Bhatar: পাত্রী করোনা পজেটিভ না নেগেটিভ? রিপোর্ট 'বিভ্রান্তি'তে ভন্ডুল বিয়ে

"আমি প্রশাসনের কাছে অনুরোধ করেছিলাম যাতে বিয়েটা অন্তত হয়। হাটবাজার সব নষ্ট হয়ে যাবে। আমার চরম ক্ষতি হয়ে গেল।

Updated By: Nov 20, 2021, 12:26 PM IST
Bhatar: পাত্রী করোনা পজেটিভ না নেগেটিভ? রিপোর্ট 'বিভ্রান্তি'তে ভন্ডুল বিয়ে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : একটা রিপোর্ট পজেটিভ। দুদিন পরেই আবার রিপোর্ট নেগেটিভ। 'বিভ্রান্তি' ছড়াল করোনা পরীক্ষার রিপোর্ট নিয়ে। আর এদিকে পাত্রী করোনা পজেটিভ না নেগেটিভ? সেই রিপোর্ট 'বিভ্রান্তি'তে ভন্ডুল হয়ে গেল বিয়েটাই। ঘটনাটি পূর্ব বর্ধমানের ভাতারের বড়বেলুন গ্রামের।

জানা গিয়েছে, বড়বেলুন গ্রামের বছর ছাব্বিশের ওই তরুণীর আগামী রবিবার ছিল বিয়ে। বিয়ের অনুষ্ঠানের যাবতীয় আয়োজনও হয়ে গিয়েছিল। বিয়ের প্যান্ডেল বাঁধা থেকে বাজারহাটও প্রায় সম্পূর্ণ। এখন বিয়ের আগে মঙ্গলবার দিন ওই তরুণী দাঁতের স্কেলিং করতে বর্ধমানে ডেন্টাল হাসপাতালে যান। সেখানেই তাঁর করোনা পরীক্ষা হয়। রিপোর্ট আসে পজেটিভ। এরপরই স্বাস্থ্য দফতর নিয়মমাফিক সেই রিপোর্ট ভাতারের ব্লক স্বাস্থ্য আধিকারিক ও ব্লক প্রশাসনের কাছে পাঠিয়ে দেয়। আর তারপরই শুক্রবার সন্ধ্যায় বাড়ি বয়ে গিয়ে বিয়ে বন্ধ রাখার নির্দেশ দেন প্রশাসনের প্রতিনিধিরা।

পাত্রী করোনা পজিটিভ, এই খবর পেয়ে শুক্রবার সন্ধ্যায় মেয়ের বাড়ি গিয়ে বিয়ে বন্ধের নির্দেশ দিয়ে আসেন ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস ও ব্লক স্বাস্থ্য আধিকারিক সংঘমিত্রা ভৌমিক। তাঁদের সঙ্গে ছিল ভাতার থানার পুলিসও। যদিও পাত্রীর দাবি, তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। ওই তরুণী দাবি করেছেন,"আমার কোনও উপসর্গ ছিল না। পজেটিভ রিপোর্ট আসার পর সন্দেহ হলে ফের আমি করোনা পরীক্ষা করাই। বৃহস্পতিবার আমার নেগেটিভ রিপোর্ট এসেছে। তাহলে কোনটা ঠিক?" স্বাভাবিকভাবেই এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

এদিকে রবিবার মেয়ের বিয়ে ভন্ডুল হতেই ভেঙে পড়েছেন তরুণীর বাবা। তিনি বলেন,"আমি প্রশাসনের কাছে অনুরোধ করেছিলাম যাতে বিয়েটা অন্তত হয়। হাটবাজার সব নষ্ট হয়ে যাবে। আমার চরম ক্ষতি হয়ে গেল।" পাত্রীর মা-ও হতাশার সুরে বলেন,"সবজি বাজার সবকিছুই তো কেনা হয়ে গিয়েছে। এখন কী হবে জানি না।" এখন এই 'বিভ্রান্তি' প্রসঙ্গে ভাতারের বিডিও অরুণ কুমার বিশ্বাস জানিয়েছেন,"ওই তরুণীর দুটি রিপোর্ট সম্পর্কেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। উর্ধ্বতন কর্তৃপক্ষের ও স্বাস্থ্য দফতরের নির্দেশ মতোই বিয়ে বন্ধ রাখতে বলা হয়েছে। আপাতত নিয়ম অনুযায়ী তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।"

আরও পড়ুন, Weather Today: উধাও শীতের আমেজ, ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.