'হেঁটে ফিরিয়ে নেব'! বিজেপির হাত থেকে জঙ্গলমহল ফেরাতে রাস্তায় নামলেন খোদ মন্ত্রী

"বিজেপির ঝান্ডা নিয়ে প্রাক্তন সিপিআইএম-এর ছেলেরা যেটা করছে, আমি মেদিনীপুরের ছেলে সেটা করতে দেব না।"

Updated By: May 29, 2019, 07:22 PM IST
'হেঁটে ফিরিয়ে নেব'! বিজেপির হাত থেকে জঙ্গলমহল ফেরাতে রাস্তায় নামলেন খোদ মন্ত্রী

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: দুদিন আগেই জঙ্গলমহলের দায়িত্ব পেয়েছেন। আর দায়িত্ব পেয়েই রাস্তায় নামলেন খোদ মন্ত্রী। ঝাড়গ্রামে আজ পদযাত্রা করলেন শুভেন্দু অধিকারী। ৪ থেকে ৫ কিলোমিটার পদযাত্রা করেন তিন দফতরের (জলসম্পদ, পরিবহণ, সেচদফতর) মন্ত্রী শুভেন্দু। দাবি করলেন হেঁটেই জঙ্গলমহল ফিরিয়ে নেবেন তিনি। হাঁটতেই হাঁটতেই শুভেন্দু বলেন, 'জঙ্গলমহল হেঁটে ফিরিয়ে নেব।'

রাজ্যে পালাবদলের পর তাঁর সরকারের আমলে জঙ্গলমহলে প্রচুর উন্নয়ন করা হয়েছে বলে বার বারই দাবি করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরেও লোকসভা ভোটে তৃণমূলের থেকে মুখ ফিরিয়ে জঙ্গলমহলের মানুষ। ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর ৪টি আসনেই জিতেছে বিজেপি। জঙ্গলমহল হাতছাড়া হয়েছে তৃণমূলের। আর তারপরই জঙ্গলমহলের দায়িত্ব শুভেন্দু অধিকারীর কাঁধে সঁপে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

দায়িত্ব পেয়েই এদিন পদযাত্রায় অংশ নেন শুভেন্দু। সঙ্গে ছিলেন মানস ভুঁইঞা, অজিত মাইতি। পদযাত্রা থেকেই শুভেন্দু অধিকারী তোপ দাগেন দখলের রাজনীতি চলছে। বিজেপির ঝান্ডা নিয়ে সিপিআইএম-এর ছেলেরা এলাকা দখলের খেলায় নেমেছে। তিনি জঙ্গলমহলে এই জিনিস বরদাস্ত করবেন না বলে হুঁশিয়ারি দেন এলাকার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী। শুভেন্দু অধিকারী বলেন, "গণতন্ত্রে সব দল থাকবে। শান্তিপূর্ণ অবস্থান থাকবে। দখলের রাজনীতি থাকবে না। বিজেপির ঝান্ডা নিয়ে প্রাক্তন সিপিআইএম-এর ছেলেরা যেটা করছে, আমি মেদিনীপুরের ছেলে সেটা করতে দেব না।"

আরও পড়ুন, অনুব্রতর গড়ে তৃণমূলে বড়সড় ভাঙন, বিজেপিতে বিধায়ক মনিরুল সহ ৪

শুভেন্দু অধিকারী দাবি করেন, পঞ্চায়েতের থেকে লোকসভায় ভালো ফল হয়েছে ঝাড়গ্রামে। জঙ্গলমহলে তৃণমূলের সমর্থন অটুট রয়েছে। মাত্র ১৪ হাজার ভোটে হারতে হয়েছে। তবে হেঁটেই জঙ্গলমহল বিজেপির হাত থেকে পুনরুদ্ধার করে নেবেন বলে আত্মবিশ্বাসী শুভেন্দু। বলেন, "আমি সিপিআইএম-এর হামার্দকে রুখেছি। ২০১১-র আগে মাওবাদীদের খেদিয়েছি।"

.