'Mamata এখন অতীত, আঁচল পেতে উন্নয়ন চাইব শাহের কাছে', BJPতে যোগদানের আগে Rajib

Zee 24 Ghantaকে Exclusively জানালেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সময়ে রাজ্যে কোনও উন্নয়ন হয়নি? এমন প্রশ্নও স্ট্রেট ব্যাটে খেললেন রাজীব।

Updated By: Jan 30, 2021, 03:30 PM IST
'Mamata এখন অতীত, আঁচল পেতে উন্নয়ন চাইব শাহের কাছে', BJPতে যোগদানের আগে Rajib
ফাইল চিত্র

প্রবীর চক্রবর্তী: 'দু-দিনের বঙ্গ সফর বাতিল হওয়ায় ফোন করেছিলেন অমিত শাহ। দিল্লিতে গিয়ে তাঁর সঙ্গে বৈঠক করব। কেন্দ্র-রাজ্য সমন্বয় প্রয়োজন। বাংলার উন্নয়নকে কয়েকধাপ এগিয়ে দিতে এটাই এখন সবচেয়ে জরুরি'। Zee 24 Ghantaকে Exclusively জানালেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তবে কি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের সময়ে রাজ্যে কোনও উন্নয়ন হয়নি? এমন প্রশ্নও স্ট্রেট ব্যাটে খেললেন রাজীব। বললেন, 'উন্নয়ন হয়নি এমন কথা বলব না, উন্নয়ন হয়েছে, তবে আরও উন্নয়ন হতে পারত। বাংলার যুবশক্তি ধুঁকছে। কেন্দ্রীয় প্রকল্পের আরও সুবিধা পেতে একটা বন্ধুত্বের সম্পর্ক দরকার। বারবার বিরোধিতায় যা নষ্ট হয়েছে'।

যদি একবার মুখ্য়মন্ত্রীর ফোন আসত, সিদ্ধান্ত কি বদল হতো? নাহ, দিল্লি যাওয়ার আগে এই প্রশ্নের উত্তর আর দেননি প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। ঘাসফুলের সঙ্গে দীর্ঘ দিনের সম্পর্ক শেষ। এ কথা বলতে গিয়ে গলা যে শুকিয়ে আসছিল তা খানিক স্পষ্ট হল আরও একবার। আজই বিজেপিতে যোগদান করবেন রাজীব বন্দ্যোপাধ্যায়। দিল্লি উড়ে যাওয়ার আগে জি ২৪ ঘণ্টার সামনে তা স্পষ্ট করলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। 

আরও পড়ুন:  বাঁধা মঞ্চেই হবে সভা, ফোনে Shantanu Thakur-কে জানান Amit Shah : Mukul

মানুষের সার্বিক উন্নয়নই একমাত্র লক্ষ্য। একথাই আগাগোড়া বলে এসেছেন তৃণমূলের ফার্স্ট বয়। আজও সে কথাই বলে গিয়েছেন। এ দিন জি ২৪ ঘণ্টাকে তিনি জানান, দীর্ঘ চিন্তাভাবনার পর গতকালই দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন রাজীব। বলেন, 'আমায় আমন্ত্রণ জানিয়েছেন অমিত শাহ। বলেছেন রাজীব আমাদের কাছে স্পেশাল। পাশাপাশি কৈলাস বিজয় বিজয়বর্গীয়ও আমার সঙ্গে যোগাযোগ করেছেন। আমার মনে হয় ওনাদের ডাকে সাড়া দেওয়া উচিত।'

তাহলে দলের সঙ্গে দীর্ঘদিনের যোগ ছাড়তে কি মন খারাপ রাজীবের? এই প্রশ্নের উত্তরে মন খারাপের কথা স্বীকার করে নিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী যোগাযোগ করেননি, করলে কি থেকে যেতেন? না, এই প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন। বলেছেন, 'আজ ছেড়ে দিন, এসবটাই এখন অতীত, শাহের কাছে আঁচল পেতে বাংলার মানুষের জন্য উন্নয়ন চাইব।' এদিন জি ২৪ ঘণ্টাকে সাক্ষাৎকার দিয়ে বাড়ি থেকে বেরোন তিনি। ক্যামেরার সামনেই মেয়েকে জড়িয়ে খানিক আবেগপ্রবণও হয়ে যান রাজীব।

.