Weather Today: উধাও শীতের আমেজ, ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে

রবিবার থেকে কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলিতে আবহাওয়ার কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে। 

Updated By: Nov 20, 2021, 08:50 AM IST
Weather Today: উধাও শীতের আমেজ, ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: বাংলার পিছু ছাড়ছে না বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকে কলকাতা সহ উপকূলবর্তী জেলাগুলিতে আবহাওয়ার কিছুটা পরিবর্তন লক্ষ্য করা যেতে পারে। ক্রমশ বাড়তে পারে আর্দ্রতা। আগামী সপ্তাহের শুরুতে ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। 

এদিকে, মাঝে রাতের তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস হলেও, ফের কুড়ির কাছাকাছি পৌঁছল তাপমাত্রা। আগামি ৪৮ ঘন্টায় তা আরও কিছুটা বাড়ার সম্ভাবনা রয়েছে। দিনের তাপমাত্রাও স্বাভাবিকের থেকে প্রায় ১ ডিগ্রি বেড়ে ৩১ ছুঁতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের আধিকারিক উমেশ সাহা জানিয়েছেন, আজ থেকে সোমবার পর্যন্ত আকাশ মূলত পরিষ্কার থাকলেও জলীয় বাষ্পের হাত ধরে লাগাতার বাড়বে আর্দ্রতা। ফলে দিনে রাতে শীতের আমেজ উধাও হবে। 

আরও পড়ুন, Deucha Pachami: কয়লা খনি প্রকল্পের রূপায়ণে তৎপর প্রশাসন, স্থানীয়দের সঙ্গে বৈঠক

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, মঙ্গলবার অর্থাৎ ২৩ নভেম্বর থেকে আকাশ ফের মেঘলা হবে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি ও কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে কলকাতায়। মঙ্গলবার উত্তরবঙ্গের জেলাগুলি দার্জিলিং, কালিম্পং, কার্সিয়াং এও হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

এদিকে আজ কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় আকাশ পরিষ্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯২ শতাংশ, ন্যূনতম ৩ শতাংশ৷

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.