Municipal Election Results: পুরভোটে বিপুল জয় তৃণমূলের, ওয়ার্ডভিত্তিক ফলে 'প্রধান বিরোধী' নির্দলই!

নিজস্ব প্রতিবেদন: রাজ্যের ১০৮ পুরসভার নির্বাচনে ১০২টিতে জয় ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। সবুজ ঝড়ের দাপটে দুরমুশ বিরোধীরা। তার মধ্যেও এক পুরসভায় জয়ী হয়েছে বামেরা। সূর্যকান্ত মিশ্র মনে করিয়ে দিয়েছেন তৃণমূলের প্রকৃত বিরোধী বামেরাই। বিজেপির কোনও চিহ্ন নেই।

এদিকে, পুরসভা ভিত্তিক ফলাফলে তৃণমূলের বিপুল জয় হলেও এবার নির্দল প্রার্থীদের ফল চোখে পড়ার মতো। বেলা ১টা পর্যন্ত ফলাফল অনুযায়ী তৃণমূল জয়ী হয়েছে ১০৮৫ ওয়ার্ডে, এগিয়ে ৪২৫টিতে। বিজেপি জয়ী মাত্র ৪৯টিতে, এগিয়ে ১১টিতে। সিপিএম জিতেছে ২৯ ওয়ার্ডে, এগিয়ে ২১টিতে। অন্যদিকে, নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন ৮৯ ওয়ার্ডে, এগিয়ে ১৫টিতে।

এবার পুরভোটে নির্দল প্রার্থীদের বেশিরভাগই তৃণমূলের বিক্ষুব্ধরা। পুরভোটের প্রার্থীতালিকা প্রকাশ হতেই রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। ওই প্রার্থীতালিকা নিয়ে প্রকাশ্যে বিক্ষোভ দেখান তৃণমূল কর্মী-সমর্থকরা। শেষপর্যন্ত খোদ মমতা বন্দ্যোপাধ্য়ায় জানিয়ে দেন সুব্রত বক্সির সই করা প্রার্থীতালিকাই চূড়ান্ত। দলের সর্বোচ্চ স্তর থেকে ওই কথা জানিয়ে দেওয়ার পরও তৃণমূলের বহু নেতা নির্দল হিসেবে মনোনয়ন দিয়ে দেন। পার্থ চট্টোপাধ্যায় তাদের ৪৮ ঘণ্টা সময়ে দিয়েছিলেন মনোনয়ন প্রত্যাহার করার। তারপরেও তা করেননি অনেকে। তাদের সঙ্গে এবার ভোটের ময়দানে ছিলেন অন্যান্য দলের নির্দল প্রার্থীরাও।  সেদিক থেকে দেখতে গেলে তৃণমূলের পরে বিরোধীদের মধ্যে এগিয়ে নির্দলরাই। অনেকটাই পেছনে বাম, বিজেপি ও কংগ্রেস। ফলে পুরভোটে তাদের শক্তি দেখিয়ে দিলেন এইসব নির্দলরা।

উল্লেখ্য, এবার পুরভোটে চমকে দেওয়ার মতো ফল হয়েছে নদিয়ার তাহেরপুর পুরসভায়। সেখানকার ১৩টি ওয়ার্ডের মধ্যে ৮টিতে জয়ী হয়েছে বামেরা। বাকী ৫টিতে জয়ী তৃণণূল কংগ্রেস। দার্জিলিং পুরসভায় ১৮ আসন পেয়েছে হামরো পার্টি। ২টি আসন গিয়েছে তৃণমূল কংগ্রেসের দখলে। ভাটপাড়া পুরসভার ৩৫ আসনের মধ্যে ৩৪টিতেই জয়ী হয়েছে তৃণমূল। অধীরগড় বহরমপুর পুরসভার দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস। কাঁথি পুরসভা গিয়েছে ঘাসফুলের দখলেই।

আরও পড়ুন-সময় লাগবে মাত্র ১৫ মিনিট, রুশ পারমাণবিক ক্ষেপনাস্ত্রে ধূলিস্মাৎ হতে পারে লন্ডন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Municipal Election 2022: Independent candidates gave tough fight to other opponents
News Source: 
Home Title: 

পুরভোটে বিপুল জয় তৃণমূলের, ওয়ার্ডভিত্তিক ফলে 'প্রধান বিরোধী' নির্দলই!

Municipal Election Results: পুরভোটে বিপুল জয় তৃণমূলের, ওয়ার্ডভিত্তিক ফলে 'প্রধান বিরোধী' নির্দলই!
Yes
Is Blog?: 
No
Section: