Municipal Election Result 2022: 'ত্রিশঙ্কু' ঝালদায় তৃণমূলে নাম লেখাল এক নির্দল

অপর জয়ী নির্দল প্রার্থীর তৃণমূলে যোগ দেওয়ার পিছনে কিছু 'টেকনিক্যাল' সমস্যা রয়েছে। 

Updated By: Mar 2, 2022, 05:13 PM IST
Municipal Election Result 2022: 'ত্রিশঙ্কু' ঝালদায় তৃণমূলে নাম লেখাল এক নির্দল

নিজস্ব প্রতিবেদন : পুরভোটের ফলে (Municipal Election Result 2022) রাজ্যের ৪ পুরসভায় 'ত্রিশঙ্কু'। বেলডাঙা, চাঁপদানি, এগরা, ঝালদা পুরসভায় 'ত্রিশঙ্কু' ফলাফল। তবে তারমধ্যে ঝালদায় (Jhalda Municipality) তৃণমূলে (TMC) যোগ দিলেন এক নির্দল।

মোট ১২ ওয়ার্ডের ঝালদা পুরসভা (Jhalda Municipality)। মোট ১২টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেসের (TMC) ঝুলিতে এসেছে ৫টি আসন। কংগ্রেস জিতেছে ৫টি আসন। আর বাকি ২টি আসনে জয়ী হয়েছে নির্দল। যারফলে ঝালদা পুরসভায় 'ত্রিশঙ্কু' পরিস্থিতির তৈরি হয়েছে। কারণ ১২ আসনের ঝালদা পুরসভায় 'ম্যাজিক ফিগার' ৭। সংখ্যাগরিষ্ঠতা প্রমাণে ছুঁতে হবে এই 'ম্যাজিক ফিগার'। ন্যূনতম ৭টি আসন পেলে তবেই এককভাবে বোর্ড গঠন করতে পারবে কোনও দল। কিন্তু সেখানে তৃণমূল কংগ্রেস ও কংগ্রেস, দুপক্ষ-ই দুটি করে আ,ন কম পেয়েছে 'ম্যাজিক ফিগার' ৭-এর থেকে।

এই পরিস্থিতিতে জট খুলতে আসরে নামেন বাঘমুন্ডির বিধায়ক সুশান্ত মাহাত। তারপরই তৃণমূলে নাম লেখান জয়ী 'নির্দল' শীলা চ্যাটার্জি। তবে অপর জয়ী নির্দল প্রার্থী সোমনাথ কর্মকারের তৃণমূলে যোগ দেওয়ার পিছনে কিছু 'টেকনিক্যাল' সমস্যা রয়েছে। কারণ সোমনাথ কর্মকার বিক্ষুব্ধ তৃণমূল। বিরোধিতার কারণে সোমনাথ কর্মকারকে তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছিল। এখন শীলা চ্যাটার্জির মত তিনিও তৃণমূলে ফিরতে আগ্রহী। তাঁর দাবি, "দল বাহিষ্কার করেছে। দল যদি বহিষ্কার তুলে নেয়, তাহলে আমি আবার তৃণমূলে থাকব।" কিন্তু তৃণমূল কি তার সিদ্ধান্ত থেকে সরে আসবে? সেই প্রশ্ন থাকছে। 

তবে আরেক জয়ী নির্দল প্রার্থী শীলা চ্যাটার্জির সেই সমস্যা না থাকায় তিনি ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিয়েছেন। যার ফলে তৃণমূলের আসনসংখ্যা বেড়ে হয়েছে ৬। কিন্তু তাও বোর্ড গঠনের জন্য প্রয়োজনীয় আসন থেকে তা ১ কম। ফলে ঝুলেই থাকছে ঝালদা পুরসভায় বোর্ড গঠন। 

আরও পড়ুন, TMC Wins Jaynagar Mazilpur Municipality: কাজে এল 'বিশেষ নজর'! প্রথমবার 'বিরোধী গড়' জয়নগরে এককভাবে বোর্ড দখল তৃণমূলের

Municipal Election 2022 Result: পুরভোটে অনুব্রতর গড়ে সবুজ ঝড়ের মাঝেও জয়ী বাম

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.