Malbazar: চা-বাগানের পাশের রাস্তায় পড়ে মর্টার শেল! কোথা থেকে এল এই মারণাস্ত্রটি?

Malbazar: চা-বাগানের রাস্তার পাশে পড়ে থাকা মর্টার শেল উদ্ধার হল মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি চা-বাগানে। এদিন রাস্তার পাশে বিপজ্জনক শেল পড়ে থাকার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় মাল থানার পুলিস।

Updated By: May 15, 2024, 05:02 PM IST
Malbazar: চা-বাগানের পাশের রাস্তায় পড়ে মর্টার শেল! কোথা থেকে এল এই মারণাস্ত্রটি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চা-বাগানের রাস্তার পাশে পড়ে থাকা মর্টার শেল উদ্ধার হল মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েতের ওয়াশাবাড়ি চা-বাগানে। এদিন রাস্তার পাশে বিপজ্জনক শেল পড়ে থাকার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় মাল থানার পুলিস। 

আরও পড়ুন: WB Uccha Madhyamik Result 2024: টিনের ঘর, বাবার ছোট্ট চায়ের দোকান! তবুও উচ্চ মাধ্যমিকে নজরকাড়া সাফল্য ভূমিকার...

এরপর পুলিসের উদ্যোগে দ্রুত পরিত্যক্ত মর্টার শেলটি উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে বাগরাকোট সেনা ছাউনির জওয়ানদের হাতে তা তুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। কীভাবে বিপজ্জনক ওই শেলটি চা-বাগানের রাস্তার ধারে এসে পৌঁছল, তা খতিয়ে দেখছে মালবাজার পুলিস। 

উল্লেখ্য, তিস্তা পাড়ের সাওগাঁ বস্তি এবং লিস নদীর চরে প্রতিবছর শীতের সময় দীর্ঘদিন ধরে সেনাবাহিনীর ফায়ারিং প্রশিক্ষণ চলে। বোফর্সের গোলা থেকে শুরু করে মর্টার শেল ফাটানো হয় দিনের পর দিন। উদ্ধার হওয়া এদিনের শেলটি সম্ভবত বিচ্যুতির কারণে না ফেটে ফাঁকা জমিতে এসে পড়েছিল। পুলিসের অনুমান, পিতলের লোভে কেউ হয়তো সেটি কুড়িয়ে পেয়ে বাড়ি নিয়ে এসেছিলেন। কিন্তু বিপদ আঁচ করে পরবর্তী কোনও সময়ে সেটা চা-বাগানের রাস্তার ধারে ফেলে রেখে এসেছেন।

আরও পড়ুন: WB Uccha Madhyamik Result 2024: স্বপ্নপূরণ? গরিব পরিবারের মেয়ে উচ্চ মাধ্যমিকে ব্লকে প্রথম! নার্স হতে চায় সে...

বস্তুত, এ ধরনের পরিত্যক্ত না ফাটা শেল নেড়েচেড়ে দেখতে গিয়ে আগে এলাকায় বহু মানুষের জীবনহানি ঘটেছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.