Bhutan: ভুটানে ভূমিকম্প! আর উত্তর-আকাশে বৃষ্টিভরা কালো মেঘের ভ্রুকুটি...

Bhutan: বুধবারের পর বৃহস্পতিবারও সকাল থেকেই জলপাইগুড়ি-সহ উত্তরের বিভিন্ন জায়গায় চলছে বৃষ্টিপাত। গত দুদিন ধরে চলছে এই অকাল বর্ষণ। বসন্তের এই বর্ষণে নতুন করে শীতের আমেজ ফিরেছে জলপাইগুড়িতে।

Updated By: Mar 21, 2024, 01:49 PM IST
Bhutan: ভুটানে ভূমিকম্প! আর উত্তর-আকাশে বৃষ্টিভরা কালো মেঘের ভ্রুকুটি...

প্রদ্যুত দাস: মাঝ-বসন্তে দুর্যোগের শেষ নেই। কোথাও ভূমিকম্প, কোথাও ঘোর বর্ষা। উত্তরবঙ্গ ও তার সন্নিহিত এলাকায় সংকটে মানুষজন। বৃহস্পতিবার সকাল থেকেই জলপাইগুড়ি-সহ উত্তরের বিভিন্ন স্থানে চলছে বৃষ্টিপাত। ওদিকে ভুটানে ভূমিকম্প!

আরও পড়ুন: Arunachal Pradesh: 'অরুণাচল সম্পূর্ণভাবে ভারতেরই'! চিনের চোখে চোখ রেখে জিনপিংকে ১০ গোল ভারতের...

বুধবারের পর বৃহস্পতিবারও সকাল থেকেই জলপাইগুড়ি-সহ উত্তরের বিভিন্ন জায়গায় চলছে বৃষ্টিপাত। গত দুদিন ধরে চলছে এই অকাল বর্ষণ। বসন্তের এই বর্ষণে নতুন করে শীতের আমেজ ফিরেছে জলপাইগুড়িতে। কাজে-কর্মে ঘরের বাইরে বেরনো লোকজনের গায়ে তাই চেপেছে গরম পোশাক। এদিকে বছরের প্রথম বর্ষণে খুশির আমেজ জলপাইগুড়ি জেলার চা-বলয়ে। কেননা এই বর্ষায় চায়ের উৎপাদন আরও বেশি হবে।

ভুটানে ৩.১ মাত্রার কম্পন অনুভূত হল। বৃহস্পতিবার সকাল সাড়ে ছ'টায় এই কম্পন অনুভূত হয়।

আরও পড়ুন: Ayodhya Ram Mandir: অযোধ্যায় রামলালা দর্শনে যাচ্ছেন? জেনে নিন আরতির সময়,মন্দিরে ঢোকার নিয়ম, এন্ট্রি পাস কীভাবে পাবেন

বৃহস্পতিবার সকালেও জলপাইগুড়ি শহর থেকে ডুয়ার্স সাক্ষী থেকেছে হিমেল হাওয়ার সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির। বর্ষণে অনেকটাই নেমেছে তাপমাত্রার পারদ। দেরিতে হলেও বৃষ্টির জল পেয়ে তরতাজা চা-বাগান। ফার্স্ট ফ্লাশ চায়ে তেমনভাবে বৃষ্টির প্রভাব না থাকায় চায়ের স্বাদে ভাটা পড়েছিল। তবে পাঁচ-ছমাস পরে বৃষ্টি হওয়ায় সেকেন্ড ফ্লাশ চা ভালো হবে, এমনই আশা চা-বাগান কর্তৃপক্ষের। শুধু তাই নয়, জলপাইগুড়ি ডেঙ্গুয়াঝাড় চা-বাগানে খুশির আমেজ। বৃষ্টি হওয়ায় চা-শ্রমিকদের মুখে ফুটেছে হাসি। চা-বাগান সবুজ পাতায় ভরে উঠেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.