রাজনীতিতে টিকে থাকতে গেলে তৈলমর্দন করতে হয়, সাংসদ সৌমিত্র খাঁর ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক

লোকসভা নির্বাচন কে  টিকিট পাবেন, আর কার নাম বাদ যাবে সে জল্পনা এখন দলীয় অন্দরে তুঙ্গে। 

Updated By: Dec 20, 2018, 03:28 PM IST
রাজনীতিতে টিকে থাকতে গেলে তৈলমর্দন করতে হয়, সাংসদ সৌমিত্র খাঁর ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক

কমলিকা সেনগুপ্ত রাজনীতিতে টিকে থাকতে গেলে তেল দিতেই হবে। সোশ্যাল মিডিয়ায় তৃণমূল সাংসদ সৌমিত্র খাঁর এহেন পোস্ট ঘিরে শুরু হয়েছে বিতর্ক। বিশেষ করে যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাঁকুড়া সফরের পর দিন সকালে সৌমিত্র খাঁর পোস্টে জমছে জল্পনা। তবে কি লোকসভা নির্বাচনে টিকিট পাচ্ছেন না সৌমিত্র খাঁ? বাঁকুড়া তৃণমূলের অন্দরমহলে এখন কান পাতলে শোনা যাচ্ছে তেমনই গুঞ্জন।

আরও পড়ুন: শুনানি শেষ, বিজেপির রথযাত্রা নিয়ে রায়দান সময়ের অপেক্ষা

এক সময়ের দাপুটে নেতা, মুকুল ঘনিষ্ঠ সৌমিত্র খাঁ-র নাম কিন্তু ছিল তৃণমূল নেত্রীর গুডবুকে।  তাঁকে নিয়ে কোনও দিনও কোনও বিতর্কও তৈরি হয়নি দলের অন্দরে। কিন্তু এবার তবে হঠাত্ এই পোস্ট কেন? বৃহস্পতিবার সকালেই সাংসদ সৌমিত্র খাঁ ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন, “ অয়েলিং ইজ দ্য বেস্ট পলিসি ফর ইজ ওন এক্সিসটেন্স ইন পলিটিক্স।” যার মানে, 'রাজনীতিতে টিকে থাকতে গেলে তেল দিতেই হবে।'

 

আসন্ন লোকসভা নির্বাচন কে  টিকিট পাবেন, আর কার নাম কাটা যাবে, তৃণমূলের অন্দরে এখন সেই জল্পনা তুঙ্গে।  সেখানে দাঁড়িয়ে আচমকাই কেন এই বিতর্কিত  মন্তব্য? প্রশ্ন করা হলে সৌমিত্র খাঁর যুক্তি, “ গত সাড়ে ৪ বছরে এটা আমার উপলব্ধি।  সংগঠক হিসাবে আপনি যতই সফল হোন না কেন তেল দিতে হবে। নইলে রাজনীতিতে থাকা যাবে না।”

আরও পড়ুন: বিহারের কাঁচামালে টিকিয়াপাড়ায় তৈরি অস্ত্র ফের চলে যেত মুঙ্গেরে! নয়া তথ্য

বুধবারই  বাঁকুড়ায় ছিল  যুব তৃণমূল সভাপতি  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা। তারপর এদিন সকালে এই পোস্টে অনেকে মনে করছেন, সৌমিত্রকে জবাব দিয়ে দিয়েছে দলের শীর্ষ নেতৃত্ব। দল টিকিট না দিলে সৌমিত্র কী করতে পারেন তা নিয়েও শুরু হয়েছে জল্পনা।

.