সৃষ্টিধরের অনাসৃষ্টি, মাকে খুন করে জেলে অভিযুক্ত সুপুত্তুর

ফের কুসংস্কারের বলি। পুরুলিয়ায় ছেলের হাতে খুন হলেন মা। মন্দিরে সাত দিন হত্তে দিয়ে থাকার পর মাকে টাঙ্গি দিয়ে খুন করেছে ছেলে। অভিযোগে ছেলেকে গ্রেফতার করেছে পুলিস। বছর খানেক আগে এই পুরুলিয়াতেই কুসংস্কারে ছেলের হাতে খুন হয় মা। ফের একই ধরনের ঘটনা।

Updated By: Jul 13, 2017, 11:48 PM IST
সৃষ্টিধরের অনাসৃষ্টি, মাকে খুন করে জেলে অভিযুক্ত সুপুত্তুর

ওয়েব ডেস্ক: ফের কুসংস্কারের বলি। পুরুলিয়ায় ছেলের হাতে খুন হলেন মা। মন্দিরে সাত দিন হত্তে দিয়ে থাকার পর মাকে টাঙ্গি দিয়ে খুন করেছে ছেলে। অভিযোগে ছেলেকে গ্রেফতার করেছে পুলিস। বছর খানেক আগে এই পুরুলিয়াতেই কুসংস্কারে ছেলের হাতে খুন হয় মা। ফের একই ধরনের ঘটনা।

টাঙ্গির কোপে মায়ের ধড়-মুণ্ডু আলাদা করতে হবে। মন্দিরে সাতদিন হত্তে দিয়ে পড়ে থাকার পর এমনই নাকি স্বপ্নাদেশ। সুপুত্তুর আর করে কী? কূসংস্কারের বশে মাকেই মেরে ফেলল। এমন ভয়াবহ ঘটনা ঘটেছে পুরুলিয়ায়। পুরুলিয়ার কেঁদা থানার কাঁটাসিয়ারি গ্রামের বাসিন্দা সৃষ্টিধর মাহাতকে মাকে খুনের অভিযোগ গ্রেফতার করেছে পুলিস।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন পরিবারের সকলের সঙ্গে একটু আলাদা আলাদা থাকত সৃষ্টিধর। গত সাতদিন পাশের গ্রামের একটি মন্দিরে হত্তে দিয়ে পড়েছিলেন। বৃহস্পতিবার সকালে টাঙ্গি দিয়ে মা মুসরি মাহাতকে খুন করে।

একবিংশ শতাব্দীতে কোনদিকে এগোচ্ছি আমরা? কখনও জলরাক্ষসের ধুয়ো তুলে ঝাড়ফুঁক করা হচ্ছে দুধের শিশুকে। সামান্য চিকিত্সা না পেয়ে বেঘোরে প্রাণ যাচ্ছে একরত্তির। কখনও নদিয়ার গাংনাপুরে সাপের কামড়ের চিকিত্সায় চলছে ঝাড়ফুঁক। আবার কখনও সাপের কামড়ে মৃতের প্রাণ ফেরার আশায় ভেলায় দেহ ভাসাচ্ছেন আত্মীয়রা। অবস্থা বদলাবে কবে? (আরও পড়ুন- ভয়ঙ্কর কুসংস্কার : 'লক্ষীন্দর' নয়, করণদিঘির ভেলায় ভাসল 'বেহুলা')

.