রাজ্যবাসীকে বিনামূল্যে Covid Vaccine দিতে চান মুখ্যমন্ত্রী

"আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।"

Updated By: Jan 10, 2021, 12:04 PM IST
রাজ্যবাসীকে বিনামূল্যে Covid Vaccine দিতে চান মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদন : বিনামূল্যে রাজ্যবাসীকে করোনার টিকা (Covid Vaccine) দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বিভিন্ন জেলার পুলিস কর্তা ও স্বাস্থ্য কর্তাদের কাছে মুখ্যমন্ত্রীর লেখা যে চিঠি গিয়ে পৌঁছেছে, তাতে এমনই ইচ্ছেপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী।

চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, "আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।" বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের পুলিস ও স্বাস্থ্যকর্তাদের কাছে মুখ্যমন্ত্রীর এই চিঠি গিয়ে পৌঁছেছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী, প্রথমে ফ্রন্টলাইন কোভিড যোদ্ধাদের বিনামূল্যে ভ্যাকসিন (Covid Vaccine) দেওয়া হবে। তবে তার সঙ্গে রাজ্যের সমস্ত মানুষকেও বিনামূল্যে টিকা দেওয়ার ভাবনার কথা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, ট্রায়ালে Covid টিকা নেওয়ার ১০ দিনের মাথায় মৃত্যু Bhopal-র স্বেচ্ছাসেবকের 

উল্লেখ্য, অগ্রাধিকারের ভিত্তিতে কেন্দ্রীয় সরকার টিকাকরণের জন্য যে তালিকা তৈরির প্রস্তাব রাজ্যগুলিকে দিয়েছে, তার শীর্ষে রয়েছেন স্বাস্থ্যকর্মীরা। তারপর তালিকায় ক্রমান্বয়ে রয়েছেন সাফাইকর্মী, পুরকর্মী, পুলিস, জেলকর্মী, হোমগার্ড, সিভিক ভলান্টিয়ার প্রমুখ। একইসঙ্গে বয়স্ক মানুষ, যাঁদের কো-মরবিডিটি রয়েছে, টিকাকরণে তাঁদেরকেও অগ্রাধিকার দেওয়ার কথা বলা হয়েছে।

আরও পড়ুন, অপেক্ষা শেষ, ১৬ জানুয়ারি থেকে দেশজুড়ে দেওয়া শুরু হবে করোনার টিকা

.