রাস্তার পাশে জঙ্গলে পড়ে শয়ে শয়ে নতুন স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড, জোর চাঞ্চল্য

বিভিন্ন নামের শতাধিক নতুন স্বাস্থ্যসাথী কার্ড কীভাবে কোথা থেকে জঙ্গলে এল, তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। উঠছে প্রশ্ন।

Updated By: Feb 24, 2021, 08:01 PM IST
রাস্তার পাশে জঙ্গলে পড়ে শয়ে শয়ে নতুন স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড, জোর চাঞ্চল্য
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : এপাশে ওপাশে, এধারে ওধারে, শয়ে শয়ে পড়ে স্বাস্থ্যসাথী কার্ড। রাস্তার পাশে জঙ্গল এভাবেই পড়ে থাকতে দেখা গেল শতাধিক স্বাস্থ্যসাথী কার্ড (Swasthya Sathi)। আর এই ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে নদিয়ার (Nadia) পলাশীপাড়ায়।

রাজ্য়বাসীকে বিনামূল্যে চিকিত্সা পরিষেবা দেওয়ার জন্য স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড চালু করেছে সরকার। কোনও হাসপাতাল বা নার্সিংহোম স্বাস্থ্যসাথী কার্ড ফিরিয়ে দিলে, তাদের লাইসেন্স বাতিল করা হবে বলে নির্দেশিকাও জারি করেছে সরকার। এদিকে পলাশীপাড়ার কৃষ্ণনগর গ্রামে রাস্তার পাশে জঙ্গলে (Jungle) অবহেলায়  পড়ে থাকতে দেখা গেল স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড। প্রতিটি কার্ডই নতুন বলে জানা গিয়েছে। বিভিন্ন নামের শতাধিক নতুন স্বাস্থ্যসাথী কার্ড কীভাবে কোথা থেকে জঙ্গলে এল, তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে। উঠছে প্রশ্ন।

কার্ড পড়ে থাকার খবর পেয়ে তেহট্ট থানার পুলিস গিয়ে সেগুলো উদ্ধার করে। তারপর থানায় নিয়ে আসে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন ওই গ্রামে একটা অনুষ্ঠান বাড়িতে প্যান্ডেল খোলার কাজ করছিলেন বেশ কিছু শ্রমিক।  তাঁরা ওই জঙ্গলে শৌচকর্ম করতে গিয়েছিলেন। তাঁদেরই প্রথম নজরে আসে যে, প্রায় ১০০টিরও বেশি স্বাস্থ্যসাথী (Swasthya Sathi) কার্ড জঙ্গলে পড়ে আছে। বেশ কিছু কার্ড কুড়িয়ে তাঁরাই তাঁদের মালিক মিলন পালকে দেন। উল্লেখ্য, এদিন শ্যামনগর গ্রাম পঞ্চায়েতের আসরফপুর জুনিয়র বিদ্যালয়ে স্বাস্থ্যসাথীর (Swasthya Sathi) কার্ড তৈরির ক্যাম্প চলছিল। মিলন পালের পরিবারও কার্ড করার জন্য লাইনে দাঁড়িয়েছিল।

আরও পড়ুন, RBI recruitment 2021: মাধ্যমিক পাসেই রিজার্ভ ব্যাঙ্কে দারুণ সুযোগ, চাকরিপ্রার্থীদের জন্য সুখবর

তিনি ওই কার্ডগুলো নিয়ে শিবিরে এলে, সেখানেও উত্তেজনা ছড়ায়। খবর পেয়ে তেহট্ট থানার পুলিসকে খবর দেন গ্রাম পঞ্চায়েত প্রধান বাসুদেব ঘোষ। এরপরই পুলিস গিয়ে ওই ব্যক্তিকে আটক করে। তাঁকে নিয়ে জঙ্গলে গিয়ে বাকি কার্ড উদ্ধার করে। উল্লেখ্য, মঙ্গলবারই আরামবাগে পরিবর্তন যাত্রার সভা থেকে বিজেপি (BJP) নেতা রাজীব বন্দ্যোপাধ্য়ায় (Rajib Banerjee) তোপ দাগেন, "স্বাস্থ্যস্বাথী কার্ড (Swasthya Sathi) আসলে তৃণমূলের ভোটে জেতার কার্ড। ভোটের পর আর এই কার্ডের সুবিধা মানুষ পাবে না। এটা শুধু ভোট পাওয়ার জন্য তৃণমূল তৈরি করেছে।" 

আরও পড়ুন, '৯টার পরই ভয়ঙ্কর Khela', ব্যাট হাতে হুঙ্কার Anubrata-র

.