Ashok Bhattacharya: 'স্ত্রী সঙ্গে নেই; এই প্রথম এলাম একেবারে একা', ভোট দিতে এসে চোখে জল অশোক ভট্টাচার্যের

ভোটপর্ব সম্পর্কে অশোক ভট্টাচার্য বলেন, শিলিগুড়ির একটা আলাদা রাজনৈতিক সংস্কৃতি রয়েছে। আজও তা রক্ষা হোক তা আমরা চাই

Updated By: Feb 12, 2022, 01:34 PM IST
Ashok Bhattacharya: 'স্ত্রী সঙ্গে নেই; এই প্রথম এলাম একেবারে একা', ভোট দিতে এসে চোখে জল অশোক ভট্টাচার্যের

নিজস্ব প্রতিবেদন: গত বছর অক্টোবরেই প্রয়াত হয়েছেন পত্নী রত্না ভট্টাচার্য। শনিবার শিলিগুড়ি পুরসভার নির্বাচনে সেই রত্নাকে ছাড়াই ভোট দিতে এসে কেঁদে ফেললেন শিলিগুড়ির প্রাক্তন মেয়র ও বর্ষীয়ান সিপিএম নেতা অশোক ভট্টাচার্য।

শিলিগুড়ি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডে এবার প্রার্থী হয়েছেন অশোক ভট্টাচার্য। তবে তিনি ভোটার ২০ নম্বর ওয়ার্ডে। এদিন সকাল গড়াতেই ওয়ার্ডের নেতাজি উচ্চ বিদ্যালয়ে ভোট দিতে আসেন অশোকবাবু। তার আগে বাড়িতে গিয়ে স্ত্রী রত্না ভট্টাচার্যের ছবিতে মালা দেন। 

ভোট দিয়ে বেরিয়ে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়ে আবেগপ্রবন হয়ে কেঁদে ফেললেন পোড়খাওয়া বাম নেতা। সংবাদমাধ্যমে বলেন, এই প্রথম স্ত্রী রত্নাকে ছাড়া ভোট দিলাম একা একা। টানা ৪১ বছর লড়াইয়ের সঙ্গী ছিল। তাই বেশ খারাপ লাগছে। প্রয়াত স্ত্রীর ছবিতে মালা দিয়ে ভোট দিতে এসেছি। ও থাকলে খুব ভালো লাগত।

ভোটপর্ব সম্পর্কে অশোক ভট্টাচার্য বলেন, এই ভোট এখনওপর্যন্ত শান্তিপূর্ণভাবেই হচ্ছে। শিলিগুড়ির একটা আলাদা রাজনৈতিক সংস্কৃতি রয়েছে। আজও তা রক্ষা হোক তা আমরা চাই। যেন শান্তিপূর্ণভাবে যে যার পছন্দের দলকে ভোট দেন। এখানে যেন কলকাতার মতো না হয়। এই আবেদনই করেছিলাম আমরা। সেই আবেদনেই এখনওপর্যন্ত মানুষ সাড়া দিচ্ছেন। পুলিস-প্রশাসন আরও একটু সক্রিয় হলে ভালো হত। আমার ৬ নম্বর ওয়ার্ডে ছোট ছোট কিছু ঘটনা ঘটেছিল। পুলিসকে জানানো হয়েছিল। সঙ্গেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুন- সিনেমার বিষয় 'ভারতীয় সেনা জওয়ানের সঙ্গে কাশ্মীরি যুবকের প্রেম', ছবি নিয়ে কী বলল কেন্দ্র?

এবার শিলিগুড়িতে মানুষ কী রায় দেবে? অশোকবাবু বলেন, মানুষ এবারও শাসকদলের বিরুদ্ধেই রায় দেবে। কারণ শাসকদলের ঔদ্ধত্য। ওদের মাতব্বরি, দম্ভের বিরুদ্ধেই মানুষ মত প্রকাশ করবে। শিলিগুড়ি করপোরেশনের নির্বাচনে বামফ্রন্ট সংখ্যাগরিষ্ঠ আসন পাবে এবং তারাই বোড গঠন করবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.