West Bengal Lok Sabha Election 2024: ভোটদানে উৎসাহিত করতে 'মডেল থিম বুথ'! প্রবেশপথে সকলকে স্বাগত জানাবে 'তিস্তা'...

West Bengal Lok Sabha Election 2024 | Malbazar: মালবাজার শহরে মোট ভোটগ্রহণকেন্দ্রের সংখ্যা মোট ২৩। এর মধ্যে দশটি মহিলা-পরিচালিত মডেল বুথ। মাল আদর্শ বিদ্যাভবনে ৪টি, সুভাষিনী উচ্চ বালিকা বিদ্যালয়ে ২টি, উদীচি কমিউনিটি হলে ২টি, মালবাজার আর আর প্রাথমিক বিদ্যালয়ে ২টি মহিলা পরিচালিত মডেল বুথও রয়েছে।

Edited By: সৌমিত্র সেন | Updated By: Apr 19, 2024, 12:32 PM IST
West Bengal Lok Sabha Election 2024: ভোটদানে উৎসাহিত করতে 'মডেল থিম বুথ'! প্রবেশপথে সকলকে স্বাগত জানাবে 'তিস্তা'...

অরূপ বসাক: শুক্রবার সকাল থেকেই মালবাজার শহরের বিভিন্ন ভোটগ্রহণ কেন্দ্রে শুরু হল লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। এদিন সকাল থেকেই সাধারণ মানুষ ভোটার লাইনে দাঁড়িয়ে তাঁদের মতদান প্রক্রিয়া শুরু করেছেন।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024 | Malbazar: মনে ক্ষোভ নিয়েই ভোট দিচ্ছে বন্ধ সোনালি চা-বাগানের শ্রমিকেরা...

মালবাজার শহরে মোট ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা মোট ২৩। এর মধ্যে দশটি মহিলা-পরিচালিত মডেল বুথ। মাল আদর্শ বিদ্যাভবনে ৪টি, সুভাষিনী উচ্চ বালিকা বিদ্যালয়ে ২টি, উদীচি কমিউনিটি হলে ২টি, মালবাজার আর আর প্রাথমিক বিদ্যালয়ে ২টি মহিলা পরিচালিত মডেল বুথও রয়েছে। তার মধ্যে উদীচি কমিউনিটি হলের ১২২ নাম্বার বুথ মাল ব্লকের 'মডেল থিম বুথ'। জলপাইগুড়ি লোকসভা কেন্দ্রের অধীন প্রতি ব্লকে প্রশাসন একটি করে মডেল থিম বুথ তৈরি করেছে। মাল বাজারে মডেল বুথের থিম "To encourage today's youth for voting"!

জলপাইগুড়ি নির্বাচনী দফতরের কাল্পনিক ব্র্যান্ড অ্যাম্বাসেডর তরুণী "তিস্তা" প্রবেশপথে সকলকে স্বাগত জানাবে। ভেতরে ঢুকে বাঁদিকে হেল্প ডেস্কের সঙ্গে বয়স্ক নাগরিকদের বসার ব্যবস্থা রয়েছে। ডানদিকে রয়েছে ক্রেশ। সেখানে ছোটা ভীম থেকে মোটু-পাতলুর মতো জনপ্রিয় কার্টুন চরিত্রের ছবি জ্বলজ্বল করছে। 
বুথের ভেতরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পোলিং অফিসারের জন্য রয়েছে নির্ধারিত জায়গা। বুথের বাইরে রয়েছে সেলফি পয়েন্ট। মহিলা ও পুরুষদের জন্য আলাদা শৌচালয়ের ব্যবস্থাও রয়েছে।

আরও পড়ুন: West Bengal Lok Sabha Election 2024: ভোট দিলেই মিলছে গরম লুচি, থাকছে জম্পেশ লাঞ্চও! ভোট-উৎসবে চড়ুইভাতির আমেজ...

এদিকে, গত ছ'সাত মাস যাবত বন্ধ মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের সোনালি চা-বাগান। এই চা-বাগানের শ্রমিকেরা খুব কষ্টে দিনযাপন করছেন। বাগান খোলার দাবিতে বিভিন্ন জায়গায় জানিয়েও কোনও লাভ হয়নি বলে শ্রমিকদের দাবি। ইতিমধ্যে বহু শ্রমিক কাজের সন্ধানে অন্যত্র চলেও গিয়েছেন। এদিকে আজ, শুক্রবার লোকসভা ভোটের প্রথম দফা। সোনালি প্রাইমারি স্কুলে সকাল থেকেই তাই চলছে ভোটদান-পর্ব। এদিন সোনালি চা-বাগানের এক স্কুলে গিয়ে দেখা গেল ভোটারদের লম্বা লাইন। জানা গিয়েছে, মনে দুঃখ নিয়েই ভোট দিচ্ছেন শ্রমিকেরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.