'ব্লক অফিস ও সেতু চাই', মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের প্রথম দিনেই বিশাল মিছিল গয়েরকাটায়!

দলমত নির্বিশেষে এদিনের পদযাত্রায় পা মেলান প্রায় ৫ হাজার মানুষ। 

Updated By: Dec 14, 2020, 09:13 PM IST
'ব্লক অফিস ও সেতু চাই', মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের  প্রথম দিনেই বিশাল মিছিল গয়েরকাটায়!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : কারও হাতে তীর ধনুক। কারও হাতে লাঙল। কেউ আবার নিয়ে এল ধামসা মাদল। ব্লক অফিস স্থাপন ও অন্যান্য দাবিতে এদিন দলমত নির্বিশেষে একজোট হয়ে পথে নামল গয়েরকাটাবাসী।

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফরের  প্রথম দিনে সরকার প্রস্তাবিত নতুন ব্লকের নাম ‘গয়েরকাটা-বানারহাট’ ব্লক এবং তার সদর দফতর গয়েরকাটায় স্থাপনের দাবিতে এদিন এক বিরাট পদযাত্রার আয়োজন করা হয়। গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চ ও মধ্য ডুয়ার্স উন্নয়ন মঞ্চের যৌথ উদ্যোগে গয়েরকাটা থেকে ধূপগুড়ি বিডিও অফিস পর্যন্ত এক বৈচিত্র্যময় পদযাত্রার আয়োজন করা হয়েছিল এদিন।

ব্লক অফিসের পাশাপাশি এদিন ডুয়ার্স থেকে শিলিগুড়ির সড়কপথে দূরত্ব কমানোর জন্য নাথুয়ার অদূরে জলঢাকা ও ডায়না নদীর সংযোগস্থলে সেতুর দাবিও জানান স্থানীয়রা। এদিনের পদযাত্রায় পা মেলান প্রায় ৫ হাজার মানুষ। মিছিলে উপস্থিত ছিলেন রাভা, কামতাপুরী, আদিবাসী, বাঙালি, নেপালি সহ বিভিন্ন জনগোষ্ঠীর মানুষ। উপস্থিত ছিলেন শালবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের প্রধান, সাঁকোয়াঝোরা-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান প্রমুখ। 

উল্লেখ্য, দলমত নির্বিশেষে গয়েরকাটার তৃণমূল, বিজেপি ও বাম দলের সদস্য ও নেতারা মিছিলে হাঁটেন। এদিন এই পদযাত্রা উপলক্ষ্যে গয়েরকাটার প্রায় সমস্ত দোকানপাট বন্ধ থাকে। এলাকা প্রায় অঘোষিত বনধের চেহারা নেয়।

আরও পড়ুন, 

লক্ষ্য উত্তরবঙ্গ জয়, সমস্যা মিটিয়ে একসাথে চলতে দলীয় নেতৃত্বকে কড়া নির্দেশ তৃণমূল নেত্রীর

মুখ্যমন্ত্রীর কোচবিহার সফরের প্রাক্কালে বেসুরো বংশীবদন! অস্বস্তিতে শাসকদল

 

.