আগামী শনিবারই বিজেপিতে যোগ দেবেন ৬জন বিধায়ক, জানালেন মুকুল রায়

লোকসভা নির্বাচনের প্রচারে এসে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে গিয়েছিলেন যে তৃণমূল কংগ্রেসের ৪০ জন বিধায়ক বিজেপিতে আসার জন্য যোগাযোগ করছেন।

Updated By: May 28, 2019, 08:51 PM IST
আগামী শনিবারই বিজেপিতে যোগ দেবেন ৬জন বিধায়ক, জানালেন মুকুল রায়

নিজস্ব প্রতিবেদন: সাতদফায় তৃণমূল কংগ্রেসকে ভাঙবে ভারতীয় জনতা পার্টি। মঙ্গলবার নয়াদিল্লিতে দলের কার্যালয়ে বসে এই হুঁশিয়ারি দিয়েছেন পশ্চিমবঙ্গে বিজেপির পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়। তিনি জানিয়েছেন, দ্বিতীয় দফায় ভাঙন ধরবে আগামী শনিবার, ১ জুন।

আরও একধাপ এগিয়ে বিজেপি নেতা মুকুল রায় জানিয়েদিলেন, দ্বিতীয় দফায় তৃণমূল কংগ্রেসের ছ’জন বিধায়ক বিজেপিতে যোগদান করবেন। তবে তাঁরা কারা, সেবিষয়ে অবশ্য স্পষ্ট কিছু জানাননি তিনি।

আরও পড়ুন: রাজ্যে এক বছরের মধ্যে বিধানসভার নির্বাচন, প্রস্তুতি শুরু করব: রাহুল সিনহা

প্রসঙ্গত, মঙ্গলবারই তৃণমূল কংগ্রেসে বড়সড় ভাঙন ধরিয়েছে বিজেপি। ব্যারাকপুর সংলগ্ন চারটি পুরসভার পঞ্চাশের বেশি কাউন্সিলর তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন। সঙ্গে তৃণমূল থেকে সাসপেন্ড হওয়া বিধায়ক মুকুল পুত্র শুভ্রাংশু রায়, বিষ্ণুপুরের বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য ও হেমতাবাদের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়।

ফলে মুকুল রায়ের কথায় স্পষ্ট যে প্রথম দফায় তিন বিধায়ক এলেও দ্বিতীয় দফায় এর দ্বিগুণ সংখ্যক বিধায়ক এনে বাংলার রাজনীতির পট অনেকটাই বদলে দেবে বিজেপি।

আরও পড়ুন: 'সৌজন্য রক্ষা'য় মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানে দিল্লি যাচ্ছেন মমতা

তাই শনিবার কারা যোগদান করবেন, তা নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে রাজ্য রাজনৈতিক মহলে। লোকসভা নির্বাচনের প্রচারে এসে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলে গিয়েছিলেন যে তৃণমূল কংগ্রেসের ৪০ জন বিধায়ক বিজেপিতে আসার জন্য যোগাযোগ করছেন।

বিজেপি সূত্রে খবর, উত্তরবঙ্গের বেশ কয়েকজন বিধায়ক বিজেপি নেতাদের সঙ্গে যোগাযোগ করছেন। তাঁদের মধ্যে বেশিরভাগই তৃণমূল কংগ্রেসের। তবে বাম ও কংগ্রেস বিধায়কও রয়েছেন। এছাড়া জঙ্গলমহলের কয়েকজনও বিধায়ক যোগাযোগ করছেন বলে খবর বিজেপি সূত্রে।

আরও পড়ুন: রাজীব কুমারকে ছেড়ে দিন, কেন্দ্রকে চিঠি লিখল রাজ্য

ফলে এ রাজ্যের কোন ছ’জন বিধায়ক সেদিন বিজেপিতে যোগদেন, এর জন্য শনিবার পর্যন্ত অপেক্ষা করতেই হবে।

.