ব্যারাকপুরের বিদ্যুৎহীন এলাকায় মোটা মুনাফা লুটছে জেনারেটর ব্যবসায়ীরা

ঘন্টায় ৭০০-৮০০  টাকা দিলেই  সেই আবাসনেই হাজির জেনারেটর মালিকর

Updated By: May 24, 2020, 08:09 PM IST
ব্যারাকপুরের বিদ্যুৎহীন এলাকায় মোটা মুনাফা লুটছে জেনারেটর ব্যবসায়ীরা

অধীর রায়

আমফানের পর রাজ্যজুড়ে বিদ্যুতের সংকট। ভয়ানক সমস্যায় পড়েছেন ব্যারাকপুর মনিরামপুরের বাসিন্দারা । এখানে পাঁচদিন ধরে নেই জল, নেই বিদ্যুৎ ।

সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন বহুতল আবাসনের বাসিন্দারা।  বাধ্য হয়ে এখানকার সব আবাসনের বাসিন্দারা  জেনারেটর ভাড়া করেছেন । জেনারেটর চালিয়ে রিজার্ভার থেকে ওভারহেড ট্যাংকে জল তুলছেন তাঁরা। আবার কেউ কেউ ভাড়া করা জেনারেটরে টাকা দিয়ে  মোবাইল চার্জ করে নিচ্ছেন। এর জন্য প্রতিটি ফ্লাটের জেনারেটর মালিককে দিতে হচ্ছে ঘন্টায় ৭০০-৮০০ টাকা।

আরও পড়ুন-আগামী কদিন উত্তরবঙ্গে টানা বৃষ্টির পূর্বাভাস, বুধবার থেকে ঝড়বৃষ্টি হতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গেও

কোন কোন আবাসন এর বাসিন্দারা আবার দুই ঘন্টা  ১৪০০ টাকা ভাড়া দিয়ে জেনারেটার চালিয়ে তাদের ল্যাপটপ, মোবাইল এবং রিজার্ভার থেকে ওভারহেড ট্যাংকে জল তুলে নিচ্ছেন ।

বিদ্যুৎ কখন আসবে তা কেউই জানেন না। তাই বিদ্যুতের ভরসায় না থেকে সবাই হাঁক দিচ্ছেন জেনারেটর মালিকদের।

আর এই আমফানের বাজারে বেশ ভালোই রোজগার হচ্ছে জেনারেটর মালিকদের। জেনারেটর মালিক মন্টু সামন্ত জানান , " এখন প্রত্যেকের ঘরে ইনভার্টার । তাই জেনারেটরের ব্যবসা বন্ধ হয়ে গেছে । এখন বিয়ে বাড়ি ছাড়া জেনারেটর ভাড়া হয় না । সিজন ব্যবসা । তাই এই সময়ে যা আয় হচ্ছে সেটা বোনাস ।"

আরও পড়ুন-"কলকাতার বিদ্যুৎ পরিষেবার ব্যর্থতার দায় সরকারের নয়", সাফ দাবি প্রশাসক ফিরহাদের

আবাসনের বাসিন্দারা জানান," বিপদে পড়েছি । বাঁচার জন্য  যা ভাড়া চাইছে দিতে  হচ্ছে । কোনও উপায় নেই । বিপদের সুযোগ নিচ্ছে জেনেও সব সহ্য করতে হচ্ছে । "

বিদ্যুৎহীন এলাকায় ভীষণ চাহিদা জেনারেটর ব্যবসায়ীদের । যে এলাকায় যে আবাসনে ডাক পড়ছে ঘন্টায় ৭০০-৮০০  টাকা দিলেই  সেই আবাসনেই হাজির জেনারেটর মালিকরা।

.