Purulia: বন্দুক হাতে স্কুলে বহিরাগত যুবক! হুলস্থূল কাণ্ড পুরুলিয়ায়

নিরাপত্তার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। সঙ্গে ছিলেন অভিভাবকরাও।

Updated By: Aug 5, 2022, 08:16 PM IST
 Purulia: বন্দুক হাতে স্কুলে বহিরাগত যুবক! হুলস্থূল কাণ্ড পুরুলিয়ায়

অনুপ মুখোপাধ্যায়: পরনে সাধারণ পোশাক। বন্দুক হাতে সটান স্কুল চত্বরে ঢুকে পড়লেন বহিরাগত যুবক! শূন্যে গুলিও চালালেন? মূল অভিযুক্ত-সহ এখনও পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করেছে পুলিস। নিরাপত্তার দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল পড়ুয়ারা। ঘটনাস্থল পুরুলিয়া।

জানা গিয়েছে, তখন টিফিন টাইম চলছে। স্কুল চত্বরে ফুটবল খেলছিল পুরুলিয়ার আড়ষা থানা কান্টাডি শিক্ষাসত্র উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পড়ুয়ারা। ম্যাচ চলাকালীন আচমকাই তাদের মধ্যে গন্ডগোল বেঁধে যায়! অভিযোগ, তখনই পাঁচিলে টপকে স্কুলে ঢোকে পড়ে বহিরাহত এক যুবক। তার হাতে ছিল বন্দুক! এমনকী, পড়ুয়াদের সামনে সে আবার শূন্যে গুলি চালায়ও অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্কুলে। খবর দেওয়া হয় থানায়। দু'দফায় এখনও পর্যন্ত গ্রেফতার ৫। মূল অভিযুক্তের পরিচয় কি? কেনইবা সে এমন কাণ্ড ঘটাল? তদন্তে নেমেছে পুলিস।

আরও পড়ুন: Kharagpur IIT accident: হোস্টেলের ছাদ থেকে ভেঙে পড়ল চাঙড়, শ্রমিকের মর্মান্তিক মৃত্যু খড়গপুর আইআইটিতে

এদিন সকালে নিরাপত্তার দাবিতে পুরুলিয়া থেকে জামশেদপুর যাওয়ার রাস্তা অবরোধ করে কান্টাডি শিক্ষাসত্র উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের পড়ুয়া। সঙ্গে ছিলেন অভিভাবকরাও। অভিভাবকদের দাবি, নিরাপত্তা তো দূর, স্কুলের কোনও শৃঙ্খলা নেই। এখন রীতিমতো আতঙ্কে ভুগছেন তাঁরা। দীর্ঘক্ষণ ধরে চলে বিক্ষোভ। শেষপর্যন্ত পুলিস গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে, মালদহে বন্দুক হাতে সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছিল দুই যুবক। গ্রেফতার করা হয়েছিল ২ জনকেই।  ধৃতদের কাছে পাওয়া গিয়েছিল আগ্নেয়াস্ত্র ও গুলি। পুলিস সূত্রে খবর, মালদহের মহদীপুরের গৌড় এলাকার বাসিন্দা বিশ্বজিৎ ঘোষ ও শিবশংকর ঘোষ। একাদশ শ্রেণিতে পড়ে শিবশংকর, আর মহদিপুরে ভারত-বাংলাদেশ স্থলবাণিজ্য বন্দরের কর্মী বিশ্বজিৎ। বন্দুক হাতে সোশ্যাল মিডিয়া ছবি পোস্ট করেছিল দু'জনেই। সেই ছবি আবার ভাইরাল হয়ে যায়! এরপর তদন্তে নামে পুলিস।

আরও পড়ুন: Abhijit Gangopadhyay: জল্পেশ মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষেধ, নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বাদ যাননি খোদ পুরাতন মালদা পঞ্চায়েত সমিতির সভাপতি, জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী মৃণালিনী মণ্ডল। তিনি আবার পঞ্চায়েত সমিতির অফিসে বসেই অত্য়াধুনিক আগ্নেয়াস্ত্র হাতে ছবি পোস্ট করেছিলেন! সেই ছবিও যথারীতি ভাইরাল হয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। যদিও যদিও ছবির সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা। ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.