ডেঙ্গি নিয়ে ঢিলেমি নয়, অসাধু ল্যাবরেটরিও সাবধান, হুঁশিয়ারি মমতার

Updated By: Oct 30, 2017, 09:50 PM IST
ডেঙ্গি নিয়ে ঢিলেমি নয়, অসাধু ল্যাবরেটরিও সাবধান, হুঁশিয়ারি মমতার

নিজস্ব প্রতিবেদন: ডেঙ্গি নিয়ে কোনও ঢিলেমি দেখালে ভেঙে দেওয়া হবে পুরবোর্ড, নবান্নে জরুরি বৈঠকের পর কড়া হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। জ্বর নিয়ে অযথা আতঙ্ক ছড়ালে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভুল রিপোর্ট দেওয়ার জন্য ইতিমধ্যেই বাতিল করা হয়েছে ৩টি ল্যাবের লাইসেন্স।

অজানা জ্বরের দাপটে কাবু বিভিন্ন এলাকা। থাবা বসাচ্ছে ডেঙ্গিও। ফলে পরিস্থিতি মোকাবিলায় আরও কোমর বাঁধছে রাজ্য। পুরসভা ও পঞ্চায়েতগুলিকে এজন্য অতিরিক্ত টাকা বরাদ্দ করেছে স্বাস্থ্য দফতর।  মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, কোনও গাফিলতি বরদাস্তে করা হবে না।

উত্তর ২৪ পরগনা, দমদম-বিধাননগর রাজ্যের বিস্তীর্ণ এলাকায় দাপট দেখাচ্ছে মশা বাহিত রোগ। এই জায়গাগুলিকে ফোকাস করছে রাজ্য। পরিস্থিতি সামাল দিতে আইএমএ-র কাছে বিশেষ টিম পাঠানোর অনুরোধ করা হচ্ছে। সচেতনতা প্রচারে লাগানো হচ্ছে ১০০ দিনের কাজের কর্মীদেরও।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীর পাড়ায় ডেঙ্গির থাবা, আক্রান্ত গৃহবধূ

অন্যদিকে, ব্যবসায়ীক স্বার্থে ডেঙ্গি নিয়ে ভুল রিপোর্ট দিচ্ছে এক শ্রেণির বেসরকারি ল্যাব। ফায়দা তুলতে ছড়ানো হচ্ছে আতঙ্ক। ইতিমধ্যে এমন ৩ টি লাইসেন্সও বাতিল করা হয়েছে। মুখ্যমন্ত্রীর অনুরোধ অযথা আতঙ্ক ছড়াবেন না। ডেঙ্গি নিয়ে সোমবার নবান্নে জরুরি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। খতিয়ে দেখা হয় পরিস্থিতি। মন্ত্রিসভার বৈঠকেও এনিয়ে আলোচনা হয়। মুখ্যমন্ত্রীর পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে এখনও পর্যন্ত ডেঙ্গিতে ১৩ জনের মৃত্যু হয়েছে। ২০ জনের মৃত্যুর কারণ খতিয়ে দেখা হচ্ছে।

.