চা বাগান শ্রমিক থেকে কেন্দ্রীয় মন্ত্রী, বানারহাটে অকাল হোলি-মিষ্টিমুখ বার্লা অনুগামীদের

বাগান জীবন থেকেই  চা শ্রমিকদের সার্থে আন্দোলনে নামেন ডুয়ার্স এলাকায়

Updated By: Jul 7, 2021, 09:14 PM IST
চা বাগান শ্রমিক থেকে কেন্দ্রীয় মন্ত্রী, বানারহাটে অকাল হোলি-মিষ্টিমুখ বার্লা অনুগামীদের

নিজস্ব প্রতিবেদন: গত মাসেই উত্তরবঙ্গকে পৃথক রাজ্য করতে চেয়ে দলকে প্রবল বিপাকে ফেলে দিয়েছিলেন আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা। আজ কেন্দ্রীয় মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন সেই বার্লা। খবর পেয়েই জলপাইগুড়ির বানারহাট এলাকায় অকাল হোলিতে মাতলেন বিজেপি কর্মী সমর্থকরা। চলল মিষ্টিমুখ।

আরও পড়ুন-সব দেখেন প্রধানমন্ত্রী অথচ কাঠগড়ায় স্বাস্থ্যমন্ত্রী? হর্ষ বর্ধনের ইস্তফায় Mamata

আলিপুরদুয়ারের এই বিজেপি সাংসদের বাড়ি বানারহাট ব্লকের লক্ষ্মীপাড়া চা বাগান।  দীর্ঘদিন আদিবাসী আন্দোলনের সাথে যুক্ত। ধীরে ধীরে আদিবাসী আন্দোলনের মুখ হয়ে উঠেন। এরপর সাংসদ নির্বাচিত হন আলিপুরদুয়ার থেকে। আর এদিন যখন কেন্দ্রীয় মন্ত্রী হিসাবে শপথ নিচ্ছিলেন তখন সেই চা বাগানে চলল মিষ্টিমুখ। রীতিমতো আনন্দে মেতে উঠলেন চা বাগানের বাসিন্দারা।

আরও পড়ুন-'বিরোধী নেতাকে বলব', এবার Suvendu-কে নিশানা Rajib-র

জন বার্লার বাবা কাজ করতেন চা বাগানে। বারলা(John Barla) বাগানের গাড়ি চালাতেন। বাগান জীবন থেকেই  চা শ্রমিকদের সার্থে আন্দোলনে নামেন ডুয়ার্স এলাকায়। শ্রমিকদের জন্য ২০০৭ সালে আদিবাসী বিকাশ পরিষদে যোগদান করেন। এরপর একের পর এক চা বাগানে গিয়ে শ্রমিকদের হকের জন্য আন্দোলন করেন। পরে ঝাড়খন্ড মুক্তি মোর্চার(JMM) সঙ্গে যুক্ত হয়ে আন্দলন আরো জোরাল করেন।  বিমল গুরুংয়ের(Bimal Gurung) সঙ্গে পাহাড় এবং ডুয়ার্স এলাকায় আন্দোলন শুরু করেন। ২০১৪ সালে বিমল গুরংয়ের সঙ্গ ত্যাগ করে বিজেপিতে যোগদান করেন। এরপর গত লোকসভা ভোটে আলিপুর জেলা থেকে সাংসদ নির্বাচন হন। তার পর থেকেই থেকে বিজেপি প্রভাব বারাতে শুরু করে ডুয়ার্স এলাকায়।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.