বেলডাঙায় বিসর্জনে মৃত ৫ জনের পরিবারকে ২ লক্ষ করে সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

সোমবার সন্ধেয় মুর্শিদাবাদের বেলডাঙায়  প্রতিমা বিসর্জনে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু হয় ৫ জনের।

Updated By: Oct 28, 2020, 10:09 PM IST
বেলডাঙায় বিসর্জনে মৃত ৫ জনের পরিবারকে ২ লক্ষ করে সাহায্যের ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: মুর্শিদাবাদে প্রতিমা বিসর্জনে গিয়ে মৃত ৫ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল রাজ্য সরকার। রাজ্যের স্বরাষ্ট্র দফতর জানিয়েছে, মৃত ৫ জনের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।     

সোমবার সন্ধেয় মুর্শিদাবাদের বেলডাঙায়  প্রতিমা বিসর্জনে গিয়ে নৌকাডুবিতে মৃত্যু হয় ৫ জনের। বেলডাঙার ডুমনিদহ বিলে তলিয়ে যান তাঁরা। চার জনের দেহ উদ্ধার হয়। পরে আরও একজনের দেহ উদ্ধার করে পুলিস। শোকসন্তপ্ত পরিবারের পাশে দাঁড়াল রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্র দফতর টুইটারে ঘোষণা করেছে, ২৬ অক্টোবর মুর্শিদাবাদের বেলডাঙার ১ নম্বর ব্লকে মা দুর্গার বিসর্জনে নৌকো উল্টে মৃত্যু হয় ৫ জনের। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে আর্থিক সহযোগিতার সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।       

 

বেলডাঙার হাজরা পরিবারের ওই প্রতিমাটি ডুমনিদহ বিলে প্রতিমা ভাসান দিতে নিয়ে যাওয়া হচ্ছিল। দুটি নৌকার মাঝে বাঁশ বেঁধে প্রতিমা বিলের মাঝামাঝি নিরঞ্জন করাই সেখানকার রীতি। কিন্তু নিয়ম ভেঙে ওই দুটো নৌকোয় ছিলেন অন্তত ৫০ জন। ঘটনায় যে ভাসান-বিধি মানা হয়নি তা স্বীকার করেছে পুলিস। জেলা পুলিস সুপার কে শবরী রাজকুমার বলেন,''নৌকোয় ওঠার বিধি মানা হয়নি। এত জনের ওঠা ঠিক হয়নি।''

আরও পড়ুন- নির্বিঘ্নে সম্পন্ন সৌমিত্রর প্রথম দফার ডায়ালিসিস, লড়াই করছেন অভিনেতা

 

.