Midnapur Cooperative Election: সমবায় বাঁচাতে এবার বাম-বিজেপি জোট, খারুইয়ে লম্বা মিছিল বিরোধীদের

জোটের তরফে বামদেব গুচ্ছাইতের বক্তব্য, এটা কোনও বাম-বিজেপির জোট নয়। খারুই সমবায় যে ভোট হচ্ছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তৃণমূল কংগ্রেস আকন্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। হারের ভয়ে ১ হাজার ভুয়ো ভোটার তারা ঢুকিয়ে দিয়েছে

Updated By: Nov 21, 2022, 02:31 PM IST
Midnapur Cooperative Election: সমবায় বাঁচাতে এবার বাম-বিজেপি জোট, খারুইয়ে লম্বা মিছিল বিরোধীদের

কিরণ মান্না: সমবায় সমিতির নির্বাচনে তৃণমূলের বিরুদ্ধে একজোট বাম ও বিজেপি। কোনও পতাকা ছাড়াই তারা এবার ময়দানে নেমেছেন সমবায় বাঁচাও কমিটি-র ব্যানারে। তৃণমূলকে হারাতে এটাই এখন বিরোধীদের রণকৌশল। যদিও তা প্রকাশ্যে স্বীকার করছে না দু'পক্ষ। পূর্ব মেদিনীপুরে একের পর এক সমবায় সমিতির নির্বাচনে দেখা গেল সিপিএম-বিজেপি জোট হতে। জেলার শহিদ মাতঙ্গিনী ব্লকের খারুই অঞ্চল সমবায় সমিতির নির্বাচনে বিজেপির সঙ্গে সিপিএম একসঙ্গে লড়ছে তৃণমূলের বিরুদ্ধে। সেই ভোটের আগে বের করা হল জোটের বিশাল মিছিল।

আরও পড়ুন-এই নিয়ে এ বছরে চতুর্থবার! ফের দাম বাড়ছে দুধের... 

আগামী ৪ ডিসেম্বর খারুই গটরা সমবায় সমিতির নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে সিপিএম এবং বিজেপি নির্বাচনীয় প্রচার করেন। বিজেপির তরফে ছিলেন তমলুক সাংগঠনিক জেলার কিষান মোর্চার সভাপতি বামদেব গুছাইত,ও সিপিএমের তরফ থেকে উপস্থিত ছিলেন সিপিএম জোনাল কমিটির সদস্য রঘুনাথ সর, সিপিএম সদস্য সুরেন্দ্রনাথ আচার্য-সহ একাধিক নেতা কর্মীরা। যদিও তারা বলেন এটা মানুষের স্বার্থের জোট, এটা কোন রাজনৈতিক দলের জোট নয়। তবে বিজেপি নেতা বামদেব গুছাইত বলেন নন্দকুমার মডেল সামনে রেখে খারুইএ আমরা ঐক্যবদ্ধ হয়ে লড়ছি। সমবায় বাঁচানোর লক্ষ্যে এমন এক হওয়া।এই নির্বাচনে জয় নিশ্চিত।

যদিও তৃণমূল তরফে বিজেপি-সিপিএমের এই দাবি উড়িয়ে দিয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার তৃণমূল কংগ্রেসের  তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র। তিনি বলেন, আমরা তো অনেক আগেই বলেছি, রাম আর বাম। এদের মধ্য়ে কোনও তফাত নেই। বামেরা রামকে ভোট বিক্রি করে কিছু আসন বিজেপি পেয়েছে। কিন্তু বিধানসভায় বামেরা একটা আসন পায়নি। সেই ধারা এখনও চলছে। তার প্রমাণ খারুই। আমার এলাকা। এই এলাকায় একটি সমবায় সমিতির নির্বাচন। সেখানে সিপিএম ও বিজেপি সমঝোতা করে প্রার্থী দিয়েছে। খারুইতে আমরাই জিতব। পূর্ব মেদিনীপুরের প্রতিটি জায়গায় আমরা জিতব, বলে রাখলাম।

অন্যদিকে, জোটের তরফে বামদেব গুচ্ছাইতের বক্তব্য, এটা কোনও বাম-বিজেপির জোট নয়। খারুই সমবায় যে ভোট হচ্ছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তৃণমূল কংগ্রেস আকন্ঠ দুর্নীতিতে নিমজ্জিত। হারের ভয়ে ১ হাজার ভুয়ো ভোটার তারা ঢুকিয়ে দিয়েছে। বিষয়টি কর্তৃপক্ষকে জানিয়েছি। এর বিরুদ্ধে মানুষের জোট তৈরি করা হয়েছে। সমবায় বাঁচাতে বিরোধীরা একজোট হয়েছে সমবায় বাঁচাও কমিটি গঠন করা হয়েছে। মিছিলের চেহারা দেখলে বুঝতে পারবেন। আমরা প্রমাণ করে দেব তৃণমূলকে হারানো সম্ভব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)