পরিস্থিতি স্বাভাবিক হতেই আগামি সপ্তাহে ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

আগামী সোমবার কুচবিহার রওনা দেবেন তিনি। উপস্থিত থাকবেন রাস মেলার অনুষ্ঠানে।

Sutapa Sen | Updated: Nov 12, 2019, 08:39 PM IST
পরিস্থিতি স্বাভাবিক হতেই আগামি সপ্তাহে ফের উত্তরবঙ্গ সফরে মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : কুচবিহারের রাস মেলার উদ্বোধন সহ একাধিক অনুষ্ঠানে অংশ নিতে গতকালই উত্তরবঙ্গ সফরে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। ফেরার কথা ছিল শুক্রবার। কিন্তু শনিবার রাজ্যে বুলবুল আছড়ে পড়বে এই খবর পাওয়ার পরই সেই সফর বাতিল করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

তারপর শনিবার রাত পর্যন্ত তিনি ছিলেন নবান্নে। কন্ট্রোলরুমে বসে গোটা বিষয়টি নজরদারি করেছেন। প্রয়োজনীয় পরামর্শ দিয়েছেন জেলার আধিকারিকদের। রাত ১১ টার পর নবান্ন ছেড়ে বাড়ির দিকে রওনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। রবিবারেও বাড়ি থেকেই মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব সহ আধিকারিকদের সঙ্গে যোগাযোগ রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এরপর সোমবার হেলিকপ্টারে দক্ষিণ ২৪ পরগনা জেলার ক্ষয়ক্ষতি দেখতে রওনা দেন মুখ্যমন্ত্রী। আকাশপথে বুলবুল বিধ্বস্ত বকখালি, নামখানা পরিদর্শন করেন তিনি। তারপর ত্রাণ ও পুনর্বাসন নিয়ে কাকদ্বীপে সারেন প্রশাসনিক বৈঠক। মুখ্যসচিবের নেতৃত্বে তৈরি করে দেন টাস্কফোর্স। আজ মঙ্গলবার সরকারি ছুটি থাকলেও নবান্ন ছিল জমজমাট। কারণ মুখ্যসচিব ১৪টি দফতরের আধিকারিকদের নিয়ে এদিন নবান্নের বৈঠক করেন। আলাদা করে ৩টে জেলায় তৈরি করা হয় টাস্ক ফোর্স।

আরও পড়ুন, বুলবুল-এর তাণ্ডবে ক্ষয়ক্ষতি খতিয়ে দেখতে শুক্রবার রাজ্যে আসছে কেন্দ্রীয় প্রতিনিধি দল

এখন পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হওয়ায় এবার উত্তরবঙ্গ সফরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী। আগামী সোমবার কুচবিহার রওনা দেবেন তিনি। উপস্থিত থাকবেন রাস মেলার অনুষ্ঠানে। এছাড়াও আরও একাধিক অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। কুচবিহারের পর মালদা ও মুর্শিদাবাদ জেলাতেও যাবেন মুখ্যমন্ত্রী।