সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন ছড়িয়ে দিতে সোমবার থেকে উত্তরবঙ্গে মমতা

সিএএ বিরোধিতা করেও অন্যান্য বিরোধী দলের সঙ্গে একই প্লাটফর্মে যাননি মমতা। এনিয়ে তীব্র ক্ষোভ রয়েছে বাম সহ অন্যান্য বিরোধীদের

Updated By: Jan 19, 2020, 09:14 PM IST
সিএএ-এনআরসি বিরোধী আন্দোলন ছড়িয়ে দিতে সোমবার থেকে উত্তরবঙ্গে মমতা

নিজস্ব প্রতিবেদন: জানুয়ারি মাসে ফের উত্তরবঙ্গ সফরে মমতা। সোমবার থেকে ৫ দিন উত্তরবঙ্গ চষে বেড়াবেন মুখ্যমন্ত্রী। সোমবার উত্তরবঙ্গ উত্সবের উদ্বোধন করে পাহাড়ে যাবেন মমতা।

আরও পড়ুন-আইসিউতে রয়েছেন শাবানা; আশঙ্কার কোনও কারণ নেই, জানালেন জাভেদ আখতার

বছরের শুরু থেকেই এনআরসি, সিএএ বিরোধী আন্দোলন করে অভূতপূর্ব সাড়া পেয়েছেন মমতা। এবার সেই আন্দোলন এবার ছড়িয়ে দিতে চান পাহাড়-সহ উত্তরবঙ্গেও। ২২ তারিখ পাহাড়ে এনআরসি-সিএএ বিরোধিতায় মিছিলে হাঁটবেন মমতা।

সামনেই কলকাতা পুরসভার ভোট। সেইসঙ্গে শিলিগুড়ি ও দার্জিলিং পুরসভারও ভোট হওয়ার কথা। উত্তরবঙ্গে যেখানে তৃণমূলের দুর্বলতা বেশি সেখানেই জোর দেবেন তৃণমূল নেত্রী।

আরও পড়ুন-নাম না করে মমতাকে 'দেশদ্রোহী' কটাক্ষ দিলীপের

উল্লেখ্য, সিএএ বিরোধিতা করেও অন্যান্য বিরোধী দলের সঙ্গে একই প্লাটফর্মে যাননি মমতা। এনিয়ে তীব্র ক্ষোভ রয়েছে বাম সহ অন্যান্য বিরোধীদের। প্রধানমন্ত্রীর কলকাতা সফরের সময়ে মোদীর সঙ্গে বৈঠক ও একইসঙ্গে তৃণমূল ছাত্রপরিষদের সিএএ বিরোধী মঞ্চে হাজির হয়ে কেন্দ্র বিরোধিতাকেও ভালোভাবে নেয়নি রাজ্যের বিরোধীরা।অনেকটা সেসব সামাল দিতেই উত্তরবঙ্গে কেন্দ্র বিরোধী প্রচারে ঝড় তোলার চেষ্টা করেছেন তৃণমূল নেত্রী। এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।