স্বাধীনতার দিবসে দেশবিরোধী মন্তব্য করে ধৃত নদিয়ার কলেজপড়ুয়া

নিজের দেশকে হেয় প্রতিপন্ন করে প্রতিবেশী রাষ্ট্রকে বড় করে দেখানো হয়েছে ওই পোস্টে।

Updated By: Aug 17, 2020, 04:23 PM IST
স্বাধীনতার দিবসে দেশবিরোধী মন্তব্য করে ধৃত নদিয়ার কলেজপড়ুয়া
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : দেশবিরোধী মন্তব্যের জেরে এক ছাত্রকে গ্রেফতার করল পুলিস। ঘটনাটি ঘটেছে নদিয়ার মায়াপুরে। দেশবিরোধী মন্তব্যের জেরে অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৮৬, ৩৫৩, ৫০৪, ৫০৫(১) ও ৫০৫(২) ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃত ছাত্রকে আজ নবদ্বীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয়। অভিযুক্ত ছাত্রের ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

অভিযোগ, ১৫ অগাস্ট স্বাধীনতার দিবসের দিন নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেশবিরোধী মন্তব্য করে অভিযুক্ত। স্বাধীনতা দিবসের মর্যাদা ক্ষুন্ন হয় তাতে। ধর্মবিদ্বেষী মনোভাবকে প্রশ্রয় দেওয়া হয়েছে ওই পোস্টে। নিজের দেশকে হেয় প্রতিপন্ন করে প্রতিবেশী রাষ্ট্রকে বড় করে দেখানো হয়েছে ওই পোস্টে। কুরুচিকর ও হিংসামূলক ওই পোস্টের জেরে রবিবার সকালেই নদিয়ার মায়াপুর ফাঁড়ির পুলিস মায়াপুর-বামুনপুকুর বাজার এলাকা থেকে গ্রেফতার করে ওই ছাত্রকে।

জানা গিয়েছে, অভিযুক্ত ছাত্রের বাড়ি মায়াপুর-বামুনপুকুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েত এলাকার নারিকেলতলায়।  চাপড়া বাঙালঝি কলেজের ইংরেজি অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র সে। এদিকে অভিযুক্তকে গ্রেফতার করা হলেও দেশবিরোধী মন্তব্যের জেরে ওই ছাত্রের বিরুদ্ধে ক্ষোভে ফুঁসছেন এলাকার মানুষ।

আরও পড়ুন, পৌষ মেলার মাঠে পাঁচিল তৈরি ঘিরে রণক্ষেত্র বিশ্বভারতী, রাজ্য সরকারকে নিশানা রাজ্যপালের

.