ছাত্র রাজনীতি মানে টাকা তোলা নয়, কড়া বার্তা মমতার

"হঠাত্ করে কেউ বড় হয়ে যায় না। উপরে ওঠার সহজ কোনও রাস্তা নেই। কাজ করেই তবে নেতা হওয়া যায়।"

Updated By: Jun 21, 2018, 02:52 PM IST
ছাত্র রাজনীতি মানে টাকা তোলা নয়, কড়া বার্তা মমতার

নিজস্ব প্রতিবেদন: নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বর্ধিত কোর কমিটির বৈঠক থেকে যুব তৃণমূলের নেতা-কর্মীদের উদ্দেশে কড়া বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছাত্র রাজনীতির নামে কোনও অরাজকতা যে তিনি বরদাস্ত করবেন না, তা এদিন স্পষ্ট বুঝিয়ে দেন দলনেত্রী।

মুখ্যমন্ত্রী এদিন বলেন, "ছাত্র রাজনীতির মুখ্য উদ্দেশ্যই হল ছাত্রছাত্রীদের সাহায্য করা। টাকা তোলা নয়।" ছাত্ররাই দেশের ভবিষ্যত, দেশ গড়ার কারিগর বলে উল্লেখ করেন তিনি। বলেন, ছাত্র রাজনীতির প্রধান দায়িত্বও তাই দেশের জন্য কাজ করা। নিজের ছাত্র রাজনীতির দিনগুলির স্মৃতিচারণা করে মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ধমকের সুরে ছাত্রনেতাদের বলেন, "হঠাত্ করে কেউ বড় হয়ে যায় না। উপরে ওঠার সহজ কোনও রাস্তা নেই। কাজ করেই তবে নেতা হওয়া যায়।"

প্রসঙ্গত, উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশের পর এবারও রাজ্যের বিভিন্ন কলেজে টাকা নিয়ে ভর্তির অভিযোগ ওঠে তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। সেন্ট পলস কলেজের তৃণমূল ছাত্রসংসদ সভাপতি অর্ণব ঘোষের বিরুদ্ধে কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নামে তোলাবাজির অভিযোগ ওঠে। অভিযোগ, ছাত্রভর্তির জন্য ৯০ হাজার টাকা চেয়েছিলেন অর্ণব। সেই প্রসঙ্গেই এদিন কড়া দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, জলের দরে ফ্ল্যাট দেবে সরকার!

এখানেই শেষ নয়। সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের বিভিন্ন অংশে তৃণমূল ও যুব তৃণমূলের মধ্যে ব্যাপক গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনা সামনে আসে। যারমধ্যে উল্লেখযোগ্য কোচবিহারের দিনহাটা ১ ব্লক। এই প্রসঙ্গেও এদিন মমতা ধমকে সুরে বলেন, "জেলা নেতৃত্বের সঙ্গে যুব তৃণমূলের কোনও ফারাক করা চলবে না। দল একটাই। দলের প্রতিটি শাখা সংগঠনের প্রত্যেককে প্রত্যেকের সঙ্গে সমন্বয় রেখে চলতে হবে। সদ্ভাব বজায় রাখতে হবে। জেলা নেতৃত্বের নির্দেশ মেনে চলতে হবে যুব সংগঠনকে।"

.