধরবে সিপিএম?

 

জবাবে গৌতম দেব বলেন, রাজনীতি সম্ভাবনার খেলা। এখানে কেউ অস্পৃশ্য নয়। মমতার হাত ধরার ব্যাপারে হ্যাঁ বা না কিছুই বলছি না। তবে মমতাকে এখনো অনেক কিছু করতে হবে। আমাদের শর্ত মানলে তবেই তাঁর সঙ্গে সহযোগিতা সম্ভব। 

বলে রাখি, দিন কয়েক আগে বিধানসভায় বিজেপির বিরুদ্ধে রাজ্যের সমস্ত 'ধর্মনিরপেক্ষ' শক্তিকে একজোট হওয়ার ডাক দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পরই রাজ্যে বাম-কংগ্রেস ও তৃণমূলের রাজনৈতিক জোট গঠন নিয়ে জল্পনা দানা বাঁধে। পরে যদিও মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করা হয়েছে বলে দাবি করে সরকার। 

রাজ্যের 'বাংলা' নামে 'না' কেন্দ্রের, সংসদে জানাল স্বরাষ্ট্রমন্ত্রক

এদিন গৌতম দেবের বিবৃতি মুখ্যমন্ত্রীকে পালটা বার্তা বলে মনে করছে রাজনৈতিক মহল। রাজ্যে বাম শাসনের অবসানের পর তৃণমূলের বিরুদ্ধে সব থেকে বেশি সোচ্চার ছিলেন গৌতমবাবু। শারীরিক অসুস্থতার মধ্যেও সমানে তৃণমূল তথা মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে গিয়েছেন তিনি। কিন্তু লোকসভা নির্বাচনে ভরাডুবির পর নতুন করে ভাবতে হচ্ছে সিপিএমকে। বিজেপির উত্থানে চিন্তিত তৃণমূলও। তার জেরেই সন্ধির পরিবেশ তৈরি হচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

.